মোদীর ভাষণে ১৫ দিনে কতবার নিজের নাম আর মন্দির উচ্চারণ? কংগ্রেস হাত গুণে জানিয়ে দিল সংখ্যাগুলো

মল্লিকার্জুন খাড়গে বলেছেন, নরেন্দ্র মোদী ৪২১ বার মন্দির শব্দটি ব্যবহার করেছেন। তিনি নিজের বক্তৃতায় ৭৫৮ বার নিজের নাম উচ্চারণ করেছেন।

 

Saborni Mitra | Published : May 30, 2024 2:20 PM IST

লোকসভা নির্বাচনের শেষ দফা আগেই নরেন্দ্র মোদীকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেস নেতা জানিয়েছেন গত ১৫ দিনের নির্বাচনী প্রচারে নরেন্দ্র মোদী মন্দির শব্দের থেকেও বেশিবার নিজের নাম উচ্চারণ করেছেন নিজের বক্তৃতায়। কংগ্রেস গুণে দেখেছে মোদী বক্তৃতায় কতবা নিজের নাম বলেছেন, কতবার মন্দির বলেছেন আর কতবার পাকিস্তান আর সংখ্যালঘু শব্দ ব্যবহার করেছেন।

মল্লিকার্জুন খাড়গে বলেছেন, নরেন্দ্র মোদী ৪২১ বার মন্দির শব্দটি ব্যবহার করেছেন। তিনি নিজের বক্তৃতায় ৭৫৮ বার নিজের নাম উচ্চারণ করেছেন। আর পাকিস্তান, মুলসিম, সংখ্যালঘু এই শব্দগুলি ব্যবহার করেছেন ২২৪ বার। কংগ্রেস নেতার আরও অভিযোগ, মুদ্রাস্ফীতি আর বেকারত্ব শব্দগুলি একবারও উল্লেখ করেননি নিজের বক্তৃতায়। কংগ্রেস নেতার অভিযোগ, 'যদি আমরা বিজেপির প্রচারের দিকে তাকাই ও প্রধানমন্ত্রী সম্পর্কে কথা বলে তাহলে দেখব গত ১৫ দিনে তিনি কংগ্রেস শব্দ উল্লেখ করেছেন ২৩২ বার।' তারপরই কংগ্রেস নেতা বলেন, 'মোদী নিজের নাম ৭৫৮ বার উচ্চারণ করেছেন নিজের বক্তব্যে। ভারত জোট আর বিরোধী দলগুলির কথা বলেছেন ৫৭৩ বার। কিন্তু তিনি মূল্যবৃদ্ধি বেকারত্ব নিয়ে একবারও কথা বলেননি। এটা স্পষ্ট যে তিনি গুরুত্বপূর্ণ বিষয়গুলিকে একপাশে রেখেছিলেন যে প্রচারে শুধুমাত্র নিজের সম্পর্কে একপাশে রেখেছিলেন। প্রচারে শুধুমাত্র নিজের সম্পর্কে কথা বলেছিলেন।' লোকসভা নির্বাচনের একদম শেষ পর্বে প্রচার শেষ হওয়ার মাত্র কয়েক ঘণ্টা আগেই এই কথা বলেছে কংগ্রেস।

লোকসভা নির্বাচনের শেষ লগ্নের প্রচারের শেষ পর্বে কংগ্রেস নেতা নির্বাচন কমিশনের বিরুদ্ধেও অভিযোগ করেন। তিনি বলেন, মোদীর বিরুদ্ধে বারবার অভিযোগ করা সত্ত্বেও কমিশন কোনও পদক্ষেপ করেনি। তিনি আরও বলেন, কমিশনের পর্যেকবেক্ষক দল প্রত্যেক রাজনৈতিক দলকে বারবার জাত সাম্প্রদায়িক লাইনে বক্তব্য রাখতে ও ভোট চাইতে নিষেধ করেছিল। কিন্তু তারপরেও তা করে গেছেন নরেন্দ্র মোদী।

তবে নির্বাচনী প্রচারে শেষ পর্বে, বিরোধী জোট ইন্ডিয়া সরকার গঠন করবে বলেও আশা প্রকাশ করেছেন। তিনি বলেথেন, 'আমরা আত্মবিশ্বাসী , জনগণ নতুন, বিকল্প সরকারের পক্ষেই রায় দেবে। ভারত জোট সরকার গঠন করবে। এটি একটি জাতীয়তাবাদী ও উন্নয়নমূলক সরকার হবে।'তবে কে প্রধানমন্ত্রী হবে সেই প্রসঙ্গে এবারও এড়িয়ে গেলেন খাড়গে। তিনি বলেন, 'আমরা কাউকে প্রধানমন্ত্রী হিসেবে উপস্থাপন করতে পারি না। কারণ আমাদের জোট আছে। আমরা সকলের সঙ্গে একমত হয়েও সিদ্ধান্ত নেব। সকলের মতামত নিয়েই প্রধানমন্ত্রী ঠিক করা হবে। '

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Sukanta Majumdar Live: সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
Suvendu Adhikari Live: কোচবিহারে ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দুর, দেখুন সরাসরি
Suvendu Adhikari : শুভেন্দুর 'পাল্টা খেল' শুরু! TMC করেছিল, এবার টানা ৫ দিন ধর্নায় বসার হুঁশিয়ারি!
AC Installed in Nadia School | প্রবল গরমে নাজেহাল পড়ুয়ারা, চাঁদা তুলে ক্লাসরুমে AC বসালেন শিক্ষকরাই