UP Violence: ৩৮ ঘণ্টা পরেও FIR Copy দেওয়া হয়নি বলে অভিযোগ প্রিয়াঙ্কার, কাল লাখিমপুরে যাচ্ছেন রাহুল

প্রিয়াঙ্কা গান্ধীর অভিযোগ তাঁকে এফআইআরএর কপি দেওয়া না হলেও তিনি সোশ্যাল মিডিয়ায় একটি কপি দেখেছেন। সেখানে তাঁর নাম নেই।

Saborni Mitra | Published : Oct 5, 2021 4:43 PM IST

বিধানসভা ভোটের আগে উত্তর প্রদেশের (Uttar Pradesh) কৃষক আন্দোলনকে কেন্দ্র করে অক্সিজেন পেতে চাইছে কংগ্রেস (Congress) । রবিবার  বিক্ষোভের কারণে উত্তর প্রদেশের লাখিমপুর খেরি (Lakhimpur Kheri) এলাকায় চার কৃষকসহ ৮ জনের মৃত্যু হয়। সেই ঘটনা সামনে আসার পরেই রবিবার রাতের অন্ধকারেই কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) লাখিমপুর খেরি জেলায় যাওয়ার জন্য রওনা দেন। কিন্তু সীতাপুরের কাছে তাঁকে আটকায় উত্তর প্রদেশ প্রশাসন। যদিও প্রিয়াঙ্কার সঙ্গে প্রবল বচসা বাধে। সেই ভিডিও ভাইরাল হয়েছে। সে যাইহোক প্রিয়াঙ্কা গান্ধীর অভিযোগ গ্রেফতারের ৩৮ ঘণ্টা পরেও তাঁকে কোনও এফআইআর- (FIR)এর কপি দেওয়া হয়নি। তাঁকে কোনও আইনি নোটিশ দেওয়া হয়নি বলেও অভিযোগ কংগ্রেস নেত্রীর। বিবৃতি প্রকাশ করে তিনি আরও জানিয়েছেন তাঁকে স্থানীয় প্রশাসন মৌখিকভাবে গ্রেফতারের কথা জানিয়েছিল। অন্যদিকে সূত্রের খবর কাল লাখিমপুর যাওয়ার পরিকল্পনা রাহুল গান্ধীর (Rahul Gandhi)। 

প্রিয়াঙ্কা গান্ধীর অভিযোগ তাঁকে এফআইআরএর কপি দেওয়া না হলেও তিনি সোশ্যাল মিডিয়ায় একটি কপি দেখেছেন। সেখানে তাঁর নাম নেই। কিন্তু ১১ জনের নাম রয়েছে। তাঁকে যখন গ্রেফতার করা হয়েছিল তখন সেই ব্যক্তিরা কেউই উপস্থিত ছিল না বলেও দাবি করেছেন তিনি। প্রিয়াঙ্কা গান্ধী জানিয়েছেন তাঁকে সীতাপুর থেকে গ্রেফতার করা হয়েছিল। যেটি লাখিমপুর খেরি জেলা থেকে ২০ কিলোমিটার দূরে। কৃষকদের মৃত্যুর পর লাখিমপুর খেরিতে ১৪৪ ধারা জারি করা হলেও সীতাপুরে  তা ছিল না। 

প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, রবিবার তাঁকে যখন গ্রেফতার করা হয়েছিল তাঁর সঙ্গে ছিলেন স্থানীয় দুই কংগ্রেস কর্মী দীপেন্দ্র হুডা ও সন্দীপ সিং। আর ছিলেন তাঁদের গাড়ির চালক। তাঁরা চার জন ছাড়া আর কেউ ছিল না। তাঁদের সঙ্গে নিরাপত্তা কর্মী বা অন্য কোনও গাড়িও ছিল না বলেও দাবি করেছেন তিনি। প্রিয়াঙ্কা গান্ধীর অভিযোগ তাঁকে পিএসি কমপাউন্ডে রাখা হয়েছে। কিন্তু কারও সঙ্গে যোগাযোগ করতে দেওয়া হচ্ছে না। কী অভিযোগে তাঁকে আটক বা গ্রেফতার করা হয়েছে তাও কেউ জানাচ্ছে না বলেও অভিযোগ করেন প্রিয়াঙ্কা। তাঁর আরও অভিযোগ সকাল থেকেই কমাউন্ডের বাইরে অপেক্ষা করেছিলেন তাঁর আইনজীবী। তাঁকেও তাঁর সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি। একটি বিবৃতি প্রকাশ করে জানিয়েছেন তিনি। 

UP Violence: কৃষকদের পিষে মারার video viral, প্রিয়াঙ্কার সঙ্গে সুর মিলিয়ে টুইট বিজেপি সাংসদের

JIMEX 21: আরব সাগরের বুকে ভারত-জাপান নৌমহড়া, লক্ষ্য বন্ধুত্ব আরও বাড়িয়ে তোলা

Covid 19: ডেল্টাই গেম চেঞ্জার, করোনা সংক্রামণ রুখতে কৌশল পরিবর্তন প্রধানমন্ত্রীর

অন্যদিকে আগামিকাল অর্থাৎ বুধবার লখিমপুর খেরি যাবেন রাহুল গান্ধী। তেমনই জানিয়েছে  কংগ্রেস নেতৃত্ব। লাখিমপুর খেরির নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করবেন বলেও জানিয়েছেন তিনি। অন্যদিকে পঞ্জাব কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধুও উত্তর প্রদেশ যাওয়ার পরিকল্পনা করেছে। যদিও আগেই প্রিয়াঙ্কা গান্ধীর সমর্থনে তিনি উত্তর প্রদেশের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। কিন্তে সাহরণপুরে তাঁকে আটকে দেয় উত্তর প্রদেশ পুলিশ। 

Share this article
click me!