ব্রিজ ভেঙে ভয়াবহ দুর্ঘটনা মিজোরামে! সেতুর একাংশ ধ্বসে গিয়ে মৃত ১৭

মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা টুইট করে তথ্য দিয়েছেন, 'আইজলের কাছে সাইরাগে নির্মাণাধীন রেল সেতু ভেঙে পড়েছে এবং ১৭ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। উদ্ধার অভিযান চলছে। এই দুর্ঘটনায় আমি খুবই দুঃখিত।

Parna Sengupta | Published : Aug 23, 2023 10:00 AM IST

উত্তর-পূর্ব ভারতের মিজোরাম রাজ্যে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। নির্মাণাধীন রেলওয়ে সেতুর একাংশ ধসে পড়ে কয়েক ডজন মানুষ মারা গেছে। মিজোরামের রাজধানী আইজলের কাছে সাইরাংয়ে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত ব্যক্তিরা নির্মাণ কাজের শ্রমিক। এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা। ঘটনাস্থল থেকে উদ্ধার অভিযান শুরু হয়েছে।

মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা টুইট করে তথ্য দিয়েছেন, 'আইজলের কাছে সাইরাগে নির্মাণাধীন রেল সেতু ভেঙে পড়েছে এবং ১৭ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। উদ্ধার অভিযান চলছে। এই দুর্ঘটনায় আমি খুবই দুঃখিত। দুর্ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। দুর্ঘটনায় উদ্ধার অভিযানে যারা সাহায্যের জন্য এগিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Latest Videos

 

 

আইজলে ব্রিজ-বিপর্যয় নিয়ে শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মালদহ থেকে বেশ কয়েক জন সেখানে কাজ করতে গিয়েছেন। তাঁদের অবস্থা জানার জন্য তিনি মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন। গোটা বিষয়টি নবান্ন থেকে নজর রাখা হচ্ছে বলে জানা গিয়েছে।

 

 

মালদহের রতুয়া থেকে অন্তত ৩৫ জন শ্রমিক কাজ করতে মিজোরামে গিয়েছিলেন বলে স্থানীয় সূত্রে জানা যাচ্ছে। সকলেই রেলসেতু নির্মাণের কাজের সঙ্গে যুক্ত ছিলেন। নির্মীয়মাণ সেতু-বিপর্যয়ে জেরে সেই শ্রমিকদের অনেকেরই মৃত্যু হয়েছে বলে গ্রামবাসীরা আশঙ্কা করছেন। যদিও ঠিক কত জনের মৃত্যু হয়েছে তা এখনও স্পষ্ট নয়। ফলে জানা যাচ্ছে না মালদহের কত জনের মৃত্যু হয়েছে।

রেলের কর্মকর্তারা জানিয়েছেন, এখনও পর্যন্ত ৯ জনকে সরিয়ে নেওয়া হয়েছে। এনডিআরএফ, রাজ্য প্রশাসন এবং রেলের আধিকারিকরা যৌথভাবে যুদ্ধের ভিত্তিতে উদ্ধার অভিযান চালাচ্ছেন। এটিও বলা হয়েছে যে ব্রিজ গার্ডারটি আইআইটি বিশেষজ্ঞদের দ্বারা অনুমোদিত হয়েছিল। এ বিষয়ে একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়েছে যা তদন্ত করবে।

সাহায্যের কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও মিজোরামের এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পিএমও একটি টুইট বার্তায় জানিয়েছে যে দুর্ঘটনায় নিহতদের স্বজনদের জন্য প্রধানমন্ত্রীর দুর্যোগ ত্রাণ তহবিল থেকে ২ লক্ষ টাকা সাহায্যের পরিমাণ ঘোষণা করা হয়েছে। এছাড়া আহতদের ৫০ হাজার টাকা সাহায্য দেওয়া হবে।

নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ের সিপিআরও সব্যসাচী দে জানিয়েছেন যে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে রওনা হয়েছেন। তার মতে, রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাও শিগগিরই পৌঁছাচ্ছেন। আইজল থেকে ২০ কিলোমিটার দূরে সাইরাং-এ এই দুর্ঘটনা ঘটে।

Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors