ডিজিটাল কারেন্সিতে গান্ধীজির ছবি না থাকায় মোদী সরকারকে তীব্র কটাক্ষ করলেন মহাত্মা গান্ধীর প্রপৌত্র তুষার গান্ধী

চলতি মাসের শুরুতে আরবিআই শুরু করেছে ডিজিটাল কারেন্সি। কিন্তু তাতে গান্ধীজির ছবি না থাকায় মোদী সরকারকে তীব্র কটাক্ষ করলেন মহাত্মা গান্ধীর প্রপৌত্র তুষার গান্ধী।

Web Desk - ANB | Published : Dec 27, 2022 9:54 PM IST

চলতি মাসের শুরুতে আরবিআই শুরু করেছে ডিজিটাল কারেন্সি। কিন্তু তাতে গান্ধীজির ছবি না থাকায় মোদী সরকারকে তীব্র কটাক্ষ করলেন মহাত্মা গান্ধীর প্রপৌত্র তুষার গান্ধী। তিনি বলেন যে ভারতীয় নোট থেকেও গান্ধীর ছবি একেবারে মুছে ফেলুক কেন্দ্র। বিজেপির কট্টর সমালোচক তুষার এর আগেও কেন্দ্রের বহু সিদ্ধান্তের সমালোচনা করেছেন। এর আগে তিনি মন্তব্য করেন যে সরকার ঢাক-ঢোল পিটিয়ে বার বার গান্ধী জয়ন্তী পালনের কথা বলছে, আসলে গান্ধীর চিন্তা-ভাবনা, আদর্শকে পুরোপুরি মুছে ফেলতে চায় তারা। আঁকড়ে ধরতে চায় ধর্মের ভিত্তিতে বিভাজনের নীতি।

ভারতীয় নোট থেকে গান্ধীর ছবি মুছতে ফেলতে চলেছে মোদি সরকার, এমন কানাঘুষো উঠেছে বার বার। এমনকী তার পরিবর্তে দেবী লক্ষ্মী, বা সিদ্ধিদাতা গনেশের ছবি আনা হতে পারে এমন জল্পনাও ছড়িয়েছে। বহু গেরুয়া নেতা আবার গান্ধীর বদলে ভারতীয় মুদ্রায় নেতাজির ছবি দেখতে আগ্রহী।

এই জল্পনা শুরু হওয়ার পর ডিজিটাল কারেন্সিতে বাপুর ছবি না রাখার জন্য তিনি কটাক্ষের সুরে টুইট করেন ‘নতুন ডিজিটাল কারেন্সিতে বাপুর ছবি না রাখার জন্য আরবিআই ও ভারত সরকারকে ধন্যবাদ। এবার নগদ নোট থেকেও ওঁর ছবি মুছে ফেলুন আপনারা’

Share this article
click me!