NEET Scam: নিটকাণ্ডে লক্ষ লক্ষ টাকা গেছে জঙ্গিদের হাতে, মহারাষ্ট্র থেকে ATS-এর হাতে গ্রেফতার ৪

নিট - কাণ্ডে মহারাষ্ট্র থেকে শনিবার গ্রেফতার করা হয়েছে লাতুরের শিক্ষক সঞ্জয় তুকারাম যাদব, জালল উমারখান পাঠান। রবিবার সকালেই তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছিল

 

Saborni Mitra | Published : Jun 24, 2024 9:53 AM IST

নিটকাণ্ডে তদন্তে ক্রমশই চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে। তদন্তকারীদের অনুমান ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিটকাণ্ডে রয়েছে জঙ্গিযোগ। তদন্তকারীদের অনুমান, প্রশ্নপত্র বেআইনিভাবে বিক্রির প্রচুর টাকার একটা বড় অংশ জঙ্গিদের হাতে গেছে। নিট প্রশ্নপত্রফাঁসকাণ্ডে ইতিমধ্যে অ্যান্টি টেরোরিস্ট স্কোয়াড বা এটিএস মহারাষ্ট্রের নান্দেড়ে চারজনকে গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। রবিবার রাতে তাদের একজনকে গ্রেফতার করা হয়েছে। সেই ধৃতকে জিজ্ঞাসাবাদ করেই উঠে এসেছে একাধিক তথ্য।

নিট - কাণ্ডে মহারাষ্ট্র থেকে শনিবার গ্রেফতার করা হয়েছে লাতুরের শিক্ষক সঞ্জয় তুকারাম যাদব, জালল উমারখান পাঠান। রবিবার সকালেই তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তারপর ছেড়ে দেওয়া হয়েছিল। তবে তার পরে আবারও দুজনকে গ্রেফতার করা হয়। পাশাপাশি ধারাশিব জেলার ইরানা মাশনাজি কোঙ্গালওয়ার ও দিল্লির গঙ্গাধরকেও গ্রেফতার করা হয়।

Latest Videos

যাইহোক তদন্তকারীদের অনুমান ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার প্রশ্ন কাণ্ডে জড়িয়ে রয়েছে জঙ্গিরা। লক্ষ লক্ষ টাকার প্রশ্ন বিক্রি হয়েছিল। সেই টাকার একটা বড় অংশই গিয়েছে জঙ্গিদের ফান্ডে। তবে কোন সংগঠনের হাতে টাকা গিয়েছে তার কোনও হদিশ এখনও পায়নি বলেও সূত্রের খবর। অন্যদিকে নিটকাণ্ডে আর্থিক তছরুপেরও অভিযোগ রয়েছে। যার কারণে ইডির হাতে তদন্তভার তুলে দেওয়ার জন্য ১০ জুন একটি মামলা হয়েছিল সুপ্রিম কোর্টে। সোমবার সুপ্রিম কোর্টে সেই মামলার শুনানি হয়। তবে এখনও সেই বিষয়ে কোনও পদক্ষেপ করা হয়নি। সেই মামলার পরবর্তী শুনানি আগামী ৮ জুলাই।

অন্যদিকে নিটকাণ্ডে সিবিআই তদন্ত শুরু হয়েছে। রবিবার প্রথম এফআইআর দায়ের করা হয়েছে। বিহার থেকে দুই জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে দিল্লি থেকেও গ্রেফতার করা হয়েছে একজনকে। বিহারের পাশাপাশি প্রশ্নফাঁস কাণ্ডে নাম জড়িয়েছে গুজরাটের। সবমিলিয়ে নিটকাণ্ডে এখনও পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical