মাইসোর গণধর্ষণ কাণ্ডে গ্রেফতার পাঁচজন, পলাতক ষষ্ঠজন - ঘটনার ভয়াবহতা থেকে বেরোতে পারেননি তরুণী

দিল্লির নির্ভয়া কাণ্ডকে মনে করিয়েছে মাইসোর গণধর্ষণ কাণ্ড। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৫ জনকে। 
 

Asianet News Bangla | Published : Aug 28, 2021 9:59 AM IST

মাইসোরের নির্ভয়া কাণ্ডে এখনও পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার মনটাই জানালেন কর্ণাটকের ডিজিপি প্রবীণ সুদ। পাঁচজনই তামিলনাড়ুর তিরুপপুর জেলার শ্রমিক। তারমধ্যে একজন অপ্রাপ্তবয়স্ক, বয়স ১৭ বছর বয়সী বলে মনে করা হচ্ছে। এই বিষয়ে পুলিশ নিশ্চিত নয়। তবে, ষষ্ঠ অভিযুক্ত এখনও পলাতক।  চলতি সপ্তাহের মঙ্গলবার সন্ধ্যায়, মাইসুরুর এক ছাত্রীকে গণধর্ষণ করার অভিযোগ উঠেছিল অজ্ঞাত পরিচয় কিছু দুষ্কৃতীর বিরুদ্ধে। বেধড়ক মারধর করা হয়েছিল তার প্রেমিককে। 

২২ বছর বয়সী ওই তরুণী মহীসুর বিশ্ববিদ্যালয়ে এমবিএ কোর্সের ছাত্রী। তিনি এবং তার প্রেমিক মঙ্গলবার সন্ধ্যায় চামুন্ডি পাহাড়ে বেড়াতে গিয়েছিলেন। এলাকাটি শহর থেকে প্রায় ১৩ কিলোমিটার দূরে। জানা গিয়েছে, সেখানেই একদল পুরুষ মদ্যপান করছিল। ওই দম্পতিকে জঙ্গলের দিকে যেতে দেখে, তারা পিছু নেয়। এক নির্জন স্থানে এসে তাদের ঘিরে ধরে তাদের কাছে থাকা টাকাপয়সা দাবি করেছিল। ওই দম্পতিকে টাকা দিতে অস্বীকার করলে, দুষ্কৃতীরা ওই তরুণীর বন্ধুকে মারধর করে এবং অভিযুক্তদের মধ্যে দুজন তরুণীকে পালা করে ধর্ষণ করে। দুজনকেই এর প্রায় ৬ ঘন্টা পর গুরুতর জখম অবস্থায় স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। 

আরও পড়ুন - মাইসুরুতে নির্ভয়া - গণধর্ষিতা ছাত্রী, বেধড়ক মার তাঁর প্রেমিককে, ২৪ ঘন্টা পরও অধরা দুষ্কৃতীরা

আরও পড়ুন - স্ত্রীর গোপনাঙ্গ সেলাই করে দিল হাতুড়ে ডাক্তার, ভারতে বাড়ছে সন্দেহবাতিক স্বামীর সংখ্যা

আরও পড়ুন - Viral Video - রিক্সায় লাফিয়ে উঠে প্রকাশ্যে যুবতীকে চুমু, পাকিস্তানও প্রায় তালিবানিস্তান

"

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র জানিয়েছেন, পুলিশ এখনও পর্যন্ত ওই তরুণীর জবানবন্দি রেকর্ড করতে পারেনি। ঘটনার অভিঘাতে তিনি মানসিক স্থিরতা এখনও ফেরত পাননি, স্বাভাবিক অবস্থায় ফিরতে পারেননি। এই নৃশংস ঘটনা শুধু কর্ণাটক রাজ্যে নয়, গোটা দেশেই তীব্র ক্ষোভের জন্ম দিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী জ্ঞানেন্দ্রর দুটি মন্তব্যও সেই আগুনে ঘি ঢেলেছে। তিনি দাবি করেছিলেন তরুণী এবং তার প্রেমিকের 'সেখানে যাওয়া উচিত হয়নি'। এরপর আবার এই মন্তব্যের বিরুদ্ধে বিরোধী দল কংগ্রেসের বিক্ষোভকে, তিনি ধর্ষণের সঙ্গে তুলনা করে বসেন। কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই তাঁর এই মন্তব্যদুটির সমালোচনা করেছেন। পরে, আরাগা জ্ঞানেন্দ্র এই মন্তব্য ফিরিয়েও নেন।

Share this article
click me!