বিশেষভাবে পালিত হতে চলেছে নরেন্দ্র মোদীর জন্মদিন, কীভাবে সেজে উঠবে নয়াদিল্লি, জানুন

দিল্লি বিজেপি একটি সেবা পাখওয়াদার আয়োজন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উদযাপন করবে। এ সময় দলের পক্ষ থেকে বিশেষ কর্মসূচি পালন করা হবে।

Parna Sengupta | Published : Sep 16, 2023 2:09 PM IST / Updated: Sep 16 2023, 07:40 PM IST

রবিবার অর্থাৎ ১৭ সেপ্টেম্বর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি়ীর জন্মদিন। প্রধানমন্ত্রী মোদির জন্মদিন ভারতীয় জনতা পার্টির তরফ থেকে খুব জাঁকজমকের সাথে পালন করা হতে পারে। দিল্লি বিজেপি সেবা পাখওয়াদার ঘরে তাঁর জন্মদিন উদযাপনের প্রস্তুতি নিচ্ছে, যা ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবং জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী দোসরা অক্টোবর পর্যন্ত চলবে। এ সময় নানা ধরনের কর্মসূচির আয়োজন করা হবে। দিল্লি বিজেপি রাজ্য সভাপতি বীরেন্দ্র সচদেবা রাজ্য অফিসে এই ঘোষণা করেছেন।

বীরেন্দ্র সচদেবা বলেন যে দিল্লি বিজেপি একটি সেবা পাখওয়াদার আয়োজন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উদযাপন করবে। এ সময় দলের পক্ষ থেকে বিশেষ কর্মসূচি পালন করা হবে। রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বারকায় যাবেন কেন্দ্রীয় সরকার নির্মিত আন্তর্জাতিক কনভেনশন সেন্টার (IICC) উদ্বোধন করতে। পশ্চিম দিল্লি থেকে দ্বারকা পর্যন্ত এলাকা তাকে স্বাগত জানাতে সাজানো হবে। দ্বারকায় IICC-এর উদ্বোধন উপলক্ষে সমস্ত ১৪টি জেলা ইউনিট এলইডি বসিয়ে দিল্লির মানুষের কাছে প্রধানমন্ত্রী মোদীর দেওয়া ভাষণ পৌঁছে দেওয়ার প্রস্তুতিও নেওয়া হচ্ছে। এই সময়ে, প্রধানমন্ত্রী মোদী দিল্লির জনগণকে একটি নতুন মেট্রো স্টেশনও উত্সর্গ করবেন।

'প্রধানমন্ত্রী বিশ্বকর্মা যোজনা' চালু করবেন প্রধানমন্ত্রী মোদী

তিনি জানান, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'প্রধানমন্ত্রী বিশ্বকর্মা যোজনা' চালু করবেন। এটা অনেক বড় পরিকল্পনা। এই ১৩ হাজার কোটি টাকার প্রকল্পটি ছুতোর, কামার, স্বর্ণকার, কারিগর, ভাস্কর, মুচি, রাজমিস্ত্রি, ধোপা, দর্জি ইত্যাদি সহ অনগ্রসর বর্ণের ১৮টি বিভিন্ন শ্রেণীর শ্রমিকদের উপকৃত করবে। তাই, দিল্লি বিজেপি এই সম্প্রদায়ের অধ্যুষিত কলোনিগুলিতে ওবিসি মোর্চা কর্মীদের সংগঠিত করে এই সম্প্রদায়গুলির মধ্যে প্রধানমন্ত্রীর ভাষণ পৌঁছে দেওয়ার বিশেষ কর্মসূচির আয়োজন করবে। এই প্রকল্পের প্রচারের জন্য, ওবিসি মোর্চা নয়াদিল্লিতে একটি বাইক র‍্যালিও আয়োজন করবে।

বীরেন্দ্র সচদেব বলেন, এ ছাড়াও এই সেবা পাখওয়াদা চলাকালীন কেন্দ্রীয় সরকারের কর্মসূচির প্রশংসা করে বিভিন্ন জায়গায় প্রদর্শনীর আয়োজন করা হবে। রক্তদান ও স্বাস্থ্য শিবিরেরও আয়োজন করা হবে। বুথের ক্ষমতায়ন নিয়ে কাজ করার পাশাপাশি পরিচ্ছন্নতা অভিযানও পরিচালিত হবে এবং গান্ধী জয়ন্তীর দিন ২রা অক্টোবর সেবা বস্তি যোগাযোগ কর্মসূচির সাথে পাক্ষিক কর্মসূচিও পরিচালিত হবে।

Read more Articles on
Share this article
click me!