মোদী সরকারের পদক্ষেপগুলি মহিলাদের জন্য, আন্তর্জাতিক নারী দিবসে বার্তা বিজেপির শেহজাদ পুনাওয়ালার

পুনাওয়ালা বলেছেন, এলপিজি সিলিন্ডারে ১০০ টাকা করে কমানো মোদী সরকারের ঐতিহাসিক সিদ্ধান্তগুলির একটি। তিনি বলেন এটি নারী শক্তির জন্য একটি বড় সিদ্ধান্ত।

 

Saborni Mitra | Published : Mar 8, 2024 2:59 PM IST

আন্তর্জাতিক নারী দিবসের দিন বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা বলেছেন, মোদী সরকারের সিদ্ধান্ত আর পদক্ষেপগুলি নারী শক্তিকে আরও শক্তিশালী করার জন্যই নেওয়া হয়েছে। মহিলাদের হাতে ক্ষমতা তুলে দেওয়ার মোদী সরকারের উদ্দেশ্য। তিনি বলেছেন, দরিদ্র ও পিছিয়ে পড়া মহিলাদের এগিয়ে আনার জন্যই এই সরকার কাজ করেছে। কথা প্রসঙ্গে তিনি এলপিজিতে ভর্তুকির কথা উল্লেখ করেছেন।

পুনাওয়ালা বলেছেন, এলপিজি সিলিন্ডারে ১০০ টাকা করে কমানো মোদী সরকারের ঐতিহাসিক সিদ্ধান্তগুলির একটি। তিনি বলেন এটি নারী শক্তির জন্য একটি বড় সিদ্ধান্ত। পাশাপাশি তিনি উজ্জ্বলা প্রলকের কথাও তুলে ধরেন। তিনি বলেন পিছিয়ে পড়াদের গ্যাস সিলিন্ডার দিতেই এই পদক্ষেপ করা হয়েছে।

পানাওয়ালা বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেওয়া সমস্ত প্রকল্প কেন্দ্রে মহিলাদের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে। যার মধ্যে রয়েছে, উজ্জ্বলা যোজনা, বেটি বাঁচাও যোজনা, পোষান যোজনা, লাডলি লক্ষ্মী যোজনা, সুকন্যা সমৃদ্ধি যোজনা। পুনাওয়ালা বলেন, আন্তর্জাতিক নারী দিবসে দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। বলা হয় যে সুধা মূর্তি, যিনি দেশের সমস্ত মহিলাদের মূল স্রোতের সাথে যুক্ত করার জন্য কোটি কোটি মহিলাদের অনুপ্রেরণা, তাঁকে রাজ্যসভায় মনোনীত করা হয়েছে।

পুনাওয়ালা বলেছিলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে কেন্দ্রীয় সরকার কয়েক দশক ধরে তিন তালাকের প্রথার অবসান ঘটিয়েছে। বলা হয়, মুসলিম বোনদের অধিকার সমুন্নত রাখা হয়েছে। প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন যে তিনি মহিলাদের জন্য লড়বেন, কিন্তু কেন তিনি এখনও সন্দেশখালীতে মহিলাদের উপর অত্যাচারের কথা বলছেন না?

Share this article
click me!