কংগ্রেসের প্রশ্নের উত্তর দিতে ভয় পাচ্ছে নরেন্দ্র মোদী সরকার-কড়া আক্রমণ রাহুল গান্ধীর

তিনি বলেন, আমি আশা করি শুক্রবার আমাকে সংসদে কথা বলতে দেওয়া হবে। আজ আমার আসার এক মিনিটের মধ্যেই হাউস মুলতবি করা হয়েছে। কয়েকদিন আগে সংসদে যে ভাষণ দিয়েছিলাম। আদানি সম্পর্কে উত্থাপিত প্রশ্নগুলি বাদ দেওয়া হয়েছিল।

Web Desk - ANB | Published : Mar 16, 2023 12:48 PM IST / Updated: Mar 16 2023, 06:19 PM IST

বৃহস্পতিবার সংসদে পৌঁছন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এখানে তিনি লোকসভার কার্যক্রমেও অংশ নেন। তবে, বিজেপি এবং বিরোধীদের মধ্যে তীব্র টানাপোড়েনের কারণে সংসদের কার্যক্রম স্থগিত করা হয়েছিল, যার কারণে রাহুল কথা বলার সুযোগও পাননি। এরপরেই কড়া ভাষায় নরেন্দ্র মোদী ও কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। উল্লেখযোগ্যভাবে, বিজেপি তার বিরুদ্ধে লন্ডনে দেশবিরোধী বক্তব্য রাখার অভিযোগ এনেছে। এ বিষয়ে রাহুল বলেছেন, চেয়ারম্যান তাকে সুযোগ দিলে তিনি অবশ্যই এ বিষয়ে কথা বলবেন। পরে এই দাবি নিয়ে লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গেও দেখা করেন রাহুল।

আশা করি শুক্রবার সংসদে আমাকে কথা বলতে দেওয়া হবে: রাহুল

তিনি বলেন, আমি আশা করি শুক্রবার আমাকে সংসদে কথা বলতে দেওয়া হবে। আজ আমার আসার এক মিনিটের মধ্যেই হাউস মুলতবি করা হয়েছে। কয়েকদিন আগে সংসদে যে ভাষণ দিয়েছিলাম। আদানি সম্পর্কে উত্থাপিত প্রশ্নগুলি বাদ দেওয়া হয়েছিল। সম্পূর্ণ বক্তৃতা নিজেই মুছে ফেলা হয়েছিল। সরকার তোলপাড় সৃষ্টি করে বিষয়টি থেকে দৃষ্টি সরাতে চায়।

সরকারের চার মন্ত্রী আমার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন: রাহুল

রাহুল বলেন, সরকারের চারজন মন্ত্রী এই হট্টগোলের নেতৃত্ব দেন। আমার প্রশ্নের উত্তর এড়াতে এসব করা হচ্ছে। আমি একজন সাংসদ, তাই আমার প্রথম দায়িত্ব সংসদে জবাব দেওয়া। সেজন্য প্রথমে সংসদে জবাব দেব, তারপরই আপনাদের মুখোমুখি হয়ে বিস্তারিত কথা বলব।

আদানিকে প্রশ্ন করায় হৈচৈ: কংগ্রেস সাংসদ

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেছেন যে আমি আজ পৌঁছানোর এক মিনিট পরে হাউস মুলতবি করা হয়েছিল। কিছু দিন আগে, নরেন্দ্র মোদী এবং আদানির সম্পর্ক নিয়ে আমি হাউসে যে বক্তৃতা দিয়েছিলাম তা হাউসের কার্যপ্রণালী থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। সেই ভাষণটি নিজেই মুছে ফেলা হয়েছিল। ভাষণে এমন কিছু ছিল না যা আমি পাবলিক রেকর্ড থেকে বের করিনি।

সরকার ও প্রধানমন্ত্রী ভীত: রাহুল

রাহুল গান্ধী বলেছিলেন যে সরকার এবং প্রধানমন্ত্রী আদানি মামলা নিয়ে ভীত, তাই তারা এই 'তামাশা' তৈরি করেছে। আমি মনে করি আমাকে সংসদে কথা বলতে দেওয়া হবে না। প্রধান প্রশ্ন হল প্রধানমন্ত্রী মোদী এবং আদানির মধ্যে সম্পর্ক কি?

রাহুল বলেন, এটাই গণতন্ত্রের পরীক্ষা

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেছেন যে সংসদে যেভাবে অভিযোগ উঠেছে, কথা বলার সুযোগ পাওয়া আমার গণতান্ত্রিক অধিকার। ভারতীয় গণতন্ত্র কাজ করলে সংসদে কথা বলতে পারতাম। আপনি আসলে যা দেখছেন তা হল ভারতীয় গণতন্ত্রের পরীক্ষা।

Share this article
click me!