জম্মু-কাশ্মীরে পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলা, কমপক্ষে ১০ জনের মৃত্যু এবং আহত ২ জন

লোকসভা ভোট মিটতেই ফের একবার জম্মু-কাশ্মীরে জঙ্গি হানার ঘটনা ঘটল। সর্বোপরি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ গ্রহণের দিনই ঘটল এই ঘটনা।

Subhankar Das | Published : Jun 9, 2024 6:20 PM IST

লোকসভা ভোট মিটতেই ফের একবার জম্মু-কাশ্মীরে জঙ্গি হানার ঘটনা ঘটল। সর্বোপরি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) শপথ গ্রহণের দিনই ঘটল এই ঘটনা।

বারবার এই ধরণের ঘটনা ঘটছে জম্মু-কাশ্মীর (Jammu & Kashmir) এলাকায়। রবিবার, রিয়াজি জেলার একটি মন্দির থেকে ফেরার পথে পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও জখম হয়েছেন আরও ২ জন।

Latest Videos

স্থানীয় সূত্র মারফৎ জানা যাচ্ছে, এই এলাকার শিবখোদা মন্দির থেকে কাতরার দিকে যাচ্ছিল পুণ্যার্থীদের একটি বাস। ঠিক সেই সময়েই হামলার (Terror Attack) ঘটনাটি ঘটে ওই বাসের ওপর। জোরালো হামলা চালায় জঙ্গিরা। অনেক পুণ্যার্থী ছিলেন সেই বাসে। আর এই জঙ্গি হামলার জেরেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গড়িয়ে পড়ে যায় খাদে।

যার জেরেই মোট ১০ জন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। আর এই ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। হটাৎ হামলায় হতচকিত হয়ে যান সবাই। সূত্রের খবর, তারপর উদ্ধারকাজ শুরু হয় জোরকদমে। কিন্তু তখন অনেকটাই দেরি হয়ে গেছে। ফলে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা।

উল্লেখ্য, লোকসভা ভোটের আবহেও এর আগে একবার জম্মু-কাশ্মীরে জঙ্গি হানার ঘটনা সামনে এসেছিল। সেইবার দুই জায়গায় গুলি চলেছিল। গত ১৯ মে, এই ঘটনাটি ঘটে। জম্মু-কাশ্মীরের শোপিয়ানের হুরপোরা এলাকায় গুলিবিদ্ধ হন এক রাজনৈতিক নেতা। পরবর্তীতে সেই নেতার মৃত্যু হয়।

আরও একটি ঘটনা ঘটে। সেইবার দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে গুলি চলার ঘটনা ঘটে। জঙ্গিদের গুলিতে জখম হয়েছিলেন এক পর্যটক দম্পতি। আর এবার আবারও জঙ্গি হামলার ঘটনা ঘটল। শিবখোদা মন্দির থেকে কাতরার দিকে যাওয়া পুণ্যার্থীদের বাসের ওপর জঙ্গি হামলা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা