ফিফা বিশ্বকাপ জয়ের জন্য আর্জেন্টিনাকে অভিনন্দন প্রধানমন্ত্রী মোদীর, রাহুল গান্ধী বলেন 'দারুন খেলা'

বিশ্বকাপ জয়ের জন্য আর্জেন্টিনাকে অভিনন্দন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। রাহুল গান্ধীও শুভেচ্ছা জানান মেসি এমবাপেকে। কিলিয়ান এমবাপে ৫৬ বছরের মধ্যে ফাইনালে প্রথম হ্যাটট্রিক করলেও আর্জেন্টিনা ফ্রান্সকে ৪-২ গোলে পেনাল্টিতে পরাজিত আর্জেন্টিনা।

Web Desk - ANB | Published : Dec 19, 2022 1:18 AM IST

প্রধানমমন্ত্রী নরেন্দ্র মোদী আর্জেন্টিনাকে বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। বলেছেন ফিফা ওয়ার্ল্ড কাপের ফাইনাল ম্যাচটি ফুটবলের সবথেকে রোমাঞ্চকর ম্যাচগুলির মধ্যে একটি হিসেবে স্মরণীয় হয়ে থাকবে। তিনি আরও বলেন, আর্জেন্টিনা ও মেসির লক্ষ লক্ষ ভারতীয় সমর্থক তাদের জয়ে রীতিমত অনন্দিত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন, 'এটি সবথেকে রোমাঞ্চকর ফুটবল ম্যাচ হিসেবে স্মরণ করা হবে। ফিফা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য আর্জেন্টিনাকে অভিনন্দন!তারা টুর্নামেন্টে দারুণ খেলেছে। আর্জেন্টিনা ও মেসির ভারতীয় লক্ষ লক্ষ সমর্থক দুর্দান্ত জয়ে আনন্দিত। ' আর্জেন্টিনার পাশাপাশি মোদী ফ্রান্সকেও অভিনন্দন জানিয়েছেন। বলেছেন, 'ফিফা বিশ্বকাপে উৎসাহী পারফরম্যান্সের জন্য ফ্রান্সকে অভিনন্দন!ফাইনালে যাওয়ার পথে তারা তাদের দক্ষতা ও ক্রীড়া অনুরাগীদের সঙ্গে ফুটবল ভক্তদের আনন্দ দিয়েছে। '

শুধু প্রধানমন্ত্রী মোদী নন, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ও প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীও জয়ের জন্য আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছেন। রাহুল গান্ধী বলেছেন, খেলাধূলাই যে মানুষকে একত্রিত করতে পারে তা আবারও দেখিয়ে দিল ফিফা ওয়ার্ল্ডকাপের ফাইনাল।

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাহুল গান্ধী বলেছেন, 'কি সুন্দর খেলা! রোমাঞ্চকর জয়ের জন্য আর্জেন্টিনাকে অভিনন্দন। ভাল খেলেছে ফ্রান্স। মেসি ও এমবাপে দুজনেই সত্যিকারের চ্যাম্পিয়নদের মত খেলেছেন।' তিনি আরও বলেছেন ফিফা বিশ্বকাপের ফাইনাল আবারও দেখাল কীভাবে খেলাধূলা সীমানা অতিক্রম করে মানুষকে একত্রিত করে। রাহুল গান্ধী রাজস্থানের দুসাতে ভারত জোড়ো যাত্রার ক্যাম্পের বসেই কংগ্রেস কর্মীদের সঙ্গে বসে তিনি খেলা দেখেন।

ফাইনাল ম্যাচে আর্জেন্টিনা ফ্রান্সকে ট্রাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে দেয়। কিলিয়ান এমবাপে ৫৬ বছরের মধ্যে ফাইনালে প্রথম হ্যাটট্রিক করলেও আর্জেন্টিনা ফ্রান্সকে ৪-২ গোলে পেনাল্টিতে পরাজিত করে তৃতীয় বিশ্বকাপ শিরোপা জেতে লিওনেল মেসি দুটি গোল এবং তারপর আরেকটি গোল করেন তিনি।

 

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া ছবিতে দেখা যাচ্ছে বিশাল একটি ঘরে বসে একাই ফুটবল খেলা দেখছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বিশাল এলইডি স্ক্রিনের পর্দায় ফ্রান্স আর্জেন্টিনার লড়াইয়ের দিকেই রয়েছে তাঁর চোখ। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে জানান হয়েছে, মুখ্যমন্ত্রী তাঁর লক্ষ্মৌএর বাড়িতে বসেই খেলা দেখেছেন। সংবাদ সংস্থা এএনআই-এর দেওয়া তথ্য অনুযায়ী রাহুল গান্ধী ব্যস্ত রয়েছেন ভারত জোড়ো যাত্রায়। বর্তমানে তিনি রয়েছেন রাজস্থানের দুসাতে। সেখানেই দলীয় কর্মীদের সঙ্গে খোলা আকাশের নিচে বিশাল এলইডি স্ক্রিন লাগিয়ে ফিফা বিশ্বকাপের ফাইনাল খেলা দেখছেন। সঙ্গে রয়েছেন কংগ্রেসের কর্মী ও সমর্থকরা। অন্যদিকে কলকাতার বিধাননগরে শ্রীভূমির উদ্যোগে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছিল। সেখানেই খেলা দেখলের রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা সুজিত বসু। সঙ্গে ছিলেন তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা।

আরও পড়ুনঃ

টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করেও ফ্রান্সের ট্র্যাজিক নায়ক কিলিয়ান এমবাপে

টাইব্রেকারে ফের নায়ক, আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে বড় অবদান এমিলিয়ানো মার্টিনেজের

 

 

Share this article
click me!