পুজোর শুরুতেই খারাপ খবর! ক্রমশ শারীরিক অবনতি হচ্ছে রতন টাটার, ভর্তি মুম্বইয়ের হাসপাতালে

অবসর গ্রহণের পর, টাটা সাইরাস মিস্ত্রীর হাতে দায়িত্ব তুলে দেন, সাইরাস ২০২২ সালে একটি গাড়ি দুর্ঘটনায় মারা যান। রতন টাটা টাটা সন্স, টাটা মোটরস, টাটা স্টিল এবং টাটা কেমিক্যাল সহ বিভিন্ন টাটা প্রতিষ্ঠানের চেয়ারম্যান ইমেরিটাস পদে অধিষ্ঠিত আছেন।

Parna Sengupta | Published : Oct 9, 2024 2:12 PM IST

টাটা সন্সের চেয়ারম্যান ইমেরিটাস রতন টাটার শারীরিক অবস্থা আশঙ্কাজনক এবং তিনি মুম্বাইয়ের একটি হাসপাতালে কঠোর পর্যবেক্ষণে রয়েছেন বলে বুধবার (৯ অক্টোবর) সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে। ৮৬ বছর বয়সী এই শিল্পপতি ভারতের ব্যবসায়িক ক্ষেত্রকে গড়ে তোলার ক্ষেত্রে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। তিনি বয়সজনিত স্বাস্থ্য সমস্যার কথা উল্লেখ করে সোমবার নিজেই নিয়মিত চিকিৎসার জন্য ভর্তি হন।

এখন পর্যন্ত, টাটার একজন প্রতিনিধি তাঁর স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে কোনও আপডেট প্রদান করেননি, যার ফলে ব্যবসায়িক সম্প্রদায় এবং জনসাধারণের মধ্যে তাঁর অবস্থা সম্পর্কে উদ্বেগ বেড়েই চলেছে। ১৯৯১ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত টাটা গ্রুপের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকারী রতন টাটা তাঁর নেতৃত্ব এবং নীতিগত মূল্যবোধের জন্য ব্যাপকভাবে সমাদৃত। তাঁর নেতৃত্বে, টাটা গ্রুপ উল্লেখযোগ্যভাবে সম্প্রসারিত হয়েছে, ১০০ বিলিয়ন ডলারেরও বেশি মূল্যের একটি বিশ্বব্যাপী ব্যবসায়িক সাম্রাজ্যে রূপান্তরিত হয়েছে।

Latest Videos

অবসর গ্রহণের পর, টাটা সাইরাস মিস্ত্রীর হাতে দায়িত্ব তুলে দেন, সাইরাস ২০২২ সালে একটি গাড়ি দুর্ঘটনায় মারা যান। অবসরোত্তর জীবনে, রতন টাটা টাটা সন্স, টাটা মোটরস, টাটা স্টিল এবং টাটা কেমিক্যাল সহ বিভিন্ন টাটা প্রতিষ্ঠানের চেয়ারম্যান ইমেরিটাস পদে অধিষ্ঠিত আছেন।

এছাড়াও তিনি মিতসুবিশি কর্পোরেশন এবং জেপি মরগান চেজের পরামর্শদাতা বোর্ডের সদস্য হিসেবে আন্তর্জাতিক ব্যবসায়িক আলোচনায় অবদান রাখেন, পাশাপাশি টাটা গ্রুপের দাতব্য তহবিলের মাধ্যমে এর জনকল্যাণমূলক উৎসাহের তদারকি করেন।

Share this article
click me!

Latest Videos

জোর বিতর্ক! এখানে অসুর রূপে সন্দীপ ঘোষ! RG Kar কাণ্ডের অভিনব প্রতিবাদ | Durga Puja | Berhampore |
উঠবে স্লোগান 'জাস্টিস ফর আরজি কর!' এবার মণ্ডপে মণ্ডপে 'অভয়া পরিক্রমা' | RG Kar Junior Doctors
Durga Puja 2024: জমজমাট মহাষষ্ঠী! গড়িয়া মিতালী সংঘ নবদুর্গায় উপচে পড়া ভিড়! | Garia
'থাকতে পারছি না, বাড়িতে ওই করতো পুজো, মেয়েটাই চলে গেল' কেঁদেই চলেছেন মা-বাবা | Kolkata Doctor News
Baruipur Balak Sangha-র থিমে দারুণ চমক! Puri-র জগন্নাথ মন্দিরের ছোঁয়ায় থিমে কেড়েছে সবার নজর!