লোকসভা নির্বাচনের পর প্রথমবার নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, কী নিয়ে কথা?

কেন্দ্রের সঙ্গে পশ্চিমবঙ্গ সরকারের ‘লড়াই’ তো লেগেই আছে। বকেয়া টাকা নিয়ে প্রায়ই সরব হয় রাজ্য। এই পরিস্থিতিতে মোদী মমতার এই সাক্ষাৎ বিশেষ গুরুত্বপূর্ণ হতে চলেছে।

Parna Sengupta | Published : Jul 18, 2024 7:31 AM IST

লোকসভা ভোটে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ২৯ খানাই নিজেদের দখলে রাখতে পেরেছে তৃণমূল কংগ্রেস। তারপর উপনির্বাচনেও সবুজ ঝড়। নিজেদের একাধিক গড় হারিয়ে মুখ থুবড়ে পড়েছে বিজেপি। সবমিলিয়ে বঙ্গে এখন সবুজ সুনামি। এরমধ্যেই নয়া খবর। ফের একবার মুখোমুখি হতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের সঙ্গে পশ্চিমবঙ্গ সরকারের ‘লড়াই’ তো লেগেই আছে। বকেয়া টাকা নিয়ে প্রায়ই সরব হয় রাজ্য। এই পরিস্থিতিতে মোদী মমতার এই সাক্ষাৎ বিশেষ গুরুত্বপূর্ণ হতে চলেছে।

এবারের বৈঠকের প্রধান থিম হল ‘বিকশিত ভারত-২০৪৭’। এবার সেখানে যদি রাজ্যগুলির মতামত ও সহযোগিতা না পাওয়া যায় তাহলে দেশের বিকাশ সম্ভব নয়, একথা অজানা নয় মোদীর। তার ওপর আবার ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে ইন্ডিয়া জোট। অবিজেপি শাসিত রাজ্যগুলি এখানে থাকবে। সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা যাবে বলে খবর।

Latest Videos

জানা যাচ্ছে, রাজ্যের বকেয়া, কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার, নয়া ফৌজদারি আইন সহ একাধিক বিষয়ে বৈঠকে সরব হতে পারেন ‘ইন্ডিয়া’ জোটের মুখ্যমন্ত্রীরা। সব মিলিয়ে, আগামী ২৭ জুলাই আয়োজিত হতে চলে নীতি আয়োগের গভর্নিং কাউন্সিলের বৈঠক যে বেশ উত্তপ্ত হয়ে উঠতে পারে তা অনুমান করা হচ্ছে।

এই বৈঠকে বিরোধী জোটের মধ্যে সমন্বয় গড়ে তোলার জন্য ২ দিন আগেই মমতা দিল্লি আসবেন বলে শোনা গিয়েছে। সেই সময় আবার সংসদে বাজেট অধিবেশন চলবে। বৃহস্পতিবার নীতি আয়োগের দফতরে রাজ্যগুলির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করা হবে। মোদী এখন নতুন করে নীতি আয়োগের দল গঠন করছেন। অমিত শাহ, নির্মলা সীতারমণ, রাজনাথ সিং, শিবরাজ সিং চৌহান এখানে আছেন। এছাড়া বিশেষ আমন্ত্রিত হিসেবে কমিটিতে রয়েছে এনডিএ জোটের চিরাগ পাসোয়ান, জিতিনরাম মাঝি, এইচডি কুমারস্বামী, রামমোহন নায়ডু, রাজীবরঞ্জন সিং লালন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024