কোন ম্যাজিকে ফের তিন রাজ্যে বিজেপি ঝড়! রইল নরেন্দ্র মোদীর মাস্টারস্ট্রোকের কিছু তথ্য

দায়িত্ব সামলালেন প্রধানমন্ত্রী অর্থাৎ বিজেপির অধিনায়ক। তিনি শুধু র‍্যালি, জনসভা, রোড শো এবং তার বক্তব্যের মাধ্যমে জনগণের সঙ্গে যোগাযোগ করেননি, প্রার্থীদের পক্ষে ভোট রূপান্তরেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

Parna Sengupta | Published : Dec 3, 2023 12:02 PM IST

ফের নরেন্দ্র মোদী ম্যাজিক। চার রাজ্যের বিধানসভা নির্বাচনের প্রবণতা প্রমাণ করেছে যে তিনটি রাজ্যে বিজেপি সরকার গঠন করতে চলেছে। লোকসভা নির্বাচনের আগে এই নির্বাচনগুলিকে সেমিফাইনাল হিসাবে বিবেচনা করা হচ্ছিল। এমন পরিস্থিতিতে বিজেপির বৃদ্ধি স্পষ্ট করে দিয়েছে যে বিজেপি এখনও বিজয় রথে এগিয়ে চলেছে। মোদীর জাদু অটুট আছে এবং তার ম্যাজিক বুথফেরত সমীক্ষাগুলোকে মিথ্যে প্রমাণিত করে দিয়েছে।

মুখ্যমন্ত্রী নয়, প্রার্থীদের জয়ের ভিত্তি তৈরি করেছেন প্রধানমন্ত্রী

ভারতীয় জনতা পার্টি নির্বাচনের তারিখ ঘোষণার সঙ্গে সঙ্গে আসনের প্রার্থীনাম ঘোষণা করতে শুরু করে। কিন্তু কোনও রাজ্যেই মুখ্যমন্ত্রীর মুখ সামনে তুলে ধরেনি বিজেপি। মুখ ছাড়া বিজেপি কীভাবে জনগণের মধ্যে পৌঁছবে তা সবাই জানতে চেয়েছিল। কিন্তু আবারও এই দায়িত্ব সামলালেন প্রধানমন্ত্রী অর্থাৎ বিজেপির অধিনায়ক। তিনি শুধু র‍্যালি, জনসভা, রোড শো এবং তার বক্তব্যের মাধ্যমে জনগণের সঙ্গে যোগাযোগ করেননি, প্রার্থীদের পক্ষে ভোট রূপান্তরেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনগণের পালস বোঝেন, বলছেন বিশেষজ্ঞরা

মোদী ম্যাজিকের কথা বললে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জননেতা হিসেবে বিবেচনা করা হয়। তিনি জনগণের স্পন্দন খুব ভালো বোঝেন। এই কারণেই প্রধানমন্ত্রী মোদী যখন তাঁর ভাষণ দেন, তখন মনে হয় তিনি জনসাধারণের সাথে যোগাযোগ করছেন। প্রধানমন্ত্রী জানেন কীভাবে শুধু তার মনের কথাই নয়, জনগণের মনের কথাও বলতে হয়।

রাজ্যগুলিতে প্রধানমন্ত্রী মোদীর সমাবেশ এবং রোডশোর প্রভাব

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে তিন রাজ্যে নেতৃত্ব দিয়েছে বিজেপি। এসব রাজ্যেও জয় প্রায় নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ের কথা বলতে গিয়ে, প্রধানমন্ত্রী মোদীর সমাবেশ, ভাষণ এখানে পরিবেশ তৈরি করেছে। এই তিনটি রাজ্যে মোট ৪২টি জনসভা করেছেন প্রধানমন্ত্রী মোদী। মোদী রাজস্থান এবং মধ্যপ্রদেশে সর্বাধিক সমাবেশ এবং রোড শো করেছেন। এই রাজ্যগুলিতে কংগ্রেসের সঙ্গে কঠিন লড়াইয়ের ভয়ও ছিল বিজেপির। মোদী মধ্যপ্রদেশে ১৫টি জনসভা করেছেন। মিনি মুম্বাই নামে পরিচিত ইন্দোরের মতো শহরে প্রধানমন্ত্রী মোদীর রোড শো ছিল স্মরণীয়। রাজস্থানে প্রধানমন্ত্রী মোদী ১৫টি সমাবেশ, রোড শো এবং জনসভায় অংশ নিয়েছিলেন। বিকানের রোড শো নিয়ে বেশ আলোচনা হয়েছিল। এখানে বিশাল জনসমাগম হয়েছিল এবং এখান থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে পরিবেশ বিজেপির পক্ষে রয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!