বিজেপি সাংসদের বাড়িতে পেট্রোল বোমা, মণিপুরে ভয়াবহ হিংসার শিকার কেন্দ্রীয় মন্ত্রী রাজকুমার রঞ্জন

হামলার বিষয়ে কথা বলার সময় কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “ আমি জানি না এই হিংসার কারণ কী। আমি শুধু শান্তি ফেরানোর চেষ্টা করছি।”

Web Desk - ANB | Published : Jun 16, 2023 4:31 AM IST / Updated: Jun 16 2023, 10:07 AM IST

আরও একবার মণিপুর হিংসার ভয়াবহ রূপ দেখল সমগ্র ভারত। ইম্ফলে কেন্দ্রীয় মন্ত্রী তথা মণিপুরের বিজেপি সাংসদ আর কে রঞ্জনের বাড়িতে রাতের অন্ধকারে ছোড়া হল পেট্রোল বোমা। বৃহস্পতিবার রাতের এই হিংসার ঘটনায় তটস্থ হয়ে রয়েছেন মন্ত্রীর পরিবারের সদস্যরা।

বৃহস্পতিবার গভীর রাতে মণিপুরের ইম্ফলের কংবা এলাকায় অবস্থিত কেন্দ্রীয় মন্ত্রী রাজকুমার রঞ্জন সিংয়ের বাড়িতে পেট্রোল বোমা ছুড়ে আগুন ধরিয়ে দেয় উন্মত্ত জনতা। এলাকার প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন, ঘটনার সময় মন্ত্রী আর.কে. রঞ্জন নিজের বাড়িতে ছিলেন না। বর্তমানে তিনি কর্মসূত্রে কেরলের কোচিতে রয়েছেন।

হামলার বিষয়ে কথা বলার সময় কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “আমরা শান্তি প্রতিষ্ঠার প্রক্রিয়ার মধ্যে আছি। গতকালই আমি মণিপুরে নতুন হিংসার বিষয়ে কেন্দ্রীয় সরকারের কাছে আলোচনার জন্য গিয়েছিলাম। তারপর আমি একটি মিটিংয়ের জন্য কলকাতায় যাই। এরপরে আমি আরেকটি মিটিংয়ের জন্য কোচিতে চলে এসেছি। আর রাতেই এরকম খবর পেলাম যে, আমার বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। আমি জানি না এই হিংসার কারণ কী। আমি শুধু শান্তি ফেরানোর চেষ্টা করছি।”

তাঁর আক্ষেপ, “কিছু লোক শান্তি প্রতিষ্ঠার প্রক্রিয়াটি পছন্দ করে না এবং তারা স্বাভাবিক অবস্থাকে ব্যাহত করছে। মানুষকে বুঝতে হবে যে, শান্তিই একমাত্র সমাধান। তবে আমি শান্তির জন্য কাজ চালিয়ে যাব এবং সহিংসতা কমাতে সবরকম চেষ্টা করব।” তিনি জানিয়েছেন, “গতকাল রাতে আমার ইম্ফলের বাড়িতে কেউ আহত হয়নি। হামলাকারীরা পেট্রোল বোমা নিয়ে এসেছিল এবং আমার বাড়ির একতলা এবং দ্বিতীয় তলার ক্ষতি করেছে।"

 

 

আরও পড়ুন- 
কথা নয়, শুধু কাজ হবে: পঞ্চায়েত ভোটের হিংসা রুখতে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের ইঙ্গিতপূর্ণ মন্তব্য
Weather News: অস্বস্তিকর গরমের সতর্কবার্তা, সপ্তাহান্তে একটানা বৃষ্টির পূর্বাভাস

সংসারে সমৃদ্ধি বাড়ানোর জন্য গণেশের মূর্তি রাখেন অনেকেই, কিন্তু সিদ্ধিদাতাকে ঠিক কীভাবে রাখলে তবেই ফিরবে সৌভাগ্য?

Share this article
click me!