বাড়ির পুজোয় ভদকার বোতল- ছবি পোস্ট করতেই ভাইরাল, আসল ঘটনা জানলে আপনিও হাসবেন

ছবিটি পোস্ট করেছেন টুইটার ব্যবহারকারী সাগর। ছবিটিতে স্পষ্ট কোনও একটি পুজোর অনুষ্ঠান। কিন্তু ছবিটির আলোচ্য বিষয়ই হল একটি ভদকার বোতলে তেল সংরক্ষণ। যা নিয়ে সাগর বলেছেন, একটি পুজোর অনুষ্ঠানে পরিবারের ৬ জন উপস্থিত ছিল।

Web Desk - ANB | Published : Mar 21, 2022 11:36 AM IST

সোশ্যাল মিডিয়ায়- এমনই একটি জায়গায় যেখানে সবকিছু আলোচনা করা যায়। সেখানে সকলেই নির্ধিধায় নিজের মত প্রকাশ করতে পারেন। তেমনই একটি ছবি (Viral Picture) ঘিরে রীতিমত তুলকালাম হল সোশ্যাল মিডিয়ায় (Social Media)। যেখানে এখানে এক ব্যক্তি পুজোর (Puja) ছবি পোস্ট করেছেন। আর সেই সঙ্গে জানিয়েছেন এই ছবিটি তাঁকে রীতিমত অস্বস্তিতে ফেলে দিয়েছে।  যা নিয়ে নেটিজেনদের অনেকেই হাসাহাসি করছেন। 

ছবিটি পোস্ট করেছেন টুইটার ব্যবহারকারী সাগর। ছবিটিতে স্পষ্ট কোনও একটি পুজোর অনুষ্ঠান। কিন্তু ছবিটির আলোচ্য বিষয়ই হল একটি ভদকার বোতলে তেল সংরক্ষণ। যা নিয়ে সাগর বলেছেন, একটি পুজোর অনুষ্ঠানে পরিবারের ৬ জন উপস্থিত ছিল। কিন্তু মায়ের এই আচরণে আমি পুরোপুরি বিব্রত। ভদকার বোতলে তেল সংরক্ষণের পাশাপাশি বাতি, সুপারিরও রয়েছে সেই ছবিতে। 

যাইহোক নেটিজেন সাগরের পোস্টের উত্তরে বলেছেন মায়েরা সর্বদাই খালি বোতল, প্ল্যাস্টিকের ডাব্বা  বা বাক্স পছন্দ করে - তা এখনও তাদের ছেলে মেয়েরা বুঝতে পারে না। 
অন্য একজন প্রশ্ন করেছেন এটি কী পরম ভদকা তেল? তিনি আরও বলেছেন তাঁর মা এজাতীয় বোতল পেলে তাতে ফুল রাখতেই বেশ পছন্দ করেন। তবে এক নেটিজেন সাগরকে উদ্দেশ্য করে বলেছেন, আমনার মা ইংরেজি পড়তে পারে না এটাই রক্ষে। না হলে তিনি হয়তো খুবই দুঃখ পেতেন। কিন্তু পাল্টা সাগর জানিয়েছেন তাঁর পরিবারের সকলেই জানেন তিনি কেমন। আর কী তাঁর অভ্যাস। তিনি আরও বলেছেন এটি একটি উদ্দেশ্যমূলক পোস্ট। 

অন্য এক নেটিজেন সাগরের পাশে দাঁড়িয়ে জানিয়েছেন মায়েরা তেল সংরক্ষেণের জন্য এমন ছোট বোতলই সবসময় খোঁজেন। তবে এক নেটিজেন মনে করিয়ে দিচ্ছেন ভারতসহ বিশ্বে একাধিক দেশ প্ল্যাস্টিকের বোতল ব্যবহার না করার পরামর্শ দিচ্ছে। পরিবেশের জন্য সেই পদক্ষেপ অত্যান্ত জরুরি। খুব তাড়াতাড়ি ভারতে সিঙ্গেল ইউজ প্ল্যাস্টিক নিষিদ্ধ হতে চলেছে। প্ল্যাস্টিকের ব্যবহার কমানোই প্রধান লক্ষ্য কেন্দ্রীয় সরকারের। 

 

Share this article
click me!