অভিনব প্রতিবাদ, নবদম্পতিকে পেট্রল ডিজেলের ক্যান উপহার বন্ধুদের

চেঙ্গলপাট্টু জেলার চেয়্যুরে এই দম্পতির জন্য যে রিসেপশনের আয়োজন করা হয়, সেখানেই এই কান্ড ঘটায় দম্পতির বন্ধুরা। সেখানে দম্পতির বন্ধুরা তাদের এক লিটার পেট্রোল এবং এক লিটার ডিজেল উপহার দেয়। 

Parna Sengupta | Published : Apr 7, 2022 2:42 PM IST / Updated: Apr 07 2022, 08:14 PM IST

পেট্রল ডিজেলের দাম আকাশ ছুঁয়েছে। জ্বালানীর দামবৃদ্ধির অস্বাভাবিকতায় সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। এই পরিস্থিতিতে পেট্রল ডিজেলের থেকে ভালো দামী উপহার আর কি হতে পারে। কী ভাবছেন, উদ্ভট আইডিয়া? কিন্তু এই আইডিয়াই এখন সোশ্যাল মিডিয়ায় হিট। নবদম্পতিকে পেট্রল ডিজেলের ক্যান উপহার দিলেন বন্ধুরা। সেই খবর এখন ভাইরাল। 

তামিলনাড়ুতে ঘটেছে এমনই ঘটনা। গিরিশ কুমার এবং কীরথানার বন্ধুরা বিয়ের উপহার হিসাবে দম্পতিকে বেশকিছু পরিমাণ পেট্রোল ডিজেল উপহার দেওয়ার সিদ্ধান্ত নেয়। যেমন ভাবা, তেমন কাজ। চেঙ্গলপাট্টু জেলার চেয়্যুরে এই দম্পতির জন্য যে রিসেপশনের আয়োজন করা হয়, সেখানেই এই কান্ড ঘটায় দম্পতির বন্ধুরা। সেখানে দম্পতির বন্ধুরা তাদের এক লিটার পেট্রোল এবং এক লিটার ডিজেল উপহার দেয়। 

জ্বালানি এবং অন্যান্য পণ্যের মতো অস্বাভাবিক দামী জিনিষগুলি উপহার হিসেবে দেওয়ার প্রবণতা বাড়ছে ক্রমশ। ২০২১ সালের ফেব্রুয়ারিতে, তামিলনাড়ুর এক নবদম্পতি একটি গ্যাস সিলিন্ডার, একটি পেট্রোলের ক্যান এবং পেঁয়াজের মালার মতো অস্বাভাবিক দ্রব্য উপহার পেয়েছিলেন। এছাড়াও, ওডিশার ঝাড়সুগুদা জেলার পুরুনবাস্তি গ্রামের দেবাশিস পাটনায়েক এবং সিবানি নামে পরিচিত এক দম্পতিকেও বন্ধুরা তাদের বিয়ের উপহার হিসাবে পেট্রোল দিয়েছিল।

আর দেবে নাই বা কেন। গত দুই সপ্তাহে পেট্রোল-ডিজেলের দাম লিটার প্রতি ১০ টাকা করে বেড়েছে। তবে মাঝে গত সপ্তাহে শুক্রবার শুধু বিরতি ছিল। এদিন ফের পেট্রোল-ডিজেলের দামে আগুন লেগেছে। এদিন কলকাতায় পেট্রোলের  প্রতি  লিটারের দাম ১১৪ টাকা ২৮ থেকে বেড়ে দাঁড়িয়েছে ১১৫ টাকা ১২ পয়সা। পাশাপাশি ডিজেলের দামও আরও একবার বাড়ানো হয়েছে। প্রতি লিটার ডিজেলের দাম ৯৯ টাকা ০২ পয়সা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৯৯ টাকা ৮৩ পয়সা। 

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ শুরু হওয়ার পর সেই আশঙ্কা আরও বেড়ে যায়। অপরিশোধিত তেলের দর নিয়ে সারা বিশ্বই উদ্বেগের মধ্যে ছিল। ইউক্রেন-রাশিয়া যুদ্ধই তেলের দামে বিস্ফোরন ঘটায়। রাজ্য-সহ সারা দেশে গত ১৬ দিনে পেট্রোল-ডিজেলের দাম ১০ শতাংশ বেড়েছে। তবে এদিন পেট্রোল ও ডিজেলের দাম স্থিতিশীল। মূল্যবৃদ্ধির পর কলকাতায় পেট্রোলের দাম হয়েছে ১১৫ টাকা ছাড়িয়ে গিয়েছে। 

Share this article
click me!