কাশ্মীরে মেহবুবা মুফতির গাড়ি দুর্ঘটনার কবলে, চালক আহত, কেমন রয়েছেন নেত্রী?

তথ্য অনুযায়ী, মেহবুবা মুফতি বৃহস্পতিবার শ্রীনগর থেকে অনন্তনাগ জেলার উদ্দেশ্যে রওনা হন। এই সময় অনন্তনাগের সঙ্গম বিজবেহরার কাছে তাঁর গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে।

Parna Sengupta | Published : Jan 11, 2024 10:24 AM IST / Updated: Jan 11 2024, 04:24 PM IST

দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার সঙ্গম বিজবেহারার কাছে বৃহস্পতিবার পিডিপি প্রধান মেহবুবা মুফতির গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। এই দুর্ঘটনায় মেহবুবা মুফতি অল্পের জন্য বেঁচে যান। তবে চালক আহত হয়েছেন এবং তার গাড়ির (স্কর্পিও)ও ব্যাপক ক্ষতি হয়েছে।

তথ্য অনুযায়ী, মেহবুবা মুফতি বৃহস্পতিবার শ্রীনগর থেকে অনন্তনাগ জেলার উদ্দেশ্যে রওনা হন। এই সময় অনন্তনাগের সঙ্গম বিজবেহরার কাছে তাঁর গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। মেহবুবা মুফতি অনন্তনাগের খানবলে আগুনে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। গাড়িটি দুর্ঘটনার সম্মুখীন হলে, তিনি অন্য একটি গাড়িতে তার গন্তব্যে চলে যান। অন্যদিকে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় স্থানীয় পুলিশের দল। পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

ওমর আবদুল্লাহ তদন্ত দাবি করেন

ওমর আবদুল্লাহ সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, তার নিরাপত্তায় যে কোনো ঘাটতি থাকলে তা অবিলম্বে সমাধান করা উচিত।

কী বলল পুলিশ?

একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, "সংগামে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর গাড়ির সঙ্গে একটি গাড়ির সংঘর্ষ হয়। দুর্ঘটনার সময় আগুনে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করতে তিনি খানবল যাচ্ছিলেন। তবে তিনি আহত হননি। তার ব্যক্তিগত নিরাপত্তার জন্য নিয়োজিত একজন পুলিশ অফিসার সামান্য আহত হয়েছেন। এর পর পিডিপি সভাপতি তার নির্ধারিত সফরে চলে যান।" পিডিপির একজন মুখপাত্র বলেছেন, মুফতি নিরাপদ রয়েছেন এবং আহত হননি।

মেহবুবা মুফতি জম্মু ও কাশ্মীরের সবচেয়ে বড় মহিলা নেত্রী হিসেবে স্বীকৃত। ২০১৬ সালে তিনি বিজেপির সঙ্গে সরকার গঠন করেছিলেন। ভিন্ন মতাদর্শের দুই দলের একত্রিত হওয়ার সিদ্ধান্ত সবাইকে অবাক করে। তিনি দুই বছর রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন। অনন্তনাগ থেকেও সাংসদ হয়েছেন। তার বাবা মুফতি মহম্মদ সঈদও রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন। ১৯৮৯ সালে, তাকে ভিপি সিং সরকারে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়েছিল।

'ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দেওয়া উচিত'

মেহবুবা মুফতি খানবলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করেন এবং অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেন। মেহবুবা বলেন, আগুনের কারণে ক্ষতিগ্রস্তরা গৃহহীন হয়ে পড়েছে। সরকারের উচিত ক্ষতিগ্রস্তদের সার্বিক সহায়তা দেওয়া। তাদের ক্ষতিপূরণ দেওয়া উচিত যাতে তারা নিজেদের জন্য ঘর তৈরি করতে পারে। খানবলে অগ্নিকাণ্ডে আটটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!