ধর্ম পরিবর্তন করলে তবেই বিয়ে! ধর্ষণের পর কিশোরীকে 'শর্ত' দিল যুবক

কিশোরীকে ধর্ষণের পর বিয়ের প্রতিশ্রুতি দিলেন যুবক, তবে একটি শর্তে। বিয়ের জন্য ওই কিশোরীকে ধর্ম পরিবর্তন করতে হবে

Web Desk - ANB | Published : Nov 23, 2022 4:26 PM IST

ধর্ষণের পর বিবাহের প্রতিশ্রুতি।যথেচ্ছ শারীরিক নির্যাতনের পর প্রেমিকের হাঁটু গেড়ে প্রস্তাব 'উইল ইউ ম্যারি মি ?' কি ভাবছেন অদ্ভুত এই নাটকীয়তার নেপথ্যে আছে শুধুই ভালোবাসা ? একেবারেই নয়। এই যুগলটি একেবারেই বিপরীতধর্মী। এই প্রেমিক-যুগলের কপতটি আবার বেশ চালাক। বিয়ের আগে ভাগেই তিনি তার ধর্ষিত পাত্রীকে দিয়ে বসলেন শর্ত। বললেন বিয়ে করবো কিন্তু তার জন্য বদলাতে হবে ধর্ম। প্রেমিকের এই অদ্ভুত প্রস্তাব পেয়ে কিশোরী প্রেমিকা ও তার বাবা ধর্ষণ ও ধর্মান্তকরণের অভিযোগ দায়ের করলো তার বিরুদ্ধে থানায়।

ঘটনাটি কর্নাটকের। অভিযুক্ত যুবকের নাম ইউনুস পাশা ওরফে ফয়াজ় মহম্মদ। অভিযোগ, পাড়ারই এক ১৩ বছরের কিশোরীর সঙ্গে সম্পর্কে জড়ান তিনি। কিশোরীকে লুকিয়ে একটি স্মার্টফোনও উপহার দেন ওই যুবক। সেই ফোনের মাধ্যমে দু’জন প্রায়ই ভিডিয়ো কলে কথা বলতেন। এই ভিডিয়ো কলেই কিশোরীর বেশ কিছু অশ্লীল ছবি তিনি তুলে নিয়েছিলেন বলে অভিযোগ। এর পর সেই ছবি দেখিয়েই চলত নিত্য ব্ল্যাকমেল।

পুলিশ জানিয়েছে, কিশোরীকে ভয় দেখিয়ে জোর করে তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন ওই যুবক। কিশোরী তাতে রাজি না হওয়ায় জোর করে ধর্ষণ করা হয় তাঁকে। অভিযোগ, কিশোরীর পরিবারের লোকজন তাকে ঠাকুমার কাছে রেখে কিছু দিনের জন্য ঘুরতে গিয়েছিলেন। তখন বাড়িতে ঢুকে ঠাকুমাকে ঘুমের ওষুধ খাইয়ে মেয়েটির উপর চড়াও হন যুবক। ধর্ষণের পর কিশোরীকে তিনি বিয়ের প্রতিশ্রুতি দিয়ে আশ্বস্ত করেন। তবে ধর্ম পরিবর্তন না করলে বিয়ে করবেন না বলে জানান তিনি। কিশোরীকে ধর্মান্তরণের জন্য চাপও দেওয়া হয় বলে অভিযোগ।

বিপদ বুঝে পরিবারের সকলকে সব কথা খুলে বলে নাবালিকা কিশোরী। তাঁর বাবা পুলিশে অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে পুলিশ জানতে পারে ওই যুবক বিবাহিত। তাঁর স্ত্রী এবং সন্তান রয়েছে। যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। ধর্মান্তর-বিরোধী আইনেও মামলা রুজু হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে।

আরও পড়ুন

পঞ্জাবে রাতের অন্ধকারে কারখানার কর্মীকে গণধর্ষণ, ৪ তরুণী মিলে মদ খাইয়ে অত্যাচার

'পশ্চিমি দুনিয়ার থিঙ্ক-ট্যাঙ্কদের কল্পনার উপরে তৈরি বিচার বিবেচনাকে চ্যালেঞ্জ করার সময় এসে গিয়েছে'- সঞ্জীব স্যানাল

চোখের সামনে যৌনতায় লিপ্ত হওয়ার আদেশ, মিলনরত যুগলের উপর ফেভিকুইক ঢেলে দিলেন রাজস্থানের তান্ত্রিক!

Share this article
click me!