Modi at ASEAN Summit: জি২০ সম্মেলনের আগে বিদেশ সফরে প্রধানমন্ত্রী, মোদীকে উষ্ণ অভ্যর্থনা জানাল ইন্দোনেশিয়া সরকার

বৃহস্পতিবার ইন্দোনেশিয়ার সফর সফলভাবে সম্পন্ন করলেন মোদী। ইন্দোনেশিয়া পৌঁছতেই সেখানকার সরকার ও জনগণ অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রীকে।

Ishanee Dhar | Published : Sep 7, 2023 8:09 AM IST / Updated: Sep 07 2023, 01:40 PM IST

জি২০ সম্মেলনের মুখেই ইন্দোনেশিয়া সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার ইন্দোনেশিয়ার সফর সফলভাবে সম্পন্ন করলেন মোদী। ইন্দোনেশিয়া পৌঁছতেই সেখানকার সরকার ও জনগণ অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রীকে। ইন্দোনেশিয়া সফরে গিয়ে আল্পুত প্রধানমন্ত্রী। নিজের এক্স হ্যান্ডেলে (পূর্বতন টুইটার) এই নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন,'একটি খুব সংক্ষিপ্ত কিন্তু ফলপ্রসূ ইন্দোনেশিয়া সফর ছিল। আমি আসিয়ান এবং অন্যান্য নেতাদের সাথে দেখা করেছি। আমি রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাই।'

 

 

জাকার্তায় পৌঁছলে প্রধানমন্ত্রী মোদীকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলির সংস্থা (আসিয়ান)-ভারত শীর্ষ সম্মেলনের জন্য বৃহস্পতিবার সকালে ইন্দোনেশিয়ার জাকার্তায় পৌঁছলে ভারতীয় প্রবাসীরা তাকে উষ্ণভাবে স্বাগত জানায়। প্রধানমন্ত্রী ভারতীয় প্রবাসীদের সাথে দেখা করেন, যারা প্রধানমন্ত্রী মোদিকে ফুল ও পতাকা দিয়ে স্বাগত জানান। প্রধানমন্ত্রীকে জাকার্তায় ভারতীয় প্রবাসী বেশ কয়েকজনের সাথে সংক্ষিপ্তভাবে কথা বলতেও দেখা গেছে। তাকে একটি শিশুর ক্যাপ ঠিক করে দিতে দেখা গেছে। ভারতীয় প্রবাসীরাও নরেন্দ্র মোদীর সঙ্গে সেলফি তোলেন।

প্রধানমন্ত্রী মোদী একজন মহান নেতা, মাটির কাছাকাছি থাকেন

ইন্দোনেশিয়ার ঐতিহ্যবাহী নেতাদের সঙ্গে জাকার্তা আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী মোদিকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানানো হয়। ভারতীয় প্রবাসী একজন সদস্য সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন যে তিনি (প্রধানমন্ত্রী মোদী) এত বড় নেতা কিন্তু তিনি মাটির কাছাকাছি থাকা একজন মানুষ। তিনি আমাদের সকলের সাথে করমর্দন করেছেন এবং আমাদের প্রত্যেককে সময় দিয়েছেন। জাকার্তায় পৌঁছানোর পর, প্রধানমন্ত্রী ইন্দোনেশিয়ায় টুইট করেন যে 'আসিয়ান-সম্পর্কিত বৈঠকের জন্য অপেক্ষা করছি এবং একটি ভাল ভবিষ্যতের জন্য বিভিন্ন নেতাদের সাথে কাজ করছি।

প্রধানমন্ত্রী মোদী বুধবার রাতে ইন্দোনেশিয়ার উদ্দেশে রাওনা দেন। আর আসিয়ান বৈঠকে যোগ দিয়ে তিনি বৃহস্পতিবার সন্ধেয় নয়াদিল্লিতে ফিরে আসবেন। আসিয়ান শীর্ষ সম্মেলনের বর্তমান সভাপতি ইন্দোনেশিয়া ভারতের প্রধানমন্ত্রীর তাড়াতাড়ি ফিরে আসার সুবিধা করে দিতে শীর্ষ সম্মেলনেক সময়সূচিতে বেশ কিছুটা সমন্বয় সাধন করেছে।

Share this article
click me!