সামান্য কম দেশে দৈনিক করোনায় আক্রান্তের সংখ্যা, কমেছে মৃতের সংখ্যাও

  • গত দু'দিনের তুলনায় দেশে সামান্য কমল করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা
  • এখনও ৯০ হাজারের উপরেই রয়েছে সংক্রমণ
  • ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত ৯১, ৭০২ জন
  • মৃত্যু হয়েছে ৩, ৪০৩জনের

debojyoti AN | Published : Jun 11, 2021 6:02 AM IST / Updated: Jun 12 2021, 10:42 AM IST

গত দু'দিনের তুলনায় দেশে সামান্য কমল করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে তা এখনও ৯০ হাজারের উপরেই রয়েছে। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৭০২ জন। বৃহস্পতিবার এই আক্রান্তের সংখ্যা ছিল ৯৮ হাজার ৫২ জন। এর ফলে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯২ লক্ষ ৭৪ হাজার ৮২৩। 

গত কয়েকমাসে দেশে দৈনিক করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছিল। এরপর করোনা সংক্রমণে রাশ টানতে লকডাউনের পথে হেঁটেছিল একাধিক রাজ্য। এখনও বেশ কয়েকটি রাজ্যে কড়া বিধিনিষেধ জারি রয়েছে। আর তারপরই ধীরে ধীরে কমতে শুরু করে সংক্রমণ। এদিকে বিহার পর্যালোচিত মৃত্যুর তথ্য প্রকাশ করায় বৃহস্পতিবার দৈনিক মৃতের সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে গিয়েছিল। তবে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪০৩জনের। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৬৩ হাজার ৭৯। 

কর্নাটক, কেরালা, তামিলনাড়ুতে দৈনিক মৃতের সংখ্যার তেমন কোনও পরিবর্তন হয়নি। তবে মহারাষ্ট্রে মৃতের সংখ্যা অনেকটাই বেড়ে গিয়েছে। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ১ হাজার ৯১৫ জনের। 

গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৩৪ হাজার ৫৮০ জন। এর ফলে এখনও পর্যন্ত করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন মোট ২ কোটি ৭৭ লক্ষ ৯০ হাজার ৭৩ জন। তবে আক্রান্তের সংখ্যা কমলেও স্বস্তিতে নেই দেশবাসী। কারণ এরপর করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে দেশে। যার কারণে দ্রুত টিকাকরণ সম্পন্ন করতে চাইছে কেন্দ্রীয় সরকার। দেশে এখনও পর্যন্ত টিকা দেওয়া হয়েছে ২৪ কোটি ৬০ লক্ষ৮৫ হাজার ৬৪৯ জনকে। 

Share this article
click me!