৩২ লক্ষ টাকার হীরার বদলে পার্সেলে গুটখার পাতা, ব্যবসায়ীর সঙ্গে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১

হীরে ব্যবসায়ীর সঙ্গে প্রতারণা। হীরের পার্সেলে গুটখার পাতা রাখার অভিযোগের গ্রেফতার ১ ব্যবসায়ী। অভিনব কায়দায় লোক ঠকানোর ষড়যন্ত্র।

 

Saborni Mitra | Published : May 7, 2023 10:52 AM IST

সুকুমারর রায়ের সেই গল্প, ছিল রুমাল হয়ে গেল বেড়াল- এমনটাই ঘটনা ঘটেছে গুজরাটের সুরাটে। এক ব্যবসায়ীর সঙ্গে ৩২ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ গ্রেফতার করা হয়েছে একজনকে। গুটখার প্যাকেটের সঙ্গে পার্সেলে রাখা ৩২ লত্রক্ষ টাকার হীরে এই ব্যক্তি বদল করে ব্যবসায়ীকে ফাঁকি দিয়েছিল বলে অভিযোগ।

ব্যবসায়ী রুশভ ভোরা পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিলেন। সেখানে তিনি বলেন,অভিযুক্ত রাহুল মঞ্জানি একজন হীরের দালাল হিসেবে কাজ করে। দীর্ঘদিন ধরেই এই ব্যক্তির সঙ্গে তাঁর পরিচয় রয়েছে। রুশভ জানিয়েছেন অন্য ব্যবসায়ীর কাছে হীরা বিক্রি করার জন্য রাহিলের সঙ্গে যোগাযোগ করেছিলেন। রাহুল তাঁর অফিসে আসে হীরা সংগ্রহ করতে। সেই সময়ই তাঁর অফিস থেকে ৩২ লক্ষ ৪ হাজার ৪৪২ টাকা মূল্যের হীরে তিনটি পার্সেলে করে রাহুলকে দিয়ে দেওয়া হয়। গচ ১৩-১৪ ফেব্রুয়ারি এই ঘটনা ঘটেছিল। কিন্তু রাহুল অগ্রিম হিসেবে মাত্র২ লক্ষ টাকা দিয়েছিল। বাকি টাকা দিতে টালবাহানা করছিল। এই অবস্থায় রাহিলের থেকে হীরের তিনটি পার্সেল ফেরত চান ব্যবসায়ী। রাহুল সেগুলি ফেরত দিতে রাজি হয়ে যায়।

রাহুল তাঁরই অফিসে তিনটি পার্সেল নিয়ে আসে। সেগুলি সকলের সামনেই খোলা হয়। তখনই দেখা যায় পার্সেলে হীরের পরিবর্তে রয়েছে সার দেওয়া গুটখার প্যাকেট। অথবা চিবানো তামাক। তারপরই রাহুল ভোরার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করে। কিন্তু ভোরা পাল্টা পুলিশের দ্বারস্থ হয়। তিনি বলেন হীরার জায়গায় গুটখা দেওয়া হয়েছে তাঁকে। পুলিশ দুই পক্ষকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে এক ব্যবসায়ীর সঙ্গে ষড়যন্ত্র করে রাহিল হীরার পরিবর্তে গুটকা দিয়েছিল। পুলিশ গ্রেফতার করে রাহিলক।

অভিযুক্তের বিরুদ্ধে ৪২০ প্রতারণা, ৪০৯ ফৌজদারী বিশ্বাস লঙ্ঘনের মামলা করা হয়েছে। রাহিল অন্য যে ব্যবসায়ীর সঙ্গে ষড়যন্ত্র করে হীরে লুঠ করার ছক কষেছিল তার সন্ধানে তল্লাশি চালাচ্ছে। তবে তার এখনও পর্যন্ত কোনও সন্ধান পাওয়া যায়নি।

গুজরাট পুলিশ জানিয়েছে এজাতীয় ঘটনা খুব একটা ঘটে না। স্থানীয় হীরা ব্যবসায়ীদের কথায় গুজটারে হিরের ব্যবসা মূলত মৌখিক প্রতিশ্রুতি আর বিশ্বাসযোগ্যতার ওপরেই চলে। লক্ষ লক্ষ টাকার লেনদেন হয়। আগে এমনটা প্রতারণার ঘটনা ঘটেনি।

আরও পড়ুনঃ

কর্ণাটক সার্বভৌম- এই শব্দের অর্থ কী? সোশ্যাল মিডিয়ায় কংগ্রেসকে তুলোধনা নেটিজেনদের

বজরং দলকে অবজ্ঞা, কংগ্রেস প্রধানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা বিশ্ব হিন্দু পরিষদের

মোদী দাদু বাড়িতে এসো..., সোশ্যাল মিডিয়ায় ভাইরাল চার বছরের শিশুর ভিডিও

 

Share this article
click me!