প্রতি মাসে চুপিসাড়ে বেতন থেকে কেটে নেওয়া হচ্ছে টাকা! সরকারি কর্মচারীদের অজান্তেই পকেট ভরছে রাজ্য?

রাজ্য হোক অথবা কেন্দ্র, প্রত্যেক সরকারের সরকারি কর্মচারীরা () তাদের কাজের বদলে বেতন সহ বিভিন্ন ধরনের ভাতা পেয়ে থাকেন। কিন্তু এই বেতন থেকে যদি মাসে টাকা কেটে নেওয়া হয় আর সেই টাকায় রাজ্যের পকেট ভরানোর মতো ঘটনা ঘটে তাহলে তা কতটা চিন্তার বিষয়।

Parna Sengupta | Published : Jun 10, 2024 6:06 AM IST

রাজ্য সরকারি কর্মচারীদের বেতন থেকে প্রতি মাসে টাকা কেটে নেওয়ার মতো অভিযোগ এবার সামনে এসেছে। আর এই অভিযোগ সামনে আসতেই স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে গিয়েছে। সরকারি কর্মচারীদের তরফ থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে বলা হচ্ছে, নিজেদের পকেট ভরানোর জন্য এমন ঘটনা ঘটাচ্ছে সরকার।

রাজ্য হোক অথবা কেন্দ্র, প্রত্যেক সরকারের সরকারি কর্মচারীরা () তাদের কাজের বদলে বেতন সহ বিভিন্ন ধরনের ভাতা পেয়ে থাকেন। কিন্তু এই বেতন থেকে যদি মাসে টাকা কেটে নেওয়া হয় আর সেই টাকায় রাজ্যের পকেট ভরানোর মতো ঘটনা ঘটে তাহলে তা কতটা চিন্তার বিষয়। এমন ঘটনা ঘটলে স্বাভাবিকভাবে মাথায় হাত পড়বে সরকারি কর্মচারীদের।

রাজ্য সরকারি কর্মচারীদের বেতন থেকে প্রতি মাসে মাসে টাকা কেটে স্বাস্থ্য সংক্রান্ত পরিষেবা দেওয়ার জন্য স্বাস্থ্য স্কিম চালু করা হয়েছে। কিন্তু অভিযোগ, প্রতি মাসে মাসে টাকা কেটে নেওয়া হলেও সঠিক মানের মেডিকেল পরিষেবা পাচ্ছেন না তারা।

এমন ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্য সরকারি কর্মচারীরা এবং পেনশনভোগীরা একটি সেমিনারে উপস্থিত হয়ে নিজেদের ক্ষোভ উগড়ে দিয়েছেন। রাজ্য সরকারি কর্মচারী এবং পেনশনভোগীরা এমন ক্ষোভ উগড়ে দিয়েছেন রাজস্থানের বাঁশওয়াড়ায় আয়োজিত এম্পলয়ি অ্যান্ড পেনশনার ওয়েলফেয়ার আ ফার্স সম্মেলনে। তারা রাজস্থানের ভজন লাল সরকারের বিরুদ্ধে এমন ক্ষোভ উগড়ে দিয়েছেন।

তারা দাবি করেছেন, যে হারে টাকা কাটা হচ্ছে সেই টাকা অনুযায়ী যে পরিষেবা প্রদান করার কথা তার ছিটেফোটাও পাওয়া যাচ্ছে না। স্বাভাবিকভাবেই এমন ঘটনায় ক্ষিপ্ত হয়ে উঠেছেন রাজ্য সরকারি কর্মচারীরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Cyber Crime : পাকিস্তানের নম্বর থেকে অশ্লীল ছবিতে প্রাক্তন ছাত্রীদের মুখ, পুলিশে অভিযোগ শিক্ষিকার
Suvendu Adhikari Live : সাংবাদিকদের মুখোমুখি শুভেন্দু অধিকারী, কী অভিযোগ ? দেখুন
রাশিফল ২৭ জুন : আজ লক্ষ্মীবারে লক্ষ্মীলাভ এই ৭ রাশির , আপনার রাশি মিলিয়ে দেখে নিন আজকের রাশিফল
Bongaon News : ফের গুজব! বারাসাত, দত্তপুকুর, বিরাটির পর এবার বনগাঁ! একি কাণ্ড
Suvendu Adhikari : 'মিড-ডে মিল দূর্নীতির সঙ্গে সরাসরি যুক্ত মুখ্যমন্ত্রী' কেন এমন অভিযোগ শুভেন্দুর?