'মণিপুরে হিংসা বন্ধ করুন'- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে কাতর আবেদন ছাত্র সংগঠনের

সংঘাতের সমাধানে ব্যর্থতা শুধুমাত্র মণিপুরের স্থিতিশীলতাকে ক্ষতিগ্রস্ত করছে না, বরং গোটা উত্তর-পূর্ব অঞ্চলের বৃহত্তর শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি হিসেবে কাজ করছে।

Parna Sengupta | Published : Sep 12, 2024 12:11 PM IST

নর্থ ইস্ট স্টুডেন্টস ইউনিয়ন (এনইএসও) বৃহস্পতিবার মণিপুরের হিংসাত্মক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে অনুরোধ জানিয়েছে। NESO সভাপতি স্যামুয়েল জিরওয়া বলেছেন যে সংঘাতের সমাধানে ব্যর্থতা শুধুমাত্র মণিপুরের স্থিতিশীলতাকে ক্ষতিগ্রস্ত করছে না, বরং গোটা উত্তর-পূর্ব অঞ্চলের বৃহত্তর শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি হিসেবে কাজ করছে।

'প্রধানমন্ত্রীর নীরবতা সংকট বাড়াচ্ছে'

Latest Videos

স্যামুয়েল জিরওয়া আরও বলেছেন যে NESO বারবার ভারত সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এই বিষয়ে সিদ্ধান্তমূলক হস্তক্ষেপ করার জন্য আবেদন করেছে। তিনি বলেন, এই বিষয়ে প্রধানমন্ত্রীর নীরবতা সংকট আরও বাড়িয়েছে। NESO-এর মতে, দৃঢ়, সময়োপযোগী নেতৃত্ব এবং হস্তক্ষেপের অনুপস্থিতি সংঘর্ষকে আরও বাড়িয়ে তুলেছে। সেখানকার মানুষকে আরও নিরাপত্তাহীনতা ও অনিশ্চয়তার মধ্যে ফেলে দিয়েছে।

'NESO সবসময় শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানায়'

জিরওয়া বলেছেন যে একটি ছাত্র সংগঠন হিসাবে, NESO ক্রমাগত সংকটের শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছে। তিনি বলেন, গঠনমূলক কথাবার্তাই এগিয়ে যাওয়ার একমাত্র পথ, যেখানে ব্যক্তিঅধিকার, আকাঙ্খা এবং মর্যাদাকে সম্মান করা হয়। তিনি বলেন যে মণিপুরের জনগণ শান্তিতে জীবন কাটানোর অধিকারযোগ্য এবং এটি কেবল পারস্পরিক বোঝাপড়া এবং অহিংসার প্রতিশ্রুতির মাধ্যমে অর্জন করা যেতে পারে।

আমরা সমস্ত চেষ্টায় সহায়তা করতে প্রস্তুত - জিরওয়া

জিরওয়া আরও বলেন যে এনইএসও বিশ্বাস করে যে হিংসা কখনই কোনো সংঘাতের সমাধান হতে পারে না এবং আমরা সব সম্প্রদায় এবং স্টেকহোল্ডারদের পরামর্শ গ্রহণ করার জন্য এবং শান্তি পুনরুদ্ধারের দিকে একসঙ্গে কাজ করার জন্য আহ্বান জানাই এবং সরকারকে আশ্বস্ত করি যে NESO যেকোনো গঠনমূলক প্রচেষ্টায় সহায়তা করতে প্রস্তুত। বর্তমান সংকটের সমাধান করুন এবং মণিপুরের জন্য একটি স্থিতিশীল, নিরাপদ ভবিষ্যত নিশ্চিত করুন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest
কুনাল ঘোষ এই অডিও কার কাছ থেকে পেল না নিজেরা বানাল? প্রশ্ন তুললেন সুজন চক্রবর্তী | Viral Audio
'ওনার বাড়িতে, ওনার সামনেই ৫ দফা দাবী জানিয়ে ফিরবো' গর্জে উঠে রওনা দিলেন ডাক্তাররা | RG Kar Protest
কেন আমাকে অসন্মান করছো! ভিডিও সুপ্রিম কোর্টের আদেশে দেবো : Mamata Banerjee | RG Kar Protest |