Modi Arrives: রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে অংশ নিতে অযোধ্যায় পৌঁছলেন প্রধানমন্ত্রী মোদী

সকাল থেকেই অযোধ্যা জুড়ে সাজো সাজো রব। রাম লালার প্রাণ প্রতিষ্ঠা উৎসবকে কেন্দ্র করে গোটা অযোধ্যা সেজে উঠেছে। পৌঁছেছেন ভিভিআইপিরা। 

Parna Sengupta | Published : Jan 22, 2024 6:47 AM IST / Updated: Jan 22 2024, 12:57 PM IST

সকাল থেকেই অযোধ্যা জুড়ে সাজো সাজো রব। রাম লালার প্রাণ প্রতিষ্ঠা উৎসবকে কেন্দ্র করে গোটা অযোধ্যা সেজে উঠেছে। পৌঁছেছেন ভিভিআইপিরা। দেশ ও বিদেশের নানা প্রান্ত থেকে অযোধ্যায় গিয়েছেন অতিথিরা। ঠিক বেলা বারোটায় অযোধ্যায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
 

 

 

প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের মনের ভাব ব্যক্ত করেন। এক্স মিডিয়া হ্যান্ডেলে তিনি নিজের মনের কথা তুলে ধরেন। তার এই পোস্টের সাথে লেখা হয়েছে এই ঐশ্বরিক কর্মসূচীর একটি অংশ হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। জয় সিয়া রাম!

 

 

ক্রিম রঙের কুর্তা এবং সাদা ধুতি এবং উত্তরীয় পরে আসেন প্রধানমন্ত্রী মোদী। তাঁর হাতে একটি বিশেষ উপহার (একটি রূপার ছাতা) ছিল, যা নিয়ে তিনি মন্দিরের গর্ভগৃহে পৌঁছেছিলেন। ধীরে ধীরে তিনি সিঁড়ি বেয়ে মন্দিরের গর্ভগৃহে যান যেখানে তিনি প্রথমে পুরোহিতের কাছে নৈবেদ্য হস্তান্তর করেছিলেন। এরপর গর্ভগৃহে বসে তিলক লাগান প্রধানমন্ত্রী মোদী।

গর্ভগৃহে রামলালার জীবন পবিত্র করা হয়েছে। প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের স্যার সঙ্ঘচালকের উপস্থিতিতে রামলালার জীবন পবিত্র করা হয়েছিল। এই প্রাণ প্রতিষ্ঠা উৎসব অভিজিৎ মুহুর্তে ঘটেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পবিত্রতার জন্য রুপোর ছাতা নিয়ে এসেছিলেন।

Share this article
click me!