বর্ষায় ভাসছে মুম্বই, তলিয়ে গেল রাস্তার বিশাল অংশ, আটকে বহু গাড়ি

প্রাথমিক তথ্য অনুযায়ী, সকাল ৯টার দিকে চুনাভট্টি এলাকায় একটি কলেজের কাছে রাস্তাটি ভেঙে পড়ে। ফায়ার ব্রিজ, পৌর কর্পোরেশনের কর্মীরা এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ক্ষতিগ্রস্ত রাস্তার চারপাশ ঘিরে ফেলে।

Parna Sengupta | Published : Jul 5, 2023 7:55 PM IST

বুধবার সকালে মুম্বাইয়ের চুনাভাট্টি এলাকায় একটি রাস্তার একটি বড় অংশ তলিয়ে যায়, সেখানে পার্ক করা বেশ কয়েকটি যানবাহন আটকে যায়। তথ্য দিয়ে দমকল বিভাগের এক আধিকারিক জানিয়েছেন, দুর্ঘটনায় হতাহতের কোনও খবর নেই।

প্রাথমিক তথ্য অনুযায়ী, সকাল ৯টার দিকে চুনাভট্টি এলাকায় একটি কলেজের কাছে রাস্তাটি ভেঙে পড়ে। ফায়ার ব্রিজ, পৌর কর্পোরেশনের কর্মীরা এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ক্ষতিগ্রস্ত রাস্তার চারপাশ ঘিরে ফেলে। এতে কোনো আহত হওয়ার খবর পাওয়া যায়নি, তবে রাস্তার ধারে পার্ক করা বেশ কয়েকটি যানবাহন আটকা পড়েছে, কর্মকর্তা বলেছেন।

মুম্বইতে বৃষ্টির পর আইএমডি সতর্কতা

বুধবার সকালে মুম্বাইয়ের কিছু অংশে হালকা বৃষ্টি হয়েছে, ভারতের আবহাওয়া বিভাগকে রাজ্যের জন্য একটি কমলা সতর্কতা জারি করতে হয়।

চৌঠা জুলাই রাত থেকে মুম্বাইয়ের বেশিরভাগ অংশে বৃষ্টির তীব্রতা হ্রাস পেয়েছে এবং ৫ জুলাই সকালে শহর ও শহরতলির কিছু অংশে হালকা বৃষ্টি হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় আপডেট হওয়া জেলা পূর্বাভাস এবং সতর্কতাগুলিতে, আইএমডি মুম্বাই একটি 'অরেঞ্জ' সতর্কতা জারি করেছে। বুধবার এখানে কয়েকটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

বুধবার সকালে মুম্বাইয়ের কিছু অংশে হালকা বৃষ্টি হয়েছে, ভারতের আবহাওয়া বিভাগকে রাজ্যের জন্য একটি কমলা সতর্কতা জারি করতে প্ররোচিত করেছে।

আইএমডি মহানগরের কয়েকটি স্থানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। দ্বীপ শহর, পূর্ব এবং পশ্চিম শহরতলিতে যথাক্রমে ৫৩.৯৩ মিমি, ২৭.৯৭ মিমি এবং ৪৫.৫৯ মিমি গড় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে একজন কর্মকর্তা জানিয়েছেন।

ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আইএমডি

৪ জুলাই রাত থেকে মুম্বাইয়ের বেশিরভাগ অংশে বৃষ্টির তীব্রতা হ্রাস পেয়েছে এবং ৫ জুলাই সকালে শহর ও শহরতলির কিছু অংশে হালকা বৃষ্টি হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় আপডেট হওয়া জেলা পূর্বাভাস এবং সতর্কতাগুলিতে, আইএমডি মুম্বাই একটি 'অরেঞ্জ' সতর্কতা জারি করেছে। বুধবার এখানে কয়েকটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

২৪ ঘণ্টার মধ্যে বৃষ্টি হতে পারে

নাগরিক আধিকারিক বলেছেন যে আইএমডি মুম্বাই তার নিয়মিত বুলেটিনে আগামী ২৪ ঘন্টার মধ্যে শহর ও শহরতলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত এবং বিচ্ছিন্ন জায়গায় খুব ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। শহরের কোথাও জলাবদ্ধতা না থাকায় বুধবার সড়কে যান চলাচল স্বাভাবিক ছিল বলে জানান ওই কর্মকর্তা।

স্বাভাবিক বাস পরিষেবা

লোকাল ট্রেনগুলি সেন্ট্রাল রেলওয়ে এবং পশ্চিম রেলওয়ে করিডোরে স্বাভাবিকভাবে চলছে, কর্মকর্তারা জানিয়েছেন। তবে, কিছু যাত্রী দাবি করেছেন যে শহরতলির পরিষেবাগুলি ১০ থেকে ১৫ মিনিট দেরিতে চলছে। বৃহন্মুম্বাই ইলেকট্রিক সাপ্লাই অ্যান্ড ট্রান্সপোর্ট (BEST) উদ্যোগের একজন আধিকারিক বলেছেন যে তাদের বাস পরিষেবাগুলি স্বাভাবিক এবং কোনও রুট পরিবর্তন করা হয়নি।

Share this article
click me!