বর্ষার প্রথম বৃষ্টিতে ভাসল অযোধ্যার রাম মন্দির, জানুন কী বলেন মন্দির কমিটির প্রধান নৃপেন্দ্র মিশ্র

রাম মন্দিরে নির্মাণ কাজ চলছে। প্রধান পুরোহিত বলেছেন, এভাবে বৃষ্টির জল দমা হলে ২০২৫ সালের জুলাইয়ের মধ্যে নির্মাণ কাজ শেষ হওয়া অসম্ভব।

 

Saborni Mitra | Published : Jun 24, 2024 4:32 PM IST

অযোধ্যা রাম জন্মভূমি মন্দির উদ্বোধনের এক বছরের মধ্যেই গর্ভগৃহে জমে গেছে বৃষ্টির জল। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। তবে জল জমার বিষয়টি নিয়ে ইতিমধ্যেই একটি বিবৃতি দিয়েছেন মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান শ্রী নৃপেন্দ্র মিশ্র। যদিও মন্দিরের পুরোহিত অন্যদের কথায় মন্দিরের ছাদ ফুটো হতে শুরু করেছে। আর মন্দির নির্মাণর নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। কিন্তু নৃপেন মিশ্র বলেছেন, এই বিষয় নিয়ে উদ্বেগের কিছু নেই।

নৃপেন মিশ্রের বিবৃতিঃ

Latest Videos

আমি অযোধ্যায় আছি। আমি প্রথম তলা থেকে বৃষ্টির জল নেমে যেতে দেখেছি৷ এটি প্রত্যাশিত কারণ গুরু মণ্ডপটি দ্বিতীয় তলায় আকাশে উন্মুক্ত এবং শিখরের কাজ শেষ করার আগেই উদ্বোধন করা হয়েছিল৷ প্রথম তলায় নির্মাণ কাজটি চলছে। আমি নালা থেকে কিছু ছিদ্রও দেখেছি৷ সমাপ্ত হলে নালাটি বন্ধ হয়ে যাবে৷ গর্ভগৃহে কোনও নিষ্কাশন নেই কারণ সমস্ত মণ্ডপে জল এবং গর্ভগৃহে জল পরিষ্কারের জন্য ঢাল পরিমাপ করা হয়েছে৷ সান্টোরাম ম্যানুয়ালি শোষিত হয়েছে। তাছাড়া ভক্তরা দেবতার অভিষেক করছেন না। কোনও নকশা বা নির্মাণের সমস্যা নেই। খোলা মণ্ডপগুলি বৃষ্টির জলের ফোঁটা পেতে পারে যা নিয়ে বিতর্ক হয়েছিল কিন্তু নগর স্থাপত্যের নিয়ম অনুসারে এটি খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

রাম মন্দিরে বৃষ্টির জল-

রাম মন্দিরে নির্মাণ কাজ চলছে। প্রধান পুরোহিত বলেছেন, এভাবে বৃষ্টির জল দমা হলে ২০২৫ সালের জুলাইয়ের মধ্যে নির্মাণ কাজ শেষ হওয়া অসম্ভব। পাশাপাশি তিনি গোটা ঘটনার তদন্তও জানিয়েছে। তিনি আরও বলেছেন, বছরের প্রথম বৃষ্টির পরই যেখানে রামলালার মূর্তি স্থাপন করা হয়েছিল সেখেনা জল পড়তে শুরু করেছে। তিনি আরও বলেন, মন্দিরের পরিকাঠামোতে কী কী সমস্যা রয়েছে তা খতিয়ে দেখার প্রয়োজন রয়েছে। তিনি আরও বলেন, দ্রুত সমস্যা সমাধান না হলে, যখন প্রবল বৃষ্টি হবে তখন পুজো করাই কঠিন হয়ে যাবে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন