ছেলের বউয়ের মেক-আপ লুকিয়ে ব্যবহার করে শাশুড়ি, বিবাহবিচ্ছেদ চেয়ে প্রশাসনের দরজায় ঘরের বউ

মালপুরার বাসিন্দা ওই মহিলা ও তার বোন আট মাস আগে দুই ভাইকে বিয়ে করেছিলেন। সব ঠিক ছিল যতক্ষণ না মহিলাটি জানতে পারেন যে তার শাশুড়ি তার অনুমতি ছাড়াই তার মেকআপ ব্যবহার করছেন।

 

deblina dey | Published : Jan 30, 2024 4:21 AM IST / Updated: Jan 30 2024, 10:03 AM IST

উত্তরপ্রদেশের আগ্রায় এক মহিলা তার স্বামীর কাছ থেকে বিবাহবিচ্ছেদের আবেদন করেছেন কারণ তার শাশুড়ি অনুমতি ছাড়াই তার মেকআপ ব্যবহার করেন। ওই গৃহবধূর অভিযোগ, অনুমতি ছাড়া মেকআপ ব্যবহার করা নিয়ে শাশুড়ির সঙ্গে বিবাদের জেরে তার স্বামী তাকে এবং তার বোনকে বাড়ি থেকে বের করে দেয়। মালপুরার বাসিন্দা ওই মহিলা ও তার বোন আট মাস আগে দুই ভাইকে বিয়ে করেছিলেন। সব ঠিক ছিল যতক্ষণ না মহিলাটি জানতে পারেন যে  শাশুড়ি তার অনুমতি ছাড়াই তার মেকআপ ব্যবহার করছেন।

ওই গৃহবধূর আরও জানিয়েছেন যে, যখনই তাকে কোনও অনুষ্ঠানে যেতে হত, তার শাশুড়ি তার মেকআপের সরঞ্জাম ব্যবহার করতেন বলে তিনি মেকআপ করতেন না। মহিলাটি আগ্রা পুলিশের 'পারিবারিক পরমর্ষ কেন্দ্র' কে বলেছিল যে তার শাশুড়ি বাড়ির ভিতরে তার পোশাক পরতেন এবং মেকআপ করতেন। এরপর মালপুরা থানায় যান ওই গৃহবধূ। তিনি জানান, শাশুড়ি ঘরের মধ্যে ওই গৃহবধূ-কে মেকআপ করতে নিষেধ করায় শাশুড়ির সঙ্গে তার মৌখিক ঝগড়া হয়।

মহিলার মতে, তার শাশুড়ি ঘটনাটি ছেলেকে জানালে তার স্বামীও তাকে গালিগালাজ করতে থাকে। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে এবং মহিলা ও তার বোনকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। দুই মাস ধরে বোনেরা তাদের মামাবাড়িতে বসবাস করছেন।

অমিত গৌর নামে একজন কাউন্সেলর জানিয়েছেন, রবিবার গৃহবধূ এবং তার শাশুড়িকে পরিবার পরমর্ষ কেন্দ্রে ডেকে কাউন্সেলিং দেওয়া হয়েছিল। অমিত গৌর আরও জানিয়েছেন যে মহিলাটি বিবাহবিচ্ছেদ চাওয়ার বিষয়ে অনড় ছিলেন কারণ তার মতে, বিষয়টি আর তার অনুমতি ছাড়া তার প্রসাধনী ব্যবহারের মধ্যে সীমাবদ্ধ ছিল না।

অমিত গৌর জানিয়েছেন, ‘মহিলাটি বলেছিলেন যে তার স্বামী কেবল তার মায়ের কথা শুনেছিল বলে তাকে গার্হস্থ্য নির্যাতনের শিকার হতে হয়েছে। মহিলা এবং তার স্বামীকে আরও পরামর্শের জন্য আবার ডাকা হবে।’

Share this article
click me!