'প্রয়োজনে ভারত আবারও সার্জিক্যাল স্ট্রাইকের মত পদক্ষেপ নিতে পারে', পাকিস্তানকে হুঁশিয়ারি অমিত শাহর

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী তথা গোয়ার প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের অধীনে সার্জিক্যাল স্ট্রাইকের গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছিল। 

Asianet News Bangla | Published : Oct 14, 2021 10:14 AM IST

আবারও পাকিস্তানকে (Pakistan) নিশানা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি বলেন, পাকিস্তান যদি না তার সীমান্ত লঙ্ঘন বন্ধ করে আর কাশ্মীরের সাধারণ মানুষদের হত্যায় মদত দেওয়া বন্ধ না করে তাহলে আবারও তাদের সার্জিক্যাল স্ট্রাইকের  (surgiccalstrikes) মুখোমুখি হতে হবে। অমিত শাহ বলেছেন সার্জিক্যাল স্ট্রাইক প্রমাণ করেছেন ভারত (India)এজাতীয় হামলা বরদাস্ত করে না। গোয়ার একটি অনুষ্ঠানে পাকিস্তানকে রীতিমত হুমকি দিয়েছেন তিনি। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী তথা গোয়ার প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের অধীনে সার্জিক্যাল স্ট্রাইকের গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছিল। সেই পদক্ষেপের মধ্যে দিয়ে ভারত একটি বার্তা দিতে চেয়েছিল। ভারত বলতে চেয়েছিল, দেশের সীমান্তে বিঘ্ন ঘটানো ভারত মেনে নেবে না। আলোচনার একটা সময় আগে ছিল। কিন্তু এখনও আর সেই সময় নে। প্রতিদান দেওয়ার সময় এসেছে। 

Pak Terrorist: সপ্তমীর সকালে গ্রেফতার অস্ত্রসহ পাক-জঙ্গি, নবরাত্রিতে হামলার পরিকল্পনা বানচাল

Covid 19 Vaccine: করোনা টিকার তৃতীয় ডোজ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নতুন গাইডলাইন

NIA: কাশ্মীরে জঙ্গি দমনে বড় পদক্ষেপ, TRF যোগ খুঁজতে দিল্লিসহ ১৬ জাগায় একসঙ্গে তল্লাশি

২০১৬ সালের উরিতে হামলার পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা হামলা চালিয়েছিল। তারই পরিপ্রেক্ষিতে ভারত সার্জিক্যাল স্ট্রাইক করেছিল। পাকিস্তান সীমান্ত প্রবেশ করে ভারত গুঁড়িয়ে দিয়েছিল জঙ্গিদের ক্যাম্প। উরি হামলার ঠিক ১১দিন পরে ২৯ সেপ্টেম্বর ২০১৬ সালেই সার্জিক্যাল স্ট্রাইক করেছিল ভারত।  ভারতের এই বলিষ্ট পদক্ষেপ রীতিমত অস্বস্তি বাড়িয়েছিল পারিস্তানের। পাকিস্তানও বিশ্বের কাছে ভারতের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল। কিন্তু ভারত স্পষ্ট করে জানিয়ে দিয়েছিল জঙ্গিদের বিরুদ্ধে মূলত হামলা চালান হয়েছিল। 

বর্তমানে কাশ্মীরে জঙ্গি হামলা রীতিমত বেড়েছে। একের পর এক সাধারণ নাহরিকদের হত্যা করছে জঙ্গিরা। ইতিমধ্যেই জঙ্গিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছে কেন্দ্রীয় সরকার। জঙ্গিদের বিরুদ্ধে একের পর এক অভিযান চালিয়ে উপত্যকাবাসীর নিরাপত্তা সুনিশ্চিত করা হচ্ছে। পাশাপাশি কাশ্মীরসহ সীমান্তবর্তী এলাকাগুলিতে বাড়ান হয়েছে নিরাপত্তা। 

Share this article
click me!