Mira Road murder: সরস্বতী বিষ খেয়ে আত্মঘাতী বলে দাবি মনোজের, মুম্বই হত্যাকাণ্ডের ক্লু পেতে দিশেহারা পুলিশ

সরস্বতীকে খুন করেনি, বিষ খেয়ে আত্মঘাতী হয়েছে বলে জেরা দাবি করেছে মনোজ। কিন্তু তারপরও বেশ কয়েকটি তথ্য না মেলায় দিশেহারা পুলিশ।

 

Web Desk - ANB | Published : Jun 9, 2023 11:39 AM IST

৫৬ বছরের মনোজ সানে তাংর ৩২ বছরের সহবাসসঙ্গীকে হত্যার অভিযোগে মুম্বই পুলিশের হাতে গ্রেফতার। আদালত মনোজ সানেকে ১৫ জুন পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু জেরায় মনোজ সানে কোনও রকম সহযোগিতা করছে না। উল্টে একাধিকবার তথ্য বদল করে পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে বলেও অভিযোগ উঠেছে। যদিও পুলিশ কর্মীরা মনোজকে লাগাতার জেরা করে যাচ্ছে। এই অবস্থায় মনোজ সানে পুলিশের জেরায় যা যা বলেছে তা হলঃ

মনোজ সানে পুলিশকে বলেছে সহবাসসঙ্গী সরস্বতীকে সে খুন করেনি। গত ৩ জন সরস্বতী নিজেই বিষ খেয়ে আত্মহত্যা করেছিল। সেই সময় মনোজ বাড়িতে ছিল না বলেও জানিয়েছে। সে আরও বলেছে, বাড়ি ফিরে সরস্বতীকে সে মৃত অবস্থায় দেখে ভয় পেয়ে গিয়েছিল। তাই পুলিশকে খবর দেয়নি। সে নিজেই সরস্বতীর দেহ লোপাট করে দেওয়ার পরিকল্পনা করে।

মনোজ সানে আরও বলেছে, সে সরস্বতীর দেহ পরীক্ষা করে দেখেছিল যে সে মৃত। তারপরই ফ্ল্যাট থেকে বেরিয়ে তিনটি গাছ কাটার কুঠার কিনে আনে। তাই দিয়েই সরস্বতীর দেহ টুকরো টুকরো করে। দেহ থেকে যাতে পচা দুর্গন্ধ না ছড়ায় তারজন্য মনোজ হাড় আর মাংস আলাদা করার জন্য প্রেসার কুকারে সেদ্ধ করেছিল। তারপর সেগুলি ধীরে ধীরে কুকুরকে খাইয়ে দেওয়ার পরিকল্পনা ছিল। সরস্বতীর কিছুটা দেহাংশ সে রাস্তার কুকুরকে খাইয়ে দিয়েছিল। কিন্তু কেন খুন করল তা নিয়ে এখনও মুখ খুলেনি মনোজ। পাশাপাশি সে সরস্বতী যদি আত্মহত্যাই করে থাকে তাহলে তার কারণ কী- তা নিয়েও কোনও প্রশ্নের উত্তর দেয়নি।

পুলিশের দাবি সরস্বতী আর মনোজ গত তিন বছর ধরে থানের মীরা রোডের আকাশগঙ্গা ফ্ল্যাটে থাকত। তারা সহবাসসঙ্গী ছিলেন। যদিও মনোজ আর সরস্বতীর বয়সের ফারাক বিস্তর। অন্যদিকে মনোজ বিবাহিত। স্ত্রী আর সন্তান রয়েছে বিহারে। নিয়মিত বিহারে যায়- টাকা পয়সাও পাঠায়। পুলিশের অনুমান গোটা বিষয়টা সরস্বতী জানত। তাই মনোজের বিবাহিত জীবন নিয়ে তাদের মধ্যে তিন বছর পরে সমস্যা না হওয়ারই কথ- যদি না মজোন সরস্বতীকে বিয়ের মিথ্যা প্রতিশ্রুতি না দিয়ে থাকে। সরস্বতীর কয়েকটি বাড়িতে পরিচারিকার কাজ করলেও মনোজ সম্পর্কে তেমন কিছু জানা ছিল না সেই বাড়ির সদস্যদের । অন্যদিকে সরস্বতীর অতীত সম্পর্কে এখনও পর্যন্ত তেমন কোনও তথ্য হাতে নেই পুলিশের এই অবস্থায় পুলিশের অনুমান সরস্বতী অনাথ। পরিচিত বলতে একমাত্র মনোজ- যে বিশ্বাসঘাতকতা করে তাকে খুন করেছে। তাই সব মিলিয়ে দুয়ে দুয়ে চার করতে কিছুটা হলেও সমস্যায় পড়ছে পুলিশ।

তদন্তকারীদের একটি অংশের মতে মনোজের একাধিক ক্রিমিনাল রেকর্ড রয়েছে। যে পাকা অপরাধীর মতই পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। মনোজ আর সরস্বতীর প্রতিবেশীদের সঙ্গে তেমন মিশত না। তাই সেখান থেকেও কোনও ক্লু পাওয়া সম্ভব নয়। পুলিশের মূল ভরসা একমাত্র মনোজ। কিন্তু সেও পুলিশকে বিভ্রান্ত করে চলছে।

coal mine disaster: ধানবাদের অবৈধ কয়লাখনিতে ভয়ঙ্কর ধস, শিশু -সহ মৃত তিন - আটকে বহু

Mumbai Murder: কে এই সরস্বতী? তাকে কেনইবা এমন নৃশংসভাবে খুন করল তাঁর বিবাহিত সহবাসঙ্গী

Mumbai murder: প্রতিবেশীদের তৎপরতায় গ্রেফতার 'খুনি প্রেমিক', এই ৬টি কারণে মীরা রোড খুনের পর্দাফাঁস

 

Share this article
click me!