NEET-UG Case: ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং-এর স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট

NEET-UG পরীক্ষা ২০২৪ সালের ৪ মে মাসে হয়েছিল। ফল ঘোষণা হয়েছিল ৪ জুন। যদিও আগে জানান হয়েছিল ফলাফল ঘোষণা হবে ১৪ জুন।

 

Saborni Mitra | Published : Jun 11, 2024 12:24 PM IST

সুপ্রিম কোর্ট মঙ্গলবার প্রশ্ন ফাঁস ও খাতা দেখার অসঙ্গতি, নম্বরে বৈষন্য-সহ একাধিক কারণে মেডিক্যাল এন্ট্রাস পরীক্ষা NEET-UG -২০২৪ এর নতুন পরীক্ষা নেওয়া নিয়ে সংস্থার কি মতামত তা জানতে চেয়েছে সুপ্রিম কোর্ট। তবে এখনই মবিবিএস, বিডিএস এবং অন্যান্য কোর্সে ভর্তির জন্য সফল প্রার্থীদের কাউন্সেলিং-এর ওপর স্থগিতাদেশ দিতে রাজি হয়নি। এইদিন মামলাটি উঠেছিল বিচারপতি বিক্রম না ও বিচারপতি আহসানউদ্দিন আমানুল্লাহর একটি অবকাশকালীন বেঞ্চ।

NEET-UG পরীক্ষা ২০২৪ সালের ৪ মে মাসে হয়েছিল। ফল ঘোষণা হয়েছিল ৪ জুন। যদিও আগে জানান হয়েছিল ফলাফল ঘোষণা হবে ১৪ জুন। কিন্তু ১০ দিন আগেই ফলাফল ঘোষণা হয়েছিল। তারপরই নম্বরে বৈষম্য সহ একাধিক অভিযোগ উঠতে শুরু করে। যা নিয়ে মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলাতেই সুপ্রিম কোর্ট স্পষ্ট করে জানিয়ে দিয়েছে এখনও কাউন্সেলিংএ স্থগিতাদেশ দেয়নি। কিন্তু নতুন করে পরীক্ষা নেওয়া যায় কিনা তা নিয়েও সংস্থার কাছে জানতে চেয়েছে।

ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট-আন্ডারগ্র্যাজুয়েট (NEET-UG) পরীক্ষা ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) নেয়। গোটা দেশে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান MBBS, BDS ও AYUSH সম্পর্কিত কোর্সে ভর্তির পরীক্ষা নেয়। ফল প্রকাশের পর থেকেই বৈষম্যের অভিযোগ উঠেছে। বিভিন্ন ছাত্র সংগঠনের সদস্যরা সোমবার নয়াদিল্লিতে NEET-UG 2024 প্রবেশিকা পরীক্ষার ফলাফলের অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করেছে। একই সঙ্গে NEET-UGর ফলাফলে বৈষম্য নিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছে শিবাঙ্গী মিশ্র সহ একাধিক ব্যক্তি। তাদের সঙ্গের মামলাই একই সঙ্গে শুনানি হয়। আবেদন প্রশ্ন প্রশ্ন ফাঁস সহ একাধিক অভিযোগ করা হয়েছে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : রাজ্যপাল নিজে ডেকেছেন, পুলিশ আটকাল কেন? প্রশ্ন শুভেন্দুর
Suvendu Adhikari : 'ভালো হলে কৃতিত্ব নিজেদের, খারাপ হলে দায় শুভেন্দুর!' অভিমানী শুভেন্দুর প্রশ্ন!
Suvendu Adhikari : 'মমতা বিরোধীদের শেষ করে দিতে চায়' বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর
Suvendu Adhikari | ঘরছাড়া বিজেপি প্রার্থীদের নিয়ে রাজভবনের পথে শুভেন্দু, গাড়ি আটকাল পুলিশ
Suvendu Adhikari : 'কেন্দ্রীয় বাহিনী থাকতেই এই অবস্থা! চলে গেলে ওরা আরও অত্যাচার বাড়াবে!'