Bijapur Naxal Attack: নকশালদের ভয়াবহ আইইডি বিস্ফোরণ! ২সেনা শহিদ, আহত ৪

নিরাপত্তা বাহিনী অভিযান থেকে ফিরে আসার সময় নকশালরা এই ঘটনা ঘটায়। এরপর নকশালরা আইইডি বিস্ফোরণ করে। এতে ঘটনাস্থলেই দুই সেনা শহিদ হন। এ সময় চার জওয়ান গুরুতর আহত হন।

Parna Sengupta | Published : Jul 18, 2024 4:31 AM IST

ছত্তিশগড়ের বিজাপুর জেলার জঙ্গলে নকশাল হামলার খবর পাওয়া গেছে। বলা হচ্ছে নকশালরা আইইডি বিস্ফোরণ ঘটিয়েছে। এতে নিরাপত্তা বাহিনীর দুই সদস্য শহিদ ও চার সেনা আহত হয়েছেন। আহত সেনাজওয়ানদের বিমানে করে রাজধানী রায়পুরে নিয়ে যাওয়া হচ্ছে। জানা গিয়েছে, বিজাপুরের মান্দামিরকা জঙ্গলে এই আইইডি বিস্ফোরণ ঘটিয়েছে নকশালরা।

তথ্য অনুযায়ী, নিরাপত্তা বাহিনী অভিযান থেকে ফিরে আসার সময় নকশালরা এই ঘটনা ঘটায়। এরপর নকশালরা আইইডি বিস্ফোরণ করে। এতে ঘটনাস্থলেই দুই সেনা শহিদ হন। এ সময় চার জওয়ান গুরুতর আহত হন।

Latest Videos

বুধবার ১২ জন নকশাল খতম হয়

নকশাল প্রভাবিত ছত্তিশগড়ে, নিরাপত্তা বাহিনী নকশালদের বিরুদ্ধে ক্রমাগত অভিযান চালাচ্ছে। এদিকে বুধবার নিরাপত্তা বাহিনী ও নকশালদের মধ্যে এনকাউন্টার হয়। যেখানে নিরাপত্তা বাহিনী ১২ জন নকশালকে নিকেশ করে। এই সংঘর্ষে দুই জওয়ানও আহত হয়েছেন। আহত সেনাদের নাম সতীশ পাতিল ও শঙ্কর পোটাভি।

মহারাষ্ট্রের গঢ়চিরোলি জেলার জারাভান্দি থানার ছিন্দভেট্টি এলাকায় এই এনকাউন্টারটি ঘটে। প্রায় ছয় ঘন্টা ধরে চলা সংঘর্ষের সময়, নিরাপত্তা বাহিনী ঘটনাস্থল থেকে AK47 সহ সাতটি স্বয়ংক্রিয় অস্ত্র উদ্ধার করেছে। এনকাউন্টারে আহত সেনাদের নাগপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। যেখানে একজনের অবস্থা আশঙ্কাজনক।

ছয় ঘণ্টা ধরে চলা এনকাউন্টারে ১২ জন নকশাল নিহত হয়। এরপর ঘটনাস্থল থেকে তিনটি AK47, দুটি ইনসাস রাইফেল, একটি এসএলআর সহ সাতটি স্বয়ংক্রিয় অস্ত্র উদ্ধার করা হয়। নিহত নকশালদের মধ্যে টিপাগড় দালামের ইনচার্জ ডিভিসিএম লক্ষ্মণ আত্রম ওরফে বিশাল আত্রামকে চিহ্নিত করা হয়েছে। অন্যান্য নকশালদের শনাক্তকরণ এবং এলাকায় তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'আর কত নাটক দেখাবে মাননীয়া?' কালীঘাটের মিটিং ভেস্তে যেতেই মমতাকে একহাত নিলেন Sujan Chakraborty
সেন্ট্রাল পার্ক থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মহামিছিলের ডাক জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা
দেশের সম্প্রতিক অবস্থা নিয়ে চিন্তিত দেশবন্ধুর উত্তরসূরি প্রসাদ রঞ্জন দাশ, দেখুন কী বললেন | RG Kar
প্রাকৃতিক দুর্যোগে মাথায় হাত! প্রতিমা তৈরির খরচ বৃদ্ধিতে চিন্তিত মৃৎশিল্পীরা | Durga Puja 2024
'এটা মমতার গুলিয়ে দেওয়া টেকনিক!' মঞ্চে বিস্ফোরক রুদ্রনীল ঘোষ | Rudranil Ghosh | RG Kar Protest | BJP