উত্তরপ্রদেশে এখন বাহুবলী নয়, বজরঙ্গবলী থাকেন-অখিলেশকে কটাক্ষ অমিত শাহের

পূর্ববর্তী উত্তরপ্রদেশ সরকারগুলিকে আক্রমণ করে অমিত শাহ বলেন, আগে উত্তরপ্রদেশের অপরাধ সারা দেশে আলোচিত ছিল, সারা রাজ্যে মাফিয়া দেখা যেত। আজ আজম খান, আতিক আহমেদ, মুখতার আনসারি জেলে।

Parna Sengupta | Published : Feb 19, 2022 2:01 PM IST

গোবলয়ের সবচেয়ে শক্তিশালী রাজ্য, অন্যতম গুরুত্বপূর্ণ বটে। তাই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের (Uttar Pradesh Assembly Election 2022) দিকে নজর রয়েছে গোটা দেশের (India)। ইতিহাস বলছে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) মাসল পাওয়ারের (Muscle Power) রাজনীতি (politics) চলে। এখন পরিস্থিতি কিছুটা বদলালেও এই ফ্যাক্টরকে অস্বীকার করার কোনও জায়গা নেই। ঠিক এই জায়গাতেই খোঁচা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

উত্তরপ্রদেশের রায়বরেলিতে একটি সমাবেশে ভাষণ দিতে গিয়ে অমিত শাহ বলেন যে রাজ্যে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অধীনে কোনও 'বাহুবলী' নেই। "যোগী জির অধীনে উত্তরপ্রদেশে আর কোনো বাহুবলী নেই, রাজ্যে শুধু বজরঙ্গবলী আছে।" তিনি আরও বলেন, বিজেপি ক্ষমতায় এলে হোলি ও দীপাবলিতে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেবে।

পূর্ববর্তী উত্তরপ্রদেশ সরকারগুলিকে আক্রমণ করে অমিত শাহ বলেন, আগে উত্তরপ্রদেশের অপরাধ সারা দেশে আলোচিত ছিল, সারা রাজ্যে মাফিয়া দেখা যেত। আজ আজম খান, আতিক আহমেদ, মুখতার আনসারি জেলে। এই সমাজবাদী পার্টি যদি ফের ক্ষমতায় আসে, তাহলে এই লোকেরা জেল থেকে বেরিয়ে আসবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিজেপি নেতা অখিলেশ যাদবের নেতৃত্বাধীন সমাজবাদী পার্টিকে আক্রমণ করে বলেছেন, "সমাজবাদী পার্টি সম্পত্তি অর্জনের কাজ করেছে। এসপি-তে এস মানে সম্পত্তি এবং পি মানে পরিবার। অখিলেশ যখন মুখ্যমন্ত্রী ছিলেন, তখন তাঁর পরিবারের প্রায় ৪৫ জনকে বিভিন্ন পদে বসানো হয়েছিল।" বান্দা জেলার তিন্ডওয়ারি বিধানসভার অন্য একটি ভোটের সমাবেশে, অমিত শাহ সমাজবাদী পার্টির প্রতি কটাক্ষ করেন এবং বলেন যে তারা "সারা দেশে সন্ত্রাসবাদ সরবরাহ করবে"।

আরও পড়ুন- মমতার পথেই হাঁটলেন অখিলেশ, বিজেপি বিরোধী জোট নিয়ে জরুরি বার্তা সপা প্রধানের

আরও পড়ুন- উত্তরপ্রদেশে তৃতীয় দফার নির্বাচনে ২২ শতাংশ প্রার্থীর বিরুদ্ধেই ফৌজদারি মামলা, বলছে তথ্য

অমিত শাহের অভিযোগ যদি কোন সুযোগে চক্র সরকার (সমাজবাদী পার্টি) ক্ষমতায় আসে, উত্তরপ্রদেশ সারা দেশে সন্ত্রাস সরবরাহ করবে। অখিলেশ সরকারের অধীনে দুহাজার কৃষক দুর্ভিক্ষের সময় ক্ষুধার্ত অবস্থায় মারা গেছে। উল্লেখ্য, রবিবার উত্তরপ্রদেশে তৃতীয় দফার ভোট। তৃতীয় দফায় ১৬টি জেলা জুড়ে ৫৯টি আসনে ভোট হবে। ভোটের শেষ ধাপ ৭ই মার্চ এবং ৪০৩টি বিধানসভা আসনের জন্য ফলাফল ঘোষণা হবে ১০ই মার্চ। 

উত্তরপ্রদেশে ইন্ডিয়া নিউজ ও জন কি বাত-এর সর্বেশেষ সমীক্ষা। ২২ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত রাজ্যের প্রায় ২০ হাজার মানুষের সঙ্গে কথা বলেই এই নির্বাচনী সমীক্ষা করা হয়েছিল। যার মধ্যে ১৮-৩৫ বছর বয়সী রয়েছে ৩০ শতাংশ। ৩৫-৪০ বছর বয়সী রয়েছে ৪৫ শতাংশ। ৪৫ উর্ধ্ব রয়েছে ২৫ শতাংশ। যাদের অধিকাংশই বিজেপির প্রতি আস্থা রেখেছেন। নির্বাচনী সমীক্ষায় স্পষ্ট এবারও উত্তর প্রদেশে কাজ করবে না প্রিয়াঙ্কা ম্যাজিক। 

ইন্ডিয়া নিউজ ও জনকি বাতের নির্বাচনী সমীক্ষায় স্পষ্ট প্রিয়াঙ্কা গান্ধী কংগ্রেসকে নিয়ে যে স্বপ্ন দেখছিলেন তা ফলপ্রসূ হবে না। কার্যত এই রাজ্যে সবথেকে প্রথমে প্রচার শুরু করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। মহিলাদের টার্গেট করেছিলেন তিনি। কিন্তু তাতে তিনি সফল হবেন না বলেও ইঙ্গিত রয়েছে সমীক্ষায়। বিধানসভা নির্বাচনে ভোট প্রাপ্তির হারেও এগিয়ে রয়েছে বিজেপি।

Read more Articles on
Share this article
click me!