Mamata Banerjee: মুম্বইয়ের সিদ্ধি বিনায়ক মন্দিরে মমতা, আজ শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর

  মুম্বই পৌছেই সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিয়েছেন তিনি। এদিন শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের বলে জানিয়েছে তৃণমূল কংগ্রেস।

 

 

Asianet News Bangla | Published : Dec 1, 2021 3:23 AM IST / Updated: Dec 01 2021, 01:59 PM IST

বুধবার মুম্বই একাধিক গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে মমতার। মঙ্গলবার রাতে মুম্বই পৌছেই সিদ্ধিবিনায়ক মন্দিরে (Siddhivinayak Temple in Mumbai) পুজো দিয়েছেন তিনি। এদিন শরদ পাওয়ারের ( Sharad Pawar) সঙ্গে বৈঠক রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের (CM Mamata Banerjee)বলে জানিয়েছে তৃণমূল কংগ্রেস।

 

 

মঙ্গলবার সন্ধ্য়ায় মুম্বইয়ের সিদ্ধিবিনায়ক মন্দিরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। টুইটারে সেই ছবি প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। ভারতবাসীর সুস্বাস্থ্য এবং সার্বিক উন্নতির জন্য প্রার্থনা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। পয়লা ডিসেম্বরেও মুম্বই সফরে এদিন একাধিক কর্মসূচি রয়েছে মমতার। এদিন দুপুর ১ টা ১৫ নাগাদ মুম্বইয়ের নরিম্যান পয়েন্টের ওয়াইবি ছবন সেন্টারের সিভিল সোশ্যাইটির সদস্যদের সঙ্গে সাক্ষাত করবেন। এরপরেই দুপুর সাড়ে তিনটে নাগাদ এনসিপি (NCP) প্রধান শরদ পাওয়ারের বাসভবনে যাবেন মমতা বন্দ্য়োপাধ্যায়। এরপর বিকেল ৫ নাগাত ওয়াইপিও অর্থাৎ ইয়ং প্রেসিডেন্টস্ অরগানাইজেসন-র বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো। উল্লেখ্য, আগে থেকেই নির্ধারিত ছিল এই কর্মসূচি। তবে এই কর্মসূচির সময় একটু এগিয়ে নিয়ে আসা হয়েছে।  মঙ্গলবার দুপুর ৩টেয় কলকাতা থেকে বিমানে মুম্বইয়ে পাড়ি দেন মমতা।  রাতের মধ্যেই মুম্বই পৌঁছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে ওঠেন। বাংলার মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে সেজে ওঠে মুম্বই। শহরের বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে তৃণমূল সুপ্রিমোর ছবি, যেখানে হোর্ডিংয়ে স্বাগত জানানো হয়েছে। 

আরও পড়ুন, Shashi Tharoor: লিঙ্গবৈষম্যে বিশ্বাসী নন-পুরুষ সাংসদদের সঙ্গে ছবি পোস্ট থারুরের

আরও পড়ুন, Twitter New CEO: দায়িত্ব নেওয়ার পর প্রথম ইমেলে কী লিখলেন পরাগ, কৌতূহল বাড়ছে নেটপাড়ায়

মুম্বই বিমানবন্দরে নামার পর সেখান থেকে সোজা সিদ্ধি বিনায়ক মন্দিরে যান মমতা। এরপর সেখানে পুজো দেন তিনি। বুধবার শরদ পওয়ারের সঙ্গে তাঁর বৈঠক করার কথা রয়েছে। এছাড়া বুধবারই ওয়াইপিও সামিটে বক্তৃতা দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে হাজির থাকবেন দেশের প্রথম সারির শিল্পপতিরা। রাজ্যে বিনিয়োগ টানাতে শিল্পপতিদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। পাশাপাশি এপ্রিলের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার আমন্ত্রণও জানাবেন শিল্পপতিদের। মুখ্যমন্ত্রী বলেন মহারাষ্ট্রের বহু শিল্পপতি বাংলায় বিনিয়োগ করতে চান। তাঁদের কথা মাথায় রেখে একটি বৈঠকের আয়োজন করা হয়েছে। সূত্রের খবর এই সফরে মুখ্যমন্ত্রী মহারাষ্ট্রের বিশেষত মুম্বইয়ের বেশ কয়েকজন শিল্পপতির সঙ্গে বিশেষ বৈঠক করবেন। মমতা আশাবাদী, তাঁর এই সফর থেকে বাংলায় বিনিয়োগের উল্লেখযোগ্য রাস্তা খুলে যাবে। কারণ তাঁর মতে শিল্পের জন্য বাংলা গুরুত্বপূর্ণ গন্তব্য হয়ে উঠতে চলেছে। 

সম্প্রতি দিল্লি সফরে  গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন তিনি। তখনই বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার জন্য মোদীকে আমন্ত্রণ জানিয়েছিলেন। বিজেপি বিরোধী জোট প্রসঙ্গে মমতা বলেন, 'কে প্রধানমন্ত্রী হবে সেটা বড় কথা নয়। আসল কথা হল ২০২৪ সালে কেন্দ্র থেকে বিজেপিকে ক্ষমতাচ্যুত করা। সেটাই এখন আমাদের ব্রত।'

Read more Articles on
Share this article
click me!