পাক হুন্ডাই ডিলারের কাশ্মীর ইস্যুকে কোনওভাবেই তোল্লাই দিচ্ছে না হুন্ডাই ইন্ডিয়া, নয়া বিবৃতি সংস্থার AGM-র

এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছিল এই সংস্থার অ্যাসিস্টেন্ট জেনরেল ম্যানেজার ভি,আনন্দের সঙ্গে। তিনি বলেন, বিগত ২৫ বছর ধরে ভারতে হুন্ডাই তার ব্যবসা করছে। এই ধরনের কোনও বিদ্বেষমূলক মন্তব্যের জন্য সংস্থাকে কখনও কাঠগোড়ায় দাঁড়াতে হয় নি।

Kasturi Kundu | Published : Feb 7, 2022 8:10 AM IST

দক্ষিণ কোরিয়ান (South Korean) গাড়ি তৈরি সংস্থা হুন্ডাই-কে(Hyundai) বয়কট করার ট্রেন্ড চলছে সোশ্যাল মিডিয়ায়। ৫ ফেব্রুয়ারি পাকিস্তানের হুন্ডাই কোম্পানির ডিলারের তরফে কাশ্মীরের সংহতি দিবসের (Kashmir Solidarity Day) দিন একটি নেতিবাচক পোস্টে উত্তাল হয়ে উঠে গোটা ভারত। নেটদুনিয়ায় ছি ছি রবে সরব হয়েছেন নেটিজেনরা। কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের সমর্থনে যে পোস্ট করা হয়েছিল পাক হুন্ডাই সংস্থার ডিলারের (Pak Hyundai Dealer) পক্ষ থেকে তারপরই এই গাড়ি সংস্থাকে বয়কটেরও দাবি তোলা হয়েছে। সোশ্যাল মিডিয়া তোপের মুখে পড়ে এবার নড়েচড়ে বসল বিশিষ্ট গাড়ি তৈরি সংস্থা হুন্ডাই মোটর ইন্ডিয়া। পাকিস্তানের হুন্ডাই ডিলারের পোস্টে যখন সরগরম হয়ে উঠেছে নেটদুনিয়া তখন সংস্থাকে বাঁচানোর চেষ্টা করছে এই বিশিষ্ঠ গাড়ি তৈরি সংস্থা। পাক ডিলারের পোস্টের দরুণ ব্যবসায় ক্ষতির মুখে হুন্ডাই ইন্ডায়ার ভারতীয় শাখা।  

ইতিমধ্যেই সংস্থার তরফে বিবৃতিতে সাফ বলা হয়েছে, এই ধরনের দৃষ্টিকোণে কোনও মন্তব্য মোটেই কাম্য নয়। কারণ হুন্ডাই ইন্ডিয়া মোটরস জিরো টলারেন্স বা সহনশীল নীতিতে বিশ্বাসী। এই বিবৃতি দেওয়ার পর ফের নিজেদের স্বপক্ষে যুক্তি দিয়েছে এই দক্ষিণ কোরিয়ান গাড়ি সংস্থা। এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছিল এই সংস্থার অ্যাসিস্টেন্ট জেনরেল ম্যানেজার ভি,আনন্দের সঙ্গে। তিনি বলেন, বিগত ২৫ বছর ধরে ভারতে হুন্ডাই তার ব্যবসা করছে। এই ধরনের কোনও বিদ্বেষমূলক মন্তব্যের জন্য সংস্থাকে কখনও কাঠগোড়ায় দাঁড়াতে হয় নি। তাই পাক হুন্ডাই ডিলারের কাশ্মীর ইস্যুকে কোনওভাবেই তোল্লাই দিচ্ছে না হুন্ডাই ইন্ডিয়া। 

আরও পড়ুন-'জিরো টলারেন্স', হুণ্ডাই পাকিস্তানের বিতর্কিত সোশ্যাল পোস্টে বার্তা কোরিয়ান গাড়ি সংস্থার ভারতীয় শাখার

আরও পড়ুন-হুন্ডাই পাকিস্তানের প্রচারে ব্যবসা মার খাওয়ার মুখে হুন্ডাই ইন্ডিয়ার, কড়া বিবৃতি দিল সংস্থা

আরও পড়ুন-Tata Safari Dark Edition: ভারতে ১৭ জানুয়ারি লঞ্চ হতে চলেছে Safari-র নয়া Edition, জেনে নিন ফিচারগুলো

এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের পক্ষ থেকে যখন তাঁকে জিজ্ঞাসা করা হয়, সোশ্যাল সাইটে নেটিজেনরা যেভাবে হুন্ডাইকে ধিক্কার জানাচ্ছে, তাতে আগামী দিনে ব্যবসার ওপর কোনও প্রভাব পড়বে কিনা। সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি বলেন, সোশ্যাল মিডিয়ায় যারা সোচ্ছার হচ্ছেন, তাঁদের বেশীরভাগই কাশ্মীর ইস্যু সম্পর্কে অবগত নয়। দক্ষিণ কোরিয়ান গাড়ি বিক্রেতা সংস্থা হুন্ডাই ভারতের দ্বিতীয় বৃহত্তম গাড়ি তৈরি সংস্থা। সম্প্রতি গোটা ভারতে ১২ টি ভিন্নস্বাদের গাড়ির মডেল বিক্রি করেছে এই সংস্থা। ২০২১ সালে এই গাড়ি সংস্থা মোট ৫.০৫ লাখ কোটি গাড়ি বিক্রি করেছে, যেখানে ২০২০ সালে সেই বিক্রির পরিমান ছিল ৪.২৩ লাখ কোটি। উল্লেখ্য ভারতীয় গাড়ি বাজারের ১৬ শতাংশ শেয়ার রয়েছে হুন্ডাই ইন্ডিয়ার।  প্রসঙ্গত, গত বছর অর্থাৎ ২০২১ সালে সংস্থার পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল, ২০২৭-২৮ সালের মধ্যে বৈদ্যুতিন গাড়ির জন্য ৪ কোটি টাকা সংস্থার তরফে বিনিয়োগ করা হবে। 

Share this article
click me!