রয়েছে প্রায় দেড় কোটি টাকার ফ্ল্যাট! ছেলে-মেয়েও পড়ে কনভেন্ট স্কুলে, বিশ্বের সবচেয়ে ধনি এই ভিক্ষুককে চেনেন?

এ যেন এক লোভনীয় পেশা! ভিক্ষা করেই দৈনিক মোটা টাকা রোজগার করেন এই ব্যক্তি

Anulekha Kar | Published : May 19, 2024 8:39 AM IST

এ যেন এক লোভনীয় পেশা! ভিক্ষা করেই দৈনিক মোটা টাকা রোজগার করেন এই ব্যক্তি। তার মোট সম্পত্তির মূল্য জানলে চক্ষু চড়কগাছ হবে। এই ভিক্ষুকের মোট সম্পত্তির পরিমাণ সাড়ে সাত কোটি টাকা। মুম্বইয়ের এই ৫৪ বছরের বাসিন্দার কথা জানলে তাজ্জব হবেন। গত চার দশক ধরে ভিক্ষা করেই দিন চালাচ্ছেন তিনি। কোনও লজ্জা ছাড়াই এভাবেই দিব্যি রোজগার করে চলেছেন।

কিশোর বয়স থেকেই ভিক্রোষা করেই জগার করেন ভরত জৈন নামের এই ব্যক্তি। মুম্বইয়ের অন্যতম গুরুত্বপূর্ণ তথা জনবহুল এলাকা ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস রেলওয়ে স্টেশন বা আজাদ ময়দানেই ভিক্ষা করেন ভরত। কোনও দিনই ছুটি নেন না রোজই বসেন ভিক্ষা চাইতে।

Latest Videos

জানলে অবাক হবেন এই ভিক্ষুকের রয়েছে ১.২ কোটি টাকার একটি ২ বিএইচকে ফ্ল্যাট। স্থাবর ও অস্থাবর সম্পত্তিও কম নেই ভরতের। মা, বাবা, স্ত্রী ও দুই ছেলে সমেত ভরা সংসার তাঁর। দুই ছেলেই কনভেন্ট স্কুলে পড়াশুনা করে। পরিবারের অন্যান্য সদস্যদেরও রয়েছে স্টেশনারি দোকান। এছাড়াও দুটি দোকান ভাড়া দেওয়া রয়েছে। তার থেকেও ভাল উপার্জন হয় ভরতের।

কনভেন্টশিক্ষিত সন্তানরা জীবনে প্রতিষ্ঠিত। পরিবারের অন্য সদস্যরা একটি স্টেশনারি দোকান চালান। মহারাষ্ট্রের ঠানে জেলায় দু’টি দোকান থেকে তিনি প্রতি মাসে মোটা অঙ্কের অর্থ ভাড়া পান। কিন্তু এভাবে ভরত ভিক্ষা করে উপার্জন করুক তা একেবারেই চান না পরিবারের বাকি সদস্যরা। কিন্তু ভরত ভিক্ষুক হয়েই জীবন কাটাতে চান। জীবনযাপনের মানও পাল্টানোর ইচ্ছে নেই তার। স্বেচ্ছায় ভিক্ষা করেন তিনি এবং এই ভাবেই রোজগার করতে ভালো তার। এ ছাড়াও বিভিন্ন জায়গায় মোটা অর্থ অনুদানও দেন ভরত।

 

Share this article
click me!

Latest Videos

চাঞ্চল্যকর তথ্য! ৪০ হাজার টাকা ধার নিয়েছিল...ধৃত রাহুলের বিস্ফোরক মন্তব্য! Today Krishnanagar News
চোখের সামনে গঙ্গায় চলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি, ঘুম উড়েছে মালদার মানিকচকের বাসিন্দাদের | Ganga Erosion
৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
সুবর্ণ গোস্বামীর বিরুদ্ধে নোংরা অভিযোগ দেবাংশুর, পাল্টা যা বললেন চিকিৎসক । Subarna Goswami