গ্রেফতার হল মোস্ট ওয়ান্টেড জঙ্গি শাহনওয়াজ, দিল্লি থেকে গ্রেফতার তিন জঙ্গি

দিল্লি থেকে গ্রেফতার হল আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ। সোমবার সকাল দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল এমআইএ-র তালিকাভুক্ত মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদীকে গ্রেফতার করে পুলিশ।

Sayanita Chakraborty | Published : Oct 2, 2023 5:36 AM IST

দিল্লিতে গ্রেফতার হল মোস্ট ওয়ান্টেড জঙ্গি। ধরা পড়লেন আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ। বানচাল হল দেশের বড়সড় নাশকতার ছক। সোমবার গ্রেপ্তার হলেন আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ।

দিল্লি থেকে গ্রেফতার হল আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ। সোমবার সকাল দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল এমআইএ-র তালিকাভুক্ত মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদীকে গ্রেফতার করে পুলিশ। কদিন আগে তাঁকে গ্রেফতার করা জন্য বিজ্ঞপ্তি জারি হয়েছিল। তাঁর মাথার দাম ঘোষণা করা হয়েছিল ৩ লক্ষ টাকা। বলা হয়েছিল, যিনি আইএসআইএস জঙ্গি শাহনওয়াজে ধরিয়ে দেবেন তিনি ৩ লক্ষ টাকা পুরস্কার পাবেন। সূত্রের খবর, আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ দিল্লিতে বড়সড় নাশকতার ছক করছিল।

আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ অনেকের কাছে শৈফি উজ্জমাক নামেও পরিচিত। সদ্য গ্রেফতার হল শাহনওয়াজ। জানা গিয়েছে, পুণের আইএসআইএস ঘটনার সঙ্গে যুক্ত ছিল সে। পুণের পুলিশের হাতে আটক হলেও এক সময় পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে গিয়েছিল সে। দীর্ঘদিন ধরে আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ ছিল পলাতক। দিল্লির বাসিন্দা আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ। পেশায় একজন ইঞ্জিনিয়র। এবার দিল্লির স্পেশ্যাল সেলের জালে ধরা পড়ল আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ। বর্তমানে পুলিশি হেফাজতে আছে শাহনওয়াজ। চলছে জিজ্ঞাসাবাদ।

আইএসআইএস জঙ্গি শাহনওয়াজকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, তিন থেকে চারজনকে নিয়ে একটি সেল চালাচ্ছিল সে। নয়া মডিউল তৈরি করছিল আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ। রাজধানীতে বড়সড় হামলার ছক কষেছিল আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ। শীঘ্রই দুষ্কৃতীমূলক কোনো কাজ করার পরিকল্পনা ছিল। তাঁর দলে থাকা একাধিক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ ছাড়াও দুজনকে গ্রেফতার করা হয়। বর্তমানে পুলিশ হেফাজতে আছে কারা। গ্রেফতার করা হয়েছে সাকরেদ রিজওয়ান আবদুল হাজি আলি, আবদুল্লা ফইজ শেখকে। আবদুল্লা ফইজ শেখকে আবার জায়পারওয়ালা নামেও পরিচিত। এখনও তল্লাশি চলছে পুলিশের। পুলিশের সন্দেহভাজনের তালিকায় আছে তলহা শিয়াকত খান।

জানা গিয়েছে, চারজন দিল্লির নাশকতার ছক কষেছিল। পুনেতে গথ মাসে সন্ত্রাসবাদী কার্যকলাপের অভিযোগে একাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তখন থেকে চলছে তল্লাশি। পুলিশ গোপন সূত্রে জানতে পারে, দেশ জুড়ে বিভন্ন স্থানে নাশকতার ছক করছে জঙ্গিরা। তৈরি করছে আইএসআইএস-র নতুন মডেল। এরপর প্রকাশ্যে আসে আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ-র নাম। তার মাথার দাম ঘোষণা করা হয় ৩ লক্ষ টাকা। অবশেষে আইএসআইএস জঙ্গি শাহনওয়াজ সহ মোট তিন জনকে আটক করেছে পুলিশ।

 

আরও পড়ুন

Two Thousand Note: এখনও বদল করতে পারবেন ২ হাজার টাকার নোট, শেষ দিনের তারিখ পিছিয়ে দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক

Gandhi Jayanti 2023: কী সেই হিন্দু-মুসলিম চা যা গান্ধীজিকে অস্থির করে তুলেছিল, জেনে নিন জাতির জনক সম্পর্কে ৫ অজানা কাহিনি

Elections 2023: রাজস্থান-ছত্তিশগড়ে বিজেপির ম্যারাথন সভা, বৈঠক থেকে কী বেরিয়ে এল?

 

Share this article
click me!