'শিশুর মৃত্যু বড়ই কষ্টকর', ইউক্রেন যুদ্ধ নিয়ে নরেন্দ্র মোদীর স্পষ্ট বার্তা রাশির প্রধান পুতিনকে

দুই দেশের মধ্যে ঘনিষ্ট সম্পর্কের কথা বলে প্রধানমন্ত্রী মোদী রাশিয়ার রাষ্ট্রপতি পুতিনকে বলেন, যদি নিরপরাধ শিশুদের হত্যা হয়, নিষ্পাপ শিশুরা মারা যায় তবে তা অত্যন্ত হৃদয়বিদারক।

Saborni Mitra | Published : Jul 9, 2024 3:42 PM IST

রাশিয়ার একটি শিশু হাসপাতাল ধ্বংস হওয়ার এক দিন পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বলেছেন, নিষ্পাপ শিশুদের যখন হত্যা করা হয় তখন তা খুবই হৃদয়বিদারক। মঙ্গলবার রাশিয়া সফরে দ্বিতীয় ও শেষ দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। এদিন মোদী পুতিন দ্বিপাক্ষিক বৈঠক হয়। ২০২২ সালের রাশিয়ার ইউক্রেন হামলার পরে এটাই ছিল মোদীর প্রথম রাশিয়া সফর।

দুই দেশের মধ্যে ঘনিষ্ট সম্পর্কের কথা বলে প্রধানমন্ত্রী মোদী রাশিয়ার রাষ্ট্রপতি পুতিনকে বলেন, যদি নিরপরাধ শিশুদের হত্যা হয়, নিষ্পাপ শিশুরা মারা যায় তবে তা অত্যন্ত হৃদয়বিদারক। মোদী ইউক্রেন বিষয়ে পুতিনের কাছে নিজের মতামত স্পষ্ট করে দিয়েছেন। তিনি শান্তি ও স্থিতিশীলতার বিষয়ে গ্লোবাল সাউথের প্রত্যাশা রেখেছেন। তিনি আরও বলেছেন, যুদ্ধক্ষেত্রে কোনও সামাধান সম্ভব নয়। ভারত শান্তি ফিরিয়ে আনার জন্য সম্ভাব্য সবরকম সহযোগিতা করবে বলেও পুতিনকে আশ্বাস দিয়েছেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, ভারত সর্বদাই শান্তির পাশে রয়েছে। তিনি আরও বলেছেন, শান্তি জরুরি। বোমা, বন্দুক, বুলেটের মধ্যে কোনও আলোচনা সফল হয় না।

Latest Videos

মস্কোতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকে বলেছেন,'গত ৫ বছর ছিল অত্যন্ত উদ্বেগজনক, সমগ্র বিশ্ব, সমগ্র মানবজাতির জন্য চ্যালেঞ্জিং। আমাদের বেশ কয়েকটি সমস্যার মধ্য দিয়ে যেতে হয়েছিল। প্রথমত, কোভিডের কারণে এবং পরে সংঘাতের যুগ। এবং বিভিন্ন অংশে উত্তেজনা মানবজাতির জন্য বেশ কিছু সমস্যার সৃষ্টি করেছিল...এমনকি এমন পরিস্থিতিতেও, যখন বিশ্ব খাদ্য-জ্বালানি-সার সংকটের মুখোমুখি হয়েছিল, ভারত-রাশিয়ার বন্ধুত্ব ও সহযোগিতার কারণে আমি আমার দেশের কৃষকদের মুখোমুখি হতে দেইনি। সারের সঙ্কট...আমাদের বন্ধুত্ব এই বিষয়ে একটি বিশাল ভূমিকা পালন করেছে আমরা আগামী দিনেও কৃষকদের স্বার্থে রাশিয়ার সাথে আমাদের সহযোগিতা চাই।' দুই দেশের সম্পর্কের ওপর জোর দিয়েছেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ

TET Scam:টেট পরীক্ষার ওএমআর শিটে বিরাট কারচুপি! সিবিআই সূত্রে খবর ওড়িশায় বিক্রি করা হয়েছিল কিলোদরে

'ফোনে সাহায্যের পরিবর্তে পদের টোপ', ভোটের আগেই মানিকতলার প্রার্থী কল্যাণের বিরুদ্ধে বোমা ফাটালেন কুণাল

ভারতের হাতে এবার রাশিয়ার 'ম্যাঙ্গো', রণভূমিতে চিন আর পাকিস্তানের ট্যাঙ্ক উড়বে এভাবেই

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |