'মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করতে চাননি বেশিরভাগ সিবিআই অফিসার, চাপ এসেছিল ওপর থেকে'- দাবি কেজরিওয়ালের

অরবিন্দ কেজরিওয়াল তাঁর টুইটে লিখেছেন, আমাকে বলা হয়েছে যে সিবিআই অফিসারদের বেশিরভাগই মনীশ সিসোদিয়ার গ্রেপ্তারের বিরুদ্ধে ছিলেন।

Web Desk - ANB | Published : Feb 27, 2023 9:43 AM IST

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেপ্তারের পর থেকে গোটা আম আদমি পার্টি তাঁকে উদ্ধারে নেমেছে। আজ সারা দেশে বিক্ষোভ দেখাচ্ছে আম আদমি পার্টি। এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আবারও টুইট করে তার শিক্ষামন্ত্রীকে সমর্থন করার বার্তা দিয়েছেন।

অরবিন্দ কেজরিওয়াল তাঁর টুইটে লিখেছেন, আমাকে বলা হয়েছে যে সিবিআই অফিসারদের বেশিরভাগই মনীশ সিসোদিয়ার গ্রেপ্তারের বিরুদ্ধে ছিলেন। সবাই মনীশকে অনেক সম্মান করে এবং তার বিরুদ্ধে কোনো প্রমাণ নেই। কিন্তু কেন্দ্রের রাজনৈতিক কর্তাদের চাপে তাকে গ্রেফতার হতে হয়। কেজরিওয়াল এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান রবিবার সিসোদিয়ার স্ত্রীর সাথে দেখা করে তাকে পাশে থাকার কথা জানান।

উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেপ্তারের পর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান তাঁর বাড়িতে পৌঁছন। দুই মুখ্যমন্ত্রীই পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন এবং বলেছেন যে সিসোদিয়া একজন সত্যিকারের দেশপ্রেমিক। ঈশ্বর তাদের সঙ্গে আছেন। দেশের নোংরা রাজনীতির কারণেই তাকে গ্রেফতার করা হয়েছে।

বৈঠকের পর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সংবাদমাধ্যমকে বলেন, তিনি মণীশ সিসোদিয়ার পরিবারের সঙ্গে দেখা করতে এসেছেন, তাঁর স্ত্রী ও মায়ের সঙ্গে দেখা করেছেন। তাদের আশ্বস্ত করেন যে আমরা সবাই তাদের সাথে আছি, মণীশ একজন সত্যিকারের দেশপ্রেমিক এবং দেশের মানুষ ও শিশুদের ভবিষ্যতের জন্য লড়াই করছেন।

সিসোদিয়ার স্ত্রী গুরুতর অসুস্থতায় ভুগছেন। শুধুমাত্র মনীশ তাদের দেখাশোনা করতেন। দেশ তাকে নিয়ে গর্বিত। আম আদমি পার্টি একটি পরিবারের মতো, সবাই মিলে তার স্ত্রীর যত্ন নেবে। ঈশ্বর তাদের সাথে আছেন। তিনি নির্দোষ। তার গ্রেফতার নোংরা রাজনীতি। গ্রেফতারের ঘটনায় জনমনে ক্ষোভ বিরাজ করছে। সবাই দেখছে। মানুষ সব বুঝতে পারছে। জনগণ এর জবাব দেবে। এতে আমাদের মনোবল আরও বাড়বে। আমাদের সংগ্রাম আরও জোরালো হবে। ভুয়ো ও মিথ্যা মামলায় জড়ানোর পর গ্রেফতার করা হয়েছে মণীশ সিসোদিয়াকে।

কেজরিওয়াল বলেছিলেন যে সারা দেশে সৎ লোকদের জেলে পাঠানো হচ্ছে এবং যারা কোটি কোটি টাকা লুট করেছে তারা বন্ধু হয়ে গেছে। এর উত্তর জনগণই দেবে।

গ্রেফতারের পর সিসোদিয়ার মেডিকেল টেস্ট

অন্যদিকে, আবগারি নীতির মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার সোমবার ডাক্তারদের একটি দল মেডিক্যাল টেস্ট করেছে। সিবিআই তার সদর দফতরে মেডিকেল পরীক্ষা করেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে তাকে এইমস-এ নেওয়া সম্ভব হয়নি। সিসোদিয়াকে রাউজ অ্যাভিনিউ জেলা আদালতে নিয়ে দায়রা আদালতে পেশ করা হবে। সিবিআই তার হেফাজতে দুই সপ্তাহের জন্য চাইবে। এর আগে তাকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজির করার পরিকল্পনা করেছিল তদন্তকারী সংস্থা।

অভিযুক্ত আবগারি নীতি কেলেঙ্কারিতে দিনব্যাপী জিজ্ঞাসাবাদের পর রবিবার সিসোদিয়াকে গ্রেপ্তার করে সিবিআই। দক্ষিণ দিল্লির লোধি রোডে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) সদর দফতরে যাওয়ার আগে সিসোদিয়া রাজঘাটে যান। গ্রেপ্তারের আগে সিসোদিয়াকে আট ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

Share this article
click me!