Asianet News BanglaAsianet News Bangla

মুখে স্লোগান হাতে ট্র্যাক্টরের স্টিয়ারিং, রাহুল গান্ধীর সংসদ যাত্রার ভিডিওটি দেখুন

তিবাদী কৃষকদের পাশে দাঁড়িয়ে অভিনব পদ্ধতি গ্রহণ করলেন রাহুল গান্ধী। স্লোগান দিতে দিতে ট্র্যাক্টরে চড়ে গেলেন সংসদের উদ্দেশ্যে। 

farmer protest Rahul Gandhi drives a tractor to parliament bsm
Author
Kolkata, First Published Jul 26, 2021, 6:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রতিবাদী কৃষকদের পাশে দাঁড়িয়ে মোদী সরকারকে আবারও বার্তা দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সোমবার রাহুল গান্ধী ট্র্যাক্টরে চেপেও চলে এলেন সংসদ ভবনে।রাহুল গান্ধীসহ কংগ্রেস কর্মী সমর্থকদের মুখে ছিল 'জয় কিষান জয় জওয়ান' স্লোগানও।  রাহুল গান্ধী বলেন কেন্দ্রের কানে কৃষকদের সমস্যার কথা তুলে ধরতেই তাঁর এই পদক্ষেপ। কংগ্রেসের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানান হয়েছে রাহুল গান্ধী এদিন বলতে চেছেন তিনটি  কৃষি আইনের বিরোধিতায় গোটা দেশের আন্দোলনকারী কৃষকদের পাশে রয়েছে। 

এদিন রাহুল গান্ধী আবারও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগেন। তিনি বলেন গোটা দেশই জানে ২-৩জন দেশের বৃহৎ শিল্পপতিদের সুবিধের জন্যই কেন্দ্রীয় সরকার নতুন তিনটি বিল এনেছে সংসদে। সংসদে এই বিষয়ে আলোচনার দাবিও তুলেছেন কংগ্রেস নেতা। তিনি বলেন একাধিকবার প্রস্তাব দেওয়া সত্ত্বেও এই বিষয় নিয়ে আলোচনায় রাজি নয় কেন্দ্রীয় সরকার। অন্যদিকে সংসদের বাইরেও নিত্যদিন প্রায় ২০০ জন কৃষক কৃষি আইনের প্রতিবাদে আন্দোলনে সামিল হয়েছেন। রাহুল গান্ধী এই পদক্ষেপ কৃষক আন্দোলনকে আরও প্রভাবিত করবে বলেও মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

ইয়েদুরাপ্পার অকাল প্রস্থান, কংগ্রেসের সামনে বদলা নেওয়ার সোনার সুযোগ

দিল্লি যাওয়ার আগেই পেগাসাস ইস্যুতে তদন্ত কমিশন গঠন মুখ্যমন্ত্রী মমতার, তীব্র কটাক্ষ অমিত মালব্যর

রণক্ষেত্র অসম-মিজোরাম সীমানায় চলল গুলি, ২ রাজ্যের মুখ্যমন্ত্রীই অমিত শাহর দ্বারস্থ

অন্যদিকে কৃষি আইন প্রত্যাহারের দাবি জানিয়েছে অবস্থানে বলেছিল এককালে বিজেপির জোট সঙ্গী শিরোমনি অকালি দলের সদস্যরা। কৃষি আইন ইস্যুতেই বিজেপির সঙ্গ ত্যাগ করে বিরোধিতায় নেমেছে শিরোমনি অকালি দল। যদিও এইসব তোয়াক্কা না করেই কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমর জানিয়েছেন, কৃষি আইনের ফলে উপকৃত হয়েছেন কৃষকরা। অন্যদিকে রাহুল গান্ধী এই পদক্ষেপেও তীব্র সমালোচনা করেছে বিজেপি। বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে রাহুল গান্ধী কৃষকদের ক্ষোভকে কাজে লাগিয়ে রাজনৈতিক ফয়দা তোলার চেষ্টা করছেন। নতুন কৃষি আইনের ফলে দেশের কৃষকরা সুরক্ষিত  বলেও মন্তব্য করা হয়েছে বিজেপির পক্ষ থেকে। 

Follow Us:
Download App:
  • android
  • ios