Bajrang Dal: হিন্দু মহিলার সঙ্গী মুসলিম যুবককে ট্রেন থেকে নামাল বজরং দলের কর্মীরা

ট্রেন থেকে টেনে হিঁচড়ে নামানোর সময় রীতিমত অপমান করা হয় ওই ব্যক্তিকে। দুই যাত্রী, ইন্দোরের বাসিন্দা ও দীর্ঘদিনের পারিবারিক বন্ধু বলে নিজেদের পরিচয় দেয়।

Parna Sengupta | Published : Jan 19, 2022 11:30 PM IST / Updated: Jan 20 2022, 05:04 AM IST

ফের গা জোয়ারি বজরং দলের। একজন মুসলিম পুরুষ (Muslim man) এবং একজন বিবাহিত হিন্দু মহিলার (Hindu woman) একসঙ্গে ভ্রমণ নাকি লাভ জিহাদ। এই অভিযোগ তুলে বজরং দলের (Bajrang Dal) সদস্যরা জোর করে আজমীরগামী ট্রেন (Ajmer-bound train) থেকে ওই মুসলিম ব্যক্তিকে টেনে হিঁচড়ে নামিয়ে দিল। পরে তাকে তুলে নিয়ে গিয়ে উজ্জয়নের রেলওয়ে থানায় আটক করে। ওই মুসলিম ব্যক্তি লাভ জিহাদের অভিযুক্ত বলে দাবি বজরং দলের সদস্যদের। 

ট্রেন থেকে টেনে হিঁচড়ে নামানোর সময় রীতিমত অপমান করা হয় ওই ব্যক্তিকে। দুই যাত্রী, ইন্দোরের বাসিন্দা ও দীর্ঘদিনের পারিবারিক বন্ধু বলে নিজেদের পরিচয় দেয়। গভর্নমেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি) তাঁদের জিজ্ঞাসাবাদ করে। যতক্ষণ না পর্যন্ত তাঁদের অভিভাবক আসে, ততক্ষণ তানাতেই ছিল তাঁরা বলে সূত্রের খবর। পরে অভিভাবকদের সামনে তাঁদের জবানবন্দি নিয়ে ছেড়ে দেওয়া হয়। 

জিআরপির দেওয়া তথ্য অনুসারে, কোনও অভিযোগকারী না থাকায় বজরং দলের সদস্যদের বিরুদ্ধে কোনও অপরাধ নথিভুক্ত করা হয়নি। ১৪ই জানুয়ারি এই ঘটনাটি ঘটে। ওই মুসলিম ব্যক্তি একটি ছোট ইলেকট্রনিক দোকানের মালিক আসিফ শেখ। হিন্দু মহিলাটি একজন বেসরকারি স্কুলের শিক্ষিকা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ঘটনার একটি ভিডিওতে, তিনজন ব্যক্তি যারা নিজেদেরকে বজরং দলের কর্মী বলে পরিচয় দেয়, আসিফ শেখকে ট্রেনের বগি থেকে টেনে নিয়ে যেতে দেখা যায়। তারা তাকে থানায় নিয়ে যাওয়ার সময় মহিলাটিকে তাদের পিছনে হাঁটতে দেখা যায়। জিআরপির পুলিশ সুপার নিবেদিতা গুপ্তা বলেছেন, আসিফ শেখ এবং মহিলা পারিবারিক বন্ধু ছিলেন এবং বহু বছর ধরে একে অপরকে চিনতেন। লাভ জিহাদের অভিযোগকারী বজরং দলের লোকেরা তাদের থানায় আনার পরে, আমরা তাদের বিবৃতি রেকর্ড করেছি এবং যেহেতু তারা উভয়ই প্রাপ্তবয়স্ক এবং কোন অপরাধ ছিল না, তাই তাদের ছেড়ে দেওয়া হয়েছে। 

Share this article
click me!