'হাওয়াই চপ্পল পরে চড়া যাবে হাওয়াই জাহাজে', কর্নাটকের শিবমোগা বিমানবন্দর উদ্বোধনে বিরোধীদের কটাক্ষ মোদীর

কর্নাটকের দ্বিতীয় বিমানবন্দর শিবমোগা উদ্বোধনের পরই বিরোধী দল কংগ্রেসকে কটাক্ষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন তাঁর আমলে বিমান পরিষেবা অনেক বেড়েছে।

 

Web Desk - ANB | Published : Feb 27, 2023 9:39 AM IST

 

'হাওয়াই চপ্পল পরা ব্যক্তি এবার থেকে হাওয়াই জাহাজে চড়বে। আমি এটা দেখেছি।' সোমবার কর্নাটকের শিবমোগা বিমানবন্দরের উদ্বোধন করে তেমনই বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি আরও বলেন ভারতে বিমান চলাচলের বাজার দ্রুত বাড়ছে। শিবমোগা বিমানবন্দরের উদ্বোধনের পর একটি জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি দাবি করেন বর্তমানে বিমান পরিষেবা শুধুমাত্র উচ্চবিত্তদের মধ্যে সীমাবদ্ধ নেই। মধ্যবিত্ত শ্রেণীর মানুষরাও বিমানে চড়তে পারে।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন,আগামী দিনে ভারতে হাজার হাজার যাত্রীবাহী বিমানের প্রয়োজন হবে। মেড ইন ইন্ডিয়া যাত্রীবাহী বিমানের জন্য আর বেশি দিন অপেক্ষা করতে হবে না দেশের মানুষকে। তবে দেশের বিমান পরিষেবা নিয়ে প্রধানমন্ত্রী মোদী কংগ্রেসকে কটাক্ষ করেন। তিনি বলেন ২০১৪ সালের আগে এয়ার ইন্ডিয়া একাধিক নেগেটিভ কাজের জন্য আলোচিত হয়েছিল। তিনি কংগ্রেসের নাম না করে বলেন সেই দলের শাসনকালে কোম্পানিটি একাধিক কেলেঙ্কারির জন্য স্বীকৃতি হয়েছিল।

বিমানবন্দরের উদ্বোধন ও বিজেপি নেতা তথা চারবারের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরিআপ্পার ৮০ তম জন্মদিন একই দিনে হয়। এই ঘটনা কতটা কাকতালীয় আর কতটা দিনক্ষণ দেখে করা হয়েছে তা নিয়ে সরকারপক্ষ এখনও কোনও কথা বলেনি। যদিও ইয়েদুরিআপ্পা শিবমোগারই বাসিন্দা। তবে অনুষ্ঠান মঞ্চ থেকে এদিন মোজী ইয়েদুরিআপ্পার জন্মদিন পালনের বার্তাও দেন। তিনি ইয়েদুরিআপ্পাকে শুভেচ্ছা জানান। সভায় উপস্থিত জনতেকে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে জন্মজিনের শুভেচ্ছা জানাতে মোবাইলের ফ্ল্যাশলাইন অন করতেও বলেছিলেন।

এদিন সরকারি কর্মসূচিতে গেলেও প্রধানমন্ত্রী মোদী আসন্ন বিধানসভা নির্বাচন নিয়েও কথা বলেন। তিনি বলেন, কর্নাটক সর্বদাই ডবল ইঞ্জিন সরকারকে সুযোগ দিতে চায়। এবারও তাই মনস্থ করেছে রাজ্যের বাসিন্দারা। কর্নাটকে মে মাসেই বিধানসভা নির্বচন হওয়ার কথা। তবে এই বছর মাত্র দুই মাসেই মোদী পাঁচবার কর্নাটক সফর করছেন।

শিবমোগা বিমানবন্দরটি প্রায় ৪৫০ কিটো টাকা ব্যায়ে নির্মাণ করা হয়েছে। বিমানবন্দরের যাত্রী টার্মিনাল বিল্ডিং প্রতি ঘণ্টায় ৩০০ যাত্রী সামলাতে পারে। এই বিমানবন্দর কর্নাটকের মালনাদ অঞ্চলের শিবমোগা ও অন্যান্য প্রতিবেশী অঞ্চলের সঙ্গে যুক্ত করবে। শিবমোগা বিমানবন্দর হবে কর্নাটকের দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর। বেঙ্গালুরু বিমানবন্দরের পরেই এর স্থান। এই বিমানবন্দরে রানওয়ের দৈর্ঘ্য ৩২০০ মিটার। এটি অত্যাধুনিক একটি বিমানবন্দর। যাত্রী পরিষেবায় সবরকম সুবিধে পাওয়া যাবে।কোটি টাকা। শিবমোগা ও মালনাদ অঞ্চলের সঙ্গে প্রতিবেশী এলাকার যোগাযোগ বাড়াতেই এই বিমনবন্দর তৈরি করা হয়েছে।

আরও পড়ুনঃ

Sagardighi Bypoll Live update: সাগরদিঘি উপনির্বাচনে বন্যেশ্বর পঞ্চায়েতের ১৪ নম্বর বুথে ভোটারদের চা খাইয়ে প্রভাবিত করার অভিযোগ

Manish Sisodia: কেজরিওয়ালের নোংরা রাজনীতি বনাম সম্বিত পাত্রের শিক্ষামন্ত্রী মদ কেলেঙ্কারিতে ধৃত

From The India Gate: স্বপ্নে বিভোর কংগ্রেসের দরজায় কোন্দলের কড়া, হনুমানের চিঠিতে হুলুস্থুলু

Share this article
click me!