রাস্তা জুড়ে পাঠ করা যাবে না নমাজ, কড়া হুঁশিয়ারি দিয়ে নির্দেশিকা জারি রাজ্যের

রাজ্যের কড়া নির্দেশ, রাস্তা জুড়ে বসে নমাজ পাঠ করা যাবে না। অর্থাৎ ইদের দিন কোনও কর্মব্যস্ত রাস্তা আটকে ধর্মাচরণ করা যাবে না বলেই জানিয়ে দিয়েছে প্রশাসন। শুধু তাই নয়, যেখানে সেখানে কোরবানির ক্ষেত্রেও কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Parna Sengupta | Published : Jun 15, 2024 8:27 AM IST

সামনেই বকরিদ। ইসলাম ধর্মের এই অনুষ্ঠানে পশুবলির নিয়ম রয়েছে। যা কোরবানি নামে পরিচিত। সেইসঙ্গে ইদের দিন একসঙ্গে বসে নমাজ পাঠের চলও রয়েছে মুসলিমদের মধ্যে। এবার এই নিয়েই বিশেষ সতর্ক বার্তা জারি করা হল রাজ্যের তরফে।

রাজ্যের কড়া নির্দেশ, রাস্তা জুড়ে বসে নমাজ পাঠ করা যাবে না। অর্থাৎ ইদের দিন কোনও কর্মব্যস্ত রাস্তা আটকে ধর্মাচরণ করা যাবে না বলেই জানিয়ে দিয়েছে প্রশাসন। শুধু তাই নয়, যেখানে সেখানে কোরবানির ক্ষেত্রেও কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নির্দেশ দেওয়া হয়েছে যে, আগে থেকে ঠিক করে রাখতে হবে কোরবানির জায়গা। কেবলমাত্র সেখানেই কোরবানি দেওয়া যাবে। যত্রতত্র এই কাজ করলে ব্যবস্থা নিতে বাধ্য হবে প্রশাসন। কোরবানির পর সেই জায়গা পরিষ্কার করার ক্ষেত্রেও বিশেষ তৎপরতা দেখানোর কথা মনে করিয়ে দিয়েছে প্রশাসন। একইসঙ্গে বকরিদে কোনওরকম সাম্প্রদায়িক অশান্তির পরিবেশ তৈরি না হয়, সে দিকেও স্থানীয় প্রশাসনকে কড়া নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Latest Videos

লোকসভা ভোটে উত্তরপ্রদেশের ফল অবাক করেছে অনেককেই। রাজ্যের শাসকদল বিজেপি হওয়া সত্তেও, লোকসভায় ছাপ ফেলতে পারেনি গেরুয়া শিবির। এমনকি রামমন্দির তৈরির পরও অযোধ্যায় লজ্জার হার মেনে নিতে হয়েছে বিজেপিকে। সেসময় বিশেষ মুখ খুলতে দেখা যায়নি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। তবে এবার স্বমহিমায় দিলেন বার্তা।

ইদের সময় রাস্তা জুড়ে বসে নমাজ পড়া যাবে না। সম্প্রতি, এমনই নিয়ম জারি হয়েছে যোগীরাজ্যে। শুধু তাই নয়, বকরিদে কোরবানির ক্ষেত্রেও বিশেষ নিয়ম মানতে হবে। এই নিয়ে কড়া বার্তা দিয়েছেন খোদ যোগী আদিত্যনাথ। যা নিয়ে ইতিমধ্যেই হইচই পড়েছে বিভিন্ন মহলে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু