Narendra Modi: দাবি পেশ এনডিএ প্রতিনিধি দলের, মোদীকে সরকার গড়ার আহ্বান রাষ্ট্রপতির

রবিবার টানা তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে চলেছেন নরেন্দ্র মোদী। তাঁর শপথ গ্রহণের অনুষ্ঠানের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। দেশ-বিদেশের অতিথিদের আমন্ত্রণ জানানো হচ্ছে।

Soumya Gangully | Published : Jun 7, 2024 1:13 PM IST / Updated: Jun 07 2024, 07:52 PM IST

এনডিএ সংসদীয় দলের প্রতিনিধি হিসেবে নরেন্দ্র মোদীকে সরকার গঠনের জন্য আহ্বান জানালেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। মোদী জানিয়েছেন, ‘রাষ্ট্রপতি আমাকে ডেকেছিলেন। তিনি আমাকে আগামী প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া ব্যক্তি হিসেবে কাজ চালিয়ে যেতে বলেছেন। তিনি আমাকে শপথ গ্রহণ অনুষ্ঠানের বিষয়েও অবহিত করেছেন। আমি রাষ্ট্রপতিকে জানিয়েছি, ৯ জুন সন্ধেবেলা শপথ গ্রহণ অনুষ্ঠান হলে ভালো হয়। এবার রাষ্ট্রপতি ভবন বাকি সব বিষয়ে সিদ্ধান্ত নেবে। তারপর আমরা রাষ্ট্রপতির হাতে মন্ত্রী পরিষদের তালিকা তুলে দেব। এরপর শপথ গ্রহণ অনুষ্ঠান হবে।’ শুক্রবারই আনুষ্ঠানিকভাবে এনডিএ-র সংসদীয় দলের নেতা নির্বাচিত হয়েছেন মোদী। এরপরেই তাঁকে সরকার গঠন করার জন্য ডাকলেন রাষ্ট্রপতি।

দেশের মানুষকে ধন্যবাদ জানালেন মোদী

শুক্রবার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে বেরিয়ে রাষ্ট্রপতি ভবনের বাইরে মোদী বলেন, ‘এনডিএ তৃতীয়বার মানুষের সেবা করার সুযোগ পেয়েছে। আমাদের এই সুযোগ দেওয়ার জন্য মানুষকে ধন্যবাদ জানাই। আমি দেশের মানুষকে আশ্বাস দিচ্ছি, আগের মতোই উন্নয়নমূলক কাজ চলবে। ২৫ কোটি মানুষকে দারিদ্র থেকে বের করে নিয়ে আসা হয়েছে। এটা প্রতিটি ভারতীয়র জন্য গর্বের বিষয়।’

মোদীকে সমর্থন এনডিএ শরিকদের

শুক্রবার পুরনো সংসদ ভবনে এডিএ সংসদীয় দলের বৈঠকে যোগ দেন মোদী। সেই বৈঠকে তাঁকে আনুষ্ঠানিকভাবে সংসদের নেতা নির্বাচিত করা হয়। বৈঠকের শুরুতেই এনডিএ-র নেতা হিসেবে মোদীর নাম প্রস্তাব করেন বিদায়ী সরকারের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এই প্রস্তাব সমর্থন করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে ছিলেন তেলুগু দেশম পার্টি নেতা এন চন্দ্রবাবু নাইডু, জনতা দল ইউনাইটেড নেতা নীতীশ কুমার, শিবসেনা নেতা একনাথ শিণ্ডে, লোকজনশক্তি পার্টি নেতা চিরাগ পাসোয়ান। এনডিএ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। এই কারণেই ফের প্রধানমন্ত্রী হচ্ছেন মোদী।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

BJP Vs Congress: 'আমরা এবার যা পেয়েছি গত ৩ নির্বাচন মিলিয়ে তার চেয়ে কম আসন কংগ্রেসের,' কটাক্ষ মোদীর

Narendra Modi: রবিবার সন্ধে ৬টায় প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ, জানালেন প্রহ্লাদ জোশী

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'ভিডিও ফুটেজই প্রমাণ, ওকে গ্রেফতার করা উচিৎ' সোহম প্রসঙ্গে সাফ জবাব শুভেন্দুর!
Daily Horoscope Live: ১৪ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Rachana Banerjee | 'সোহম ঠিক কাজ করেনি' রেস্তোরাঁ মালিককে মারধরের ইস্যুতে সরব রচনা বন্দ্যোপাধ্যায়
Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী
Madan Mitra | 'দেব আমাকে ক্ষমা করে দিস ভাই' কেন ক্ষমা চাইলেন মদন মিত্র?