মাইসুরুতে নির্ভয়া - গণধর্ষিতা ছাত্রী, বেধড়ক মার তাঁর প্রেমিককে, ২৪ ঘন্টা পরও অধরা দুষ্কৃতীরা

নির্ভয়া কাণ্ডের ছায়া এবার কর্ণাটকের মাইসুরু শহরে। মঙ্গলবার রাতে একদল দুষ্কৃতীর হাতে গণধর্ষিতা হল এক কলেজ ছাত্রী, বেধড়ক মারধর করা হয় তাঁর প্রেমিককে। 
 

Asianet News Bangla | Published : Aug 25, 2021 2:55 PM IST

নির্ভয়া কাণ্ডের ছায়া এবার কর্ণাটকের মাইসুরু শহরে। মঙ্গলবার রাতে একদল দুষ্কৃতী মাইসুরুর এক বেসরকারি  কলেজের ছাত্রীকে গণধর্ষণ করেছে বলে অভিযোগ। তাঁর প্রেমিককেও বেধড়ক মারধর করা হয়। দুজনেই অবশ্য প্রাণে বেঁচে গিয়েছেন, গুরুতর আহত অবস্থায় স্থানীয় এক হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটলেও, হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে বুধবার ভোরে পুলিশকে ঘটনাটি সম্পর্কে অবগত করা হয়। তারপর, এই ঘটনার প্রেক্ষিতে একটি মামলা দায়ের করা হয়েছে। তবে ঘটনার পর ২৪ ঘন্টা কেটে গেলেও, এখনও একজন অভিযুক্তকেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। 

এফআইআর অনুযায়ী, চামুণ্ডি পাহাড় থেকে মাইসুরু শহরে ফিরছিল ওই প্রেমিক-প্রেমিকা। এলাকাটি শহর থেকে প্রায় ১৩ কিলোমিটার দূরে, রাজ্যের অন্যতম জনপ্রিয় পর্যটনস্থল। সেখান থেকে ফেরার পথেই সন্ধ্যা সাড়ে ৭ টা নাগাদ, এক হেলিপ্যাডের কাছে জঙ্গলের মধ্যে গিয়েছিলেন তাঁরা। সেখানেই আচমকা একদল দুর্বৃত্ত তাঁদের ঘিরে ফেলে। ওই দম্পতির কাছে যা টাকা আছে, তা দিয়ে দিতে বলা হয়।  ওই যুবক-যুবতী টাকা দিতে অস্বীকার করার পরই তাদের উপর চড়াও হয় ওই দুষ্কৃতীর দল। দুজন ব্যক্তি পালা করে ধর্ষণ করে ওই যুবতীকে। আর অন্যরা তার প্রেমিককে যারপরনাই মারধর করে, এমনটাই রয়েছে এফআইআর-এ।

বুধবারই ঘটনাস্থল পরিদর্শন করেন মাইসুরুর পুলিশ কমিশনার ডক্টর চন্দ্রগুপ্ত। এই মামলার তদন্তের জন্য পুলিশের একাধিক দল গঠন করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী, ওই অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে গণধর্ষণের মামলা দায়ের করা হয়েছে। তবে ২৪ ঘন্টা কেটে গেলেও এই চাঞ্চল্যকর ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার না করতে পারায় পুলিশের উপর চাপ বাড়ছে। পুলিশের পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, তদন্ত ভালই এগোচ্ছে। 

এদিকে, কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই এখন দিল্লিতে আছেন। সেখানেই সংবাদ  সংস্থা এএনআইকে তিনি জানিয়েছেন, কর্নাটক পুলিশের ডিজি প্রবীণ সুদকে তিনি দোষীদের ধরার জন্য অবিলম্বে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। সেইসঙ্গে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশও দিয়েছেন।

কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র বলেছেন, এই বিষয়ে সরকারি কর্মকর্তাদের বেঙ্গালুরু থেকে মাইসুরু পাঠানো হয়েছে। তিনিও বৃহস্পতিবার, ২৬ অগাস্ট মাইসুরু যাবেন। তিনি আরও জানিয়েছেন, রাত দেড়টার নাগাদ মেয়েটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সকালে হাসপাতাল থেকে তথ্য পাওয়া গেছে। তারপরই একটি এফআইআর নথিভুক্ত করা হয়। তিনি কর্তৃপক্ষকে বিষয়টিকে খুব ভালোভাবে, গুরুত্ব সহকারে বিবেচনা করার নির্দেশ দিয়েছেন।
 

Share this article
click me!