বিনা পয়সায় টানা দু'বছর পাঁচ তারা হোটেলে বাস করলেন ব্যাক্তি! বিলের অঙ্কটা নেহাতই কম নয়

জানা যাচ্ছে পরিচালনাকারী বার্ড এয়ারপোর্টস হোটেল প্রাইভেট লিমিটেডের অনুমোদিত প্রতিনিধি বিনোদ মালহোত্রা সম্প্রতি একটি এফআইআর দায়ের করেছেন।

Web Desk - ANB | Published : Jun 21, 2023 3:57 PM IST

বিনা পয়সায় দু'বছর ধরে হোটেলে বসবাস করলেন এক ব্যাক্তি। এমনই ঘটনা ঘটল দিল্লির একটি পাঁচতারা হোটেলে। জানা যাচ্ছে দিল্লির অ্যারোসিটির একটি উচ্চমানের হোটেলে কোনও অর্থ প্রদান না করে দুই বছর ধরে থাকার জন্য লোকটিকে বুক করা হয়েছে। জানা গেছে, ওই ব্যক্তি দিল্লির অ্যারোসিটির হোটেল রোজিয়েট হাউসের পাওনা, সম্পত্তিতে তার দুই বছরের দীর্ঘ থাকার জন্য ৫৮ লাখ টাকা। সূত্রের ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক (আইজিআই) বিমানবন্দরের কাছে অবস্থিত হোটেলটি আইজিআই বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেছে।

জানা যাচ্ছে পরিচালনাকারী বার্ড এয়ারপোর্টস হোটেল প্রাইভেট লিমিটেডের অনুমোদিত প্রতিনিধি বিনোদ মালহোত্রা সম্প্রতি একটি এফআইআর দায়ের করেছেন। এফআইআরে বলা হয়েছে যে অতিথি, অঙ্কুশ দত্ত হিসাবে চিহ্নিত, ৬০৩ দিন অবস্থান করেছিলেন যার খরচ হয়েছিল ৫৮ লক্ষ টাকা কিন্তু একটি পয়সা না দিয়ে চেক আউট করেছিলেন। পিটিআই-এর একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এফআইআর-এ অভিযোগ করা হয়েছে যে হোটেলের ফ্রন্ট অফিস বিভাগের প্রধান প্রেম প্রকাশ, যিনি রুমের ভাড়া নির্ধারণের জন্য অনুমোদিত এবং সমস্ত অতিথিদের বকেয়া ট্র্যাক করার জন্য হোটেল কম্পিউটার সিস্টেমে অ্যাক্সেস করেছিলেন, দত্তকে হোটেলের নিয়ম লঙ্ঘন করে দীর্ঘকাল থাকার অনুমতি দিয়েছেন।

হোটেল ম্যানেজমেন্ট সন্দেহ করে যে প্রকাশ দত্তের কাছ থেকে কিছু নগদ পরিমাণ পেয়ে থাকতে পারে তার অভ্যন্তরীণ সফ্টওয়্যার সিস্টেম যা অতিথিদের থাকা/দেখা এবং তাদের অ্যাকাউন্টগুলি রক্ষণাবেক্ষণ করে এবং পর্যবেক্ষণ করে, তাকে অতিরিক্ত থাকতে দেওয়ার জন্য, রিপোর্টে বলা হয়েছে।

এফআইআরে বলা হয়েছে, 'অতিথি মিঃ অঙ্কুশ দত্ত এবং মিঃ প্রেম প্রকাশ সহ কয়েকজন পরিচিত ও অজানা হোটেল স্টাফের দ্বারা একটি অপরাধমূলক ষড়যন্ত্র করা হয়েছিল, যাতে অন্যায়ভাবে লাভ করা যায় এবং হোটেলটিকে তার ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা যায়।' আরও বলা হয়েছে,'উক্ত ষড়যন্ত্রের অনুসরণে হোটেলের কথিত কর্মীরা হোটেলের অপেরা সফ্টওয়্যার সিস্টেমে উল্লিখিত অতিথি অঙ্কুশ দত্তের অ্যাকাউন্টে জাল, মুছে ফেলা, অ্যাকাউন্ট এন্ট্রি যোগ করেছে এবং প্রচুর পরিমাণে এন্ট্রি জাল করেছে।'

হোটেলটি অভিযোগ করেছে যে অঙ্কুশ দত্ত 30 মে, ২০১৯-এ চেক ইন করেছিলেন এবং এক রাতের জন্য একটি রুম বুক করেছিলেন। তার পরের দিন, ৩১ মে চেক আউট করার কথা ছিল, কিন্তু ২২ জানুয়ারী, ২০২১ পর্যন্ত তার থাকার মেয়াদ বাড়ানোর কথা ছিল।

Share this article
click me!