Pulwama Attack: আল্লার নাম নিয়ে দ্বিতীয় পুলওয়ামা হামলার হুমকি, মুসলমান ছাত্রকে গ্রেফতার করল পুলিশ

সোশ্যাল মিডিয়ায় একটি হুমকি বার্তা পোস্ট করা হয়, যেখানে ইসলাম ধর্মের পরম-আরাধ্য ‘আল্লা’-র নাম নিয়ে সমগ্র ভারতবাসী তথা ভারতীয় সেনা জওয়ানদের উদ্দেশ করে প্রাণহানির হুঁশিয়ারি দেওয়া হয়।

Sahely Sen | Published : Dec 27, 2023 7:14 AM IST

২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি ভারতের জন্য ‘কালো দিবস’ বলে পরিচিত। কারণ, ওইদিন কাশ্মীরের পুলওয়ামায় ভয়ঙ্কর বোমা হামলায় প্রাণ দিয়েছিলেন ৪০ জন ভারতীয় জওয়ান। সেই ঘটনার বীভৎসতা এখনও ভুলতে পারেনি গোটা দেশ। হিন্দু- মুসলমান নির্বিশেষে, প্রত্যেক ভারতীয়র জন্য এটা একটা অত্যন্ত দুঃখের এবং লোকসানের দিন। কিন্তু, সেই দিনটি যে একেবারেই দুঃখ দেয়নি  উত্তরপ্রদেশের মুসলমান ছাত্র তালহা মাজহারকে, তার উদাহরণ দেখিয়ে দিয়েছে সে নিজেই। ঘটনার জেরে দেশ জুড়ে উঠেছে নিন্দার ঝড়। 

উত্তর প্রদেশের (Uttar Pradesh) দারুল উলূম দেওবন্দের এক মুসলিম ছাত্র তালহা মাজহার, সোশ্যাল মিডিয়ায় ওই নামেই সে অ্যাকাউন্ট হ্যান্ডেল করে। সেই অ্যাকাউন্ট থেকে একটি হুমকি বার্তা পোস্ট করা হয়, যেখানে ইসলাম ধর্মের পরম-আরাধ্য ‘আল্লা’-র নাম নিয়ে সমগ্র ভারতবাসী তথা ভারতীয় সেনা জওয়ানদের উদ্দেশ করে প্রাণহানির হুঁশিয়ারি দেওয়া হয়। 


‘ইনশা আল্লাহ’ লিখে স্পষ্টভাবে আরেকটি পুলওয়ামা হামলার হুমকি দিয়েছে ওই ছাত্র। তার পোস্টে লেখা দেখা গেছে, খুব তাড়াতাড়ি দ্বিতীয় ‘পুলওয়ামা’ হবে। অভিযুক্ত ছাত্রের নাম মহম্মদ তালহা মাজহার, যিনি ঝাড়খণ্ডের জামশেদপুরের সরাইকেলার বাসিন্দা।

দেওবন্দের দারুল উলূম মাদ্রাসার এই ছাত্র মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এই হুমকি মূলক বার্তাটি পোস্ট করেছে। সঙ্গে সঙ্গে তার সেই পোস্টের বিরুদ্ধে শোরগোল শুরু হয়। উত্তর প্রদেশের পুলিশকে সতর্ক করেন বহু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারি। শেষমেশ তাকে গ্রেফতার করেছে ভারতীয় সন্ত্রাসবিরোধী অ্যান্টি টেরোরিজম স্কোয়াড (ATS)। দ্বিতীয় পুলওয়ামা হামলার বিষয়ে তাকে বিস্তারিত জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। 

 

 

Share this article
click me!