আইসিইউতে ভর্তি মুলায়ম, অখিলেশকে সবরকম সাহায্যের বার্তা প্রধানমন্ত্রী মোদীর

গুরগ্রামের মেদান্ত হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে ভর্তি করা হয়েছে মুলায়মকে। ৮২ বছর বয়সী উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বেশ কয়েকদিন ধরে ভর্তি করা হয়েছিল তবে রবিবার তার অবস্থার অবনতি হওয়ার পরে তাকে কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়েছে।

Parna Sengupta | Published : Oct 2, 2022 5:48 PM IST

আইসিইউতে ভর্তি উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও জাতীয় রাজনীতির অন্যতম মুখ মুলায়ম সিং যাদব। এই খবরে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুলায়ম পুত্র অখিলেশকে ফোন করে মুলায়ম সিং যাদবের খোঁজ খবর নিলেন প্রধানমন্ত্রী। চিকিৎসা সংক্রান্ত সবরকম সাহায্যের আশ্বাস প্রধানমন্ত্রী দিয়েছেন বলে খবর। 

জানা গিয়েছে, গুরগ্রামের মেদান্ত হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে ভর্তি করা হয়েছে মুলায়মকে। ৮২ বছর বয়সী উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বেশ কয়েকদিন ধরে ভর্তি করা হয়েছিল তবে রবিবার তার অবস্থার অবনতি হওয়ার পরে তাকে কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়েছে।

সূত্র জানায়, গুরুতর অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং বর্তমানে তার চিকিৎসার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে। তিনি শ্বাসকষ্টের ভুগছিলেন। বর্তমানে হাসপাতালে অভ্যন্তরীণ মেডিসিন বিশেষজ্ঞ  সুশীলা কাটারিয়ার তত্ত্বাবধানে রয়েছেন। এই বর্ষীয়ান নেতা মূত্রনালীর সংক্রমণেও ভুগছেন বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

সূত্রের খবর বাবার শারীরিক অবস্থার কথা জেনেই তিনি মুলায়ম সিং যাদবের কাছে থাকার জন্য উত্তর প্রদেশ ছেড়ে দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। শিবপাল যাদব , মুলায়মের ভাই তিনিও বর্তমানে দিল্লিতে রয়েছে। যাবদ পরিবারের অনেক সদস্যই দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

গত লোকসভা নির্বাচনের আগে থেকেই দলের দায়িত্ব অখিলেশের হাতে তুলে দিয়েছিলেন মুলায়ম। যা নিয়ে তাঁর পরিবারে সমস্যাও তৈরি হয়েছে। কিন্তু তারপরেও অখিলেশের হাতেই রয়েছে দলের দায়িত্ব। আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচন ও তারপর উত্তর প্রদেশের বিধানলভা নির্বচনেও দলের দায়িত্ব থাকবে অখিলেশের হাতে। 

মুলায়ম সিং-এর বয়স ৮২ বছর। তিনি দীর্ঘ দিন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন। বর্তমানে সমাজবাদী পার্টির দায়িত্ব তিনি তুলে দিয়েছেন বড় ছেলে অখিলেশ যাদবের হাতে। তিনি দলের সুপ্রিমো।  হাসপাতাল সূত্রের খবর তাঁকে দেখভাল করছেন ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞ সুশীলা কাটারিয়া। এর আগেও শারীরিক অবস্থার অবনতির কারণে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। এই হাসপাতালে রুটিন চেকআপও করা হয় তাঁর। 

হাসপাতাল সূত্রের খবর , ওই হাসপাতালে তার চিকিৎসা চলছে কারণ সেখানে তার রুটিন চেকআপও করা হয়। ২০২১ সালের জুলাই মাসে, শারীরিক অস্বস্তির অভিযোগ করার পরে হাসপাতালে ভর্তি করা হয়েছিল মুলায়মকে। তার ছেলে অখিলেশ যাদব এবং তার স্ত্রী ডিম্পল হাসপাতালে পৌঁছেছেন এবং শিবপাল সিং যাদবও হাসপাতালে যাচ্ছেন।

Read more Articles on
Share this article
click me!