প্রধানমন্ত্রী ঢালাও প্রশংসা কংগ্রেস নেতা শশী থারুর মুখে, উত্তর প্রদেশ জয়ের পুরো কৃতিত্ব মোদীর

শশী থারুর বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একজন প্রচন্ড শক্তিশালী ও গতিশীল ব্যক্তি। তিনি এমন কিছু কাজ করেছেন যা বিশেষ করে রাজনৈতিকভাবে অত্যান্ত চিত্তাকর্ষক। প্রথম থেকেই কেউ আশা করেনি যে উত্তর প্রদেশে এই বিরাট সাফল্য পাবে বিজেপি।

Saborni Mitra | Published : Mar 14, 2022 7:02 AM IST / Updated: Mar 14 2022, 04:35 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) প্রশংসায় পঞ্চমুখ কংগ্রেস নেতা শশী থারুর (Shashi Tharoor)। জয়পুরের সাহিত্য সম্মেলনে তিনি বলেন উত্তর প্রদেশের জয়ের পুরো কৃতিত্বই দেন নরেন্দ্র মোদীকে। জয়পুরের সাহিত্য সম্মেলনে শশী থারুর বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসাধারণ শক্তি ও গতিশীলতা রয়েছে। যা তাঁকে অন্যান্য নেতাদের থেকে অনেকটাই এগিয়ে দিয়েছে। 

শশী থারুর বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একজন প্রচন্ড শক্তিশালী ও গতিশীল ব্যক্তি। তিনি এমন কিছু কাজ করেছেন যা বিশেষ করে রাজনৈতিকভাবে অত্যান্ত চিত্তাকর্ষক। প্রথম থেকেই কেউ আশা করেনি যে উত্তর প্রদেশে এই বিরাট সাফল্য পাবে বিজেপি। কিন্তু এটা সম্ভব হয়েছে, শুধুমাত্র নরেন্দ্র মোদীর জন্য। তিনি আরও বলেন, একদিন উত্তর প্রদেশের ভোটাররা  ভারতীয় জনতা পার্টিকে চমকে দেবে। কিন্তু এখন তারা বিজেপিকেই চেয়েছে। 

শুধু প্রশংসা নয় সমালোচনাও করেছেন শশী থারুর। তিনি বলেন প্রধানমমন্ত্রী নরেন্দ্র মোদী সমাজে এমন একটা শক্তি তৈরি করছেন যারা দেশকে সাম্প্রদায়িক ও ধর্মীয় ভিত্তিতে বিভক্ত করেছে। যা ভারতবাসীর মধ্যে বিদ্বেষ ছড়াচ্ছে। 

শশী থারুর বিজেপি  নেতা ও রাজনৈতিকদের উত্তর প্রদেশের নির্বাচনের ফলাফলকে আগে থেকে উপসংহার হিসেবে বর্ণনা করায় অবাক হয়েছেন বলেও জানিয়েছেন। তিনি বলেন, বলেন এক্সিট পোলের রিপোর্ট আসার আগে থেকে অনেকেই উত্তর প্রদেশে বিজেপির জয় সম্পর্কে নিশ্চিত ছিলেন। তিনি বলেন এজাতীয় কথাবার্তা তাঁর মনেই প্রশ্ন  তুলেছিল। 

কংগ্রেস নেতা বলেন ভারতীয় ভোটারদের চমকে দেওয়ার ক্ষমতা রয়েছে। তারা একদিন বিজেপিও চমকে দিতে পারে বলেও তীর্যক মন্তব্য করেছেন। কিন্তু এখন তারা বিজেপিকেই চেয়েছিল। তাই বিজেপির পক্ষে এই বিপুল জনসমর্থন। 


শশী থারুর বলেন, অনেকে আশা করেনি যে বিজেপি এই বিরাট সংখ্যা গরিষ্ঠতা নিয়ে উত্তর প্রদেশে দ্বিতীয় দফায় সরকার গঠন করবে। কিন্তু আলোচনয়া তিনি সমাজবাদী পার্টির কথাও তুলে ধরেন। কিনি বলেন অখিলেশের দল আসন সংখ্যা বাড়িয়েছে। তারা ভালো বিরোধী দল হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। একই সঙ্গে উত্তর প্রদেশের কংগ্রেসের ধরাসায়ী অবস্থার জন্য তিনি প্রিয়াঙ্কা গান্ধীর ওপর সম্পূর্ণ দায় চাপাতে রাজি নন বলেও জানিয়েছেন। বলেছেন, দলের অনেক সমস্যা রয়েছে। সেখানে গত ৩০ বছর ধরেই কংগ্রেসের প্রভাব হ্রাস পেয়েছে। কিন্তু উত্তর প্রদেশে প্রিয়াঙ্কার সক্রিয় ভূমিকারও প্রশংসা করেছেন তিনি। সামনে থেকে প্রিয়াঙ্কার নেতৃত্ব দেওয়াকেও তারিফ করেছেন তিনি। 

পাকিস্তান ভারতেকে যোগ্য জবাব দিতে পারত, ক্ষেপণাস্ত্র ইস্যুতে মন্তব্য ইমরান খানের

'কংগ্রেস যদি না থাকত মমতার জন্মই হত না', চড়া সুরেই মমতার সমালোচনার জবাব অধীরের

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ কি এবার শেষ হবে, বেলারুশ সীমান্ত আলোচনায় যুযুধান দুই দেশ
 

Read more Articles on
Share this article
click me!