পাঁচ দিনের দিল্লি সফরে মমতা বন্দ্যোপাধ্যায়, নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ মঙ্গলেই

পাঁচ দিনের জন্য দিল্লি পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। মঙ্গলবার দেখা করতে পারেন নরেন্দ্র মোদীর সঙ্গে। কথা বলতে পারেন সনিয়া গান্ধীর সঙ্গেও।

Asianet News Bangla | Published : Jul 26, 2021 2:48 PM IST

তৃতীয় বার বাংলা দখলের পর এই প্রথম বারারে জন্য দিল্লি গেলের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাঁচ দিনি তিনি দিল্লিতে থাকবেন। তেমনই খবর তৃণমূল কংগ্রেস সূত্রের। দলের রাজ্য়সভার সাংসদ ডেরেক ও'ব্রায়ন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফর খুবই গুরুত্বপূর্ণ। মোদী বিরোধী রাজনৈতিক দলগুলির প্রধানদের সঙ্গে কথা বলার পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করবেন। 

ভূমিধসে চিরঘুমের দেশে KBCর প্রতিযোগী, অমিতাভের সঙ্গে তোলা ছবি এখন ভাইরাল

তৃণমূল কংগ্রেস সূত্রের খবর এই সপ্তহটি দলের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ। পাশাপাশি জাতীয় রাজনীতির প্রেক্ষাপটেও গুরুত্বপূর্ণ। জতীয় রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায় কতটা সক্রিয় হতে পারবেন তারই উত্তর দেবে এই সপ্তাহ। তবে মমতা বন্দ্যোপাধ্যায় কোনও পদ চান না। কিন্তু মোদী বিরোধী রাজনৈতিক দলগলিকে একত্রিত করতে চান বলেও জানিয়েছেন ডেরেক। 

মুখে স্লোগান হাতে ট্র্যাক্টরের স্টিয়ারিং, রাহুল গান্ধীর সংসদ যাত্রার ভিডিওটি দেখুন

আগামিকাল অর্থাৎ মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার উন্নয়নের জন্য একগুচ্ছ বিষয় নিয়ে দুজনের মধ্যে আলোচনা হতে পারে বলেও সূত্রের খবর। তৃণমূল সূত্রের খবর মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়েছিল। একটি সূত্র বলছে মঙ্গলবারই সময় দেওয়া হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। এই দিন বিকেল ৪টে নাগাদ হতে পারে বৈঠক। রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যা। 

রণক্ষেত্র অসম-মিজোরাম সীমানায় চলল গুলি, ২ রাজ্যের মুখ্যমন্ত্রীই অমিত শাহর দ্বারস্থ

সূত্রের খবর মমতা এই দিল্লি সফরে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে পরেন। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে তৃণমূল ও কংগ্রেস অনেকটাই কাছাকাছি এসেছে। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী মমতা বিরোধী হিসেবে রাজ্যরাজনীতিতে পরিচিত ছিলেন। বর্তমানে তৃণমূলের সঙ্গে সন্ধি করার জন্য তিনি কিছুটা হলেও সুর নরম করেছেন। সনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাতের পর রাজ্য রাজনীতির সমীকরণ আরও বদল হতে পরে বলেও মনে করছে তৃণমূল কংগ্রেস। কংগ্রেসের পাশাপাশি মমতা দিল্লিতে বিরোধী দলের নেতাদের সঙ্গেও কথা বলতে পারেন বলেও সূত্রের খবর। অখিলেশ যাদবের সঙ্গেও কথা বলতে পারেন। সংসদেও একদিন কাটাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মমতা দিল্লিতে পৌঁছানোর পরেও তাঁর সঙ্গে দেখা করতে তাঁর বাসভবনে যান বিনীত নারায়ণ। তিনি মমতা বন্দ্যোপাধ্য়ায়কে শুভেচ্ছাও জানিয়েছেন। 

Share this article
click me!